20%

আত্মকথা: স্মৃতি বিস্মৃতির বাংলাদেশ

Printed Price: TK. 495
Sell Price: TK. 396
20% Discount, Save Money 99 TK.
Summary: অনেক আত্মজীবনী বের হচ্ছে এখন বাংলাদেশ থেকে। শুরু হয় আরো অনেক কিছুর মতো উনিশ শতাব্দীতে। ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগর, দেবেন্দ্রনাথ ঠাকুর, শিবনাথ শাস্ত্রীর আত্মচরিত বাঙালি পাঠক মাত্রেরই পরিচিত। Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleআত্মকথা: স্মৃতি বিস্মৃতির বাংলাদেশ
Authorআকবর কবির
Publisherপাঠক সমাবেশ
Category
ISBN9789848866016
EditionJan 1, 2010
Number Of Page324
Countryবাংলাদেশ
Languageবাংলা
Cover Typeহার্ড কভার

Book Description

অনেক আত্মজীবনী বের হচ্ছে এখন বাংলাদেশ থেকে। শুরু হয় আরো অনেক কিছুর মতো উনিশ শতাব্দীতে। ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগর, দেবেন্দ্রনাথ ঠাকুর, শিবনাথ শাস্ত্রীর আত্মচরিত বাঙালি পাঠক মাত্রেরই পরিচিত।

Author Info

আকবর কবির

বিচিত্র বর্ণাঢ্য স্বাতন্ত্র্যমন্ডিত জীবন অতিবাহিত করেছিলেন আকবর কবির (১৯১৫-২০০২)। তাঁর জন্ম পিতার কর্মস্থল ফেনীতে। পিতা : আবুল খায়ের কবিরউদ্দিন আহমদ। মাতা : সাজেদা বেগম। পিতৃভূমি ফরিদপুর। বিখ্যাত কবির পরিবারের সন্তান। দুই বোন ছ ভাইয়ের মধ্যে তিনি সপ্তম। পড়াশোনা বাংলাদেশ ও কলকাতার বিভিন্ন স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ে। ম্যাট্রিক পাস করেন কলকাতার হেয়ার স্কুল থেকে। কলকাতা প্রেসিডেন্সি কলেজ থেকে আইএসসি উত্তীর্ণ হন। ফরিদপুরের রাজেন্দ্র কলেজ থেকে ইংরেজিতে বিএ অনার্স পাস করেন। কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে এমএ। অধ্যাপনা শুরু করেন বগুড়ার আজিজুল হক কলেজে। পরে কলকাতার সরকারি কমার্শিয়াল ইনস্টিটিউটে এবং হুগলির মহসিন কলেজে। তারপর কলকাতা ও দার্জিলিংয়ে সিভিল সাপ্লাইজ বিভাগে। দেশ বিভাগের পর চলে আসেন এ দেশে। কাজ করেন বিভিন্ন জেলায়। সমাজকল্যাণ দপ্তরের প্রথম পরিচালক ছিলেন। করাচি, রাওয়ালপিন্ডি ও ঢাকায় বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে। ১৯৭১ সালের জানুয়ারি মাসে সরকারি চাকরি থেকে অবসর নেওয়ার পর মূলত সমাজসেবায় আত্মনিয়োগ করেন। মধ্যবর্তী কিছুকাল উপদেষ্টাও ছিলেন। বিভিন্ন কর্মসূত্রে বহু দেশ সফর। শেষ জীবন গ্রামেই কাটিয়েছেন সমাজসেবামূলক কর্মকান্ডে।

Reviews

There are no reviews yet.


Be the first to review “আত্মকথা: স্মৃতি বিস্মৃতির বাংলাদেশ”

আত্মকথা: স্মৃতি বিস্মৃতির বাংলাদেশ
Sell Price: TK. 396
TK. 495, 20% Discount, Save Money 99 TK.
You've just added this product to the cart: