20%

প্রাক-পরিচয়: ভাষা, বাংলাবাঙালি, সাহিত্য ও সংস্কৃতি

Printed Price: TK. 250
Sell Price: TK. 200
20% Discount, Save Money 50 TK.
Category:
Summary: রন্থটির নাম প্রাক-পরিচয়। এই গ্রন্থে মোট ২০টি প্রবন্ধ সংকলিত হয়েছে। বাঙালি পাঠক সমাজ বর্তমান কালে একটা পর্যায়ে এসে পৌঁছেছেন। তাঁদের রুচি ও আগ্রহ নিয়ে বেশ ভাবা হয়েছে। Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleপ্রাক-পরিচয়: ভাষা, বাংলাবাঙালি, সাহিত্য ও সংস্কৃতি
Authorঅধ্যাপক তপন রুদ্র
Publisherপাঠক সমাবেশ
Category
ISBN9789848866320
EditionFeb 24, 2011
Number Of Page136
Countryবাংলাদেশ
Languageবাংলা
Cover Typeহার্ড কভার

Book Description

রন্থটির নাম প্রাক-পরিচয়। এই গ্রন্থে মোট ২০টি প্রবন্ধ সংকলিত হয়েছে। বাঙালি পাঠক সমাজ বর্তমান কালে একটা পর্যায়ে এসে পৌঁছেছেন। তাঁদের রুচি ও আগ্রহ নিয়ে বেশ ভাবা হয়েছে।

Author Info

অধ্যাপক তপন রুদ্র

অধ্যাপক তপন রুদ্র জন্ম : ১৫ আষাঢ়, ১৩৫৭ বঙ্গাব্দ, ইংরেজি ১ জুলাই, ১৯৫০। পেশায় ইংরেজি বিষয়ের অধ্যাপক। সর্বশেষ কর্মস্থল বেগম রোকেয়া সরকারি কলেজ, রংপুর। প্রফেসর পদে বিভাগীয় প্রধান হিসেবে দায়িত্ব পালন শেষে চাকরি থেকে অবসর নিয়েছেন। বাবা বেণীমাধব রুদ্র আর মা জীবনবালা রুদ্র দুজনই প্রয়াত। এঁদের আদি নিবাস বৃহত্তর ঢাকার বিক্রমপুরের বজ্রযোগিনী গ্রামে। তবে তপন রুদ্রের আজন্ম বেড়ে ওঠা উত্তরবঙ্গের কুড়িগ্রাম জেলা শহরে। লেখাপড়া প্রথমত কুড়িগ্রাম রিভারভিউ হাইস্কুল, তারপর উচ্চমাধ্যমিক স্তরে কুড়িগ্রাম সরকারি কলেজ এবং স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর শ্রেণীতে পড়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ে। স্থায়ী নিবাস পুরাতন পোস্ট অফিস পাড়া, কুড়িগ্রাম শহর। লেখালেখির প্রতি আগ্রহ ছাত্রজীবন থেকেই। স্কুল-কলেজের বার্ষিকী, বিভিন্ন বছরে একুশে সংকলন এবং স্থানীয় পত্রপত্রিকায় তার লেখা কবিতা, গল্প, প্রবন্ধ ইত্যাদি ছাপা হতো। বিভিন্ন অনুষ্ঠানের জন্য প্রচুর গীতিনক্শা লিখতেন একসময়ে। তবে অধ্যাপনা জীবনেই তিনি শুরু করেন মূল লেখালেখির কাজ। স্থানীয় ও জাতীয় দৈনিক, সাপ্তাহিক এবং সাময়িকীগুলোতে অসংখ্য লেখা প্রকাশ পেলেও পূর্ণাঙ্গ গ্রন্থ প্রকাশে এত দিন বলা যায় পিছিয়েই ছিলেন। তাঁর প্রথম গ্রন্থ কবিতায় শ্রেণীঘাত একটি বহুমাত্রিক কাব্যগ্রন্থ, যেটি ঢাকায় প্রকাশিত হয়েছে ফেব্রুয়ারি ২০০৭-এ। বইটি প্রকাশ করেছিল জাতীয় সাহিত্য প্রকাশনী, ঢাকা।

Reviews

There are no reviews yet.


Be the first to review “প্রাক-পরিচয়: ভাষা, বাংলাবাঙালি, সাহিত্য ও সংস্কৃতি”

প্রাক-পরিচয়: ভাষা, বাংলাবাঙালি, সাহিত্য ও সংস্কৃতি
Sell Price: TK. 200
TK. 250, 20% Discount, Save Money 50 TK.
You've just added this product to the cart: