20%

উন্নয়ন থিয়েটার ও আমাদের চর্চা

Printed Price: TK. 265
Sell Price: TK. 212
20% Discount, Save Money 53 TK.
Summary: দেশের উন্নয়ন সংস্থাগুলির অভিজ্ঞতা, কাজের ধারা, থিয়েটার দর্শন ইত্যাদি আজ লিপিবদ্ধ হওয়া প্রয়োজন। গ্রামে-গঞ্জে আজ কাজ হচ্ছে অনেক। এ কাজের ফল কী? কতটুকুই বা সমাজ উন্নয়নে তা কাজে আসছে? Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleউন্নয়ন থিয়েটার ও আমাদের চর্চা
Authorশামসুল আলম বকুল
Publisherপাঠক সমাবেশ
Category
ISBN9848243119
Countryবাংলাদেশ
Languageবাংলা

Book Description

দেশের উন্নয়ন সংস্থাগুলির অভিজ্ঞতা, কাজের ধারা, থিয়েটার দর্শন ইত্যাদি আজ লিপিবদ্ধ হওয়া প্রয়োজন। গ্রামে-গঞ্জে আজ কাজ হচ্ছে অনেক। এ কাজের ফল কী? কতটুকুই বা সমাজ উন্নয়নে তা কাজে আসছে?

Author Info

শামসুল আলম বকুল

শামসুল আলম বকুল : জন্ম ১৯৬০ সালের ডিসেম্বরে পাবনা জেলায়। পাবনা জিলা স্কুল থেকে মাধ্যমিক এবং সরকারি এডওয়ার্ড কলেজ, পাবনা থেকে উচ্চমাধ্যমিক পাস করে ভর্তি হন রাজশাহী বিশ্ববিদ্যালয়ে। অনার্সসহ এমকম ডিগ্রি ব্যবস্থাপনায়। তারপর চাকরিজীবন এনজিও এর সাথে। নাটকজীবন শুরু স্কুলে পড়াকালীন। পরবর্তী সময়ে শখ থেকে তা রূপ নেয় দায়িত্ববোধে। বিশ্ববিদ্যালয়ে পড়ার সময় থেকেই সক্রিয়ভাবে জড়িত ছিলেন ‘অনুশীলন নাট্যদল’-এর সাথে। চাকরি জীবনে ঢাকায় এসেও অব্যাহত থাকে নাট্যচর্চা। যোগ দেন ‘আরণ্যক নাট্যদল’-এ। পরবর্তী সময়ে গঠন করেন নতুন থিয়েটার দল ‘দেশ নাটক’। বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের সাথেও তিনি দীর্ঘদিন ধরে কাজ করে আসছেন এবং দ্বিতীয়বারের মতো এর গবেষণা সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন। উন্নয়নের জন্য নাটক বা Theatre For Development (TFD) নিয়ে কাজ শুরু করেন ১৯৭৮-এ, তা ছিল গ্রাম পর্যায়ে। পরবর্তী সময়ে কর্মসূত্রে বিভিন্ন স্থানে এর প্রয়োগ ও অনুশীলন করেন। এই বইতে উল্লেখিত বেশ কিছু কাজ তাঁর নিজের অভিজ্ঞতা থেকে তুলে ধরা। Theatre For Development বিষয়ে বাংলাদেশসহ ভারত, ইংল্যান্ড, ডেনমার্ক, ফিলিপাইন ও নেপালে বিভিন্ন কর্মশালা ও অনুশীলনের অভিজ্ঞতা তাঁর আছে এবং বর্তমানেও এই কর্মকাণ্ডের সাথে তিনি যুক্ত আছেন।

Reviews

There are no reviews yet.


Be the first to review “উন্নয়ন থিয়েটার ও আমাদের চর্চা”

উন্নয়ন থিয়েটার ও আমাদের চর্চা
Sell Price: TK. 212
TK. 265, 20% Discount, Save Money 53 TK.
You've just added this product to the cart: