15%

হাত কাটা রবিন

Printed Price: TK. 160
Sell Price: TK. 136
15% Discount, Save Money 24 TK.
Summary: গল্পের অন্যতম চরিত্র টোপন, যার বর্ণনায়/কথার ধারাবাহিকতায় সম্পূর্ণ গল্পটি এগিয়ে চলে। টোপনের মাধ্যমেই জানা যায় ওদের পাড়াতে থাকতে আসে ওদের-ই বয়সী একটি ছেলে - রবিন। সব বন্ধুরা অবাক হয়ে রবিন Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleহাত কাটা রবিন
Authorমুহম্মদ জাফর ইকবাল
Publisherমাওলা ব্রাদার্স
Category
ISBN9844100100
Edition18th Print, 2016
Countryবাংলাদেশ
Languageবাংলা
Cover Typeহার্ড কভার

Book Description

গল্পের অন্যতম চরিত্র টোপন, যার বর্ণনায়/কথার ধারাবাহিকতায় সম্পূর্ণ গল্পটি এগিয়ে চলে। টোপনের মাধ্যমেই জানা যায় ওদের পাড়াতে থাকতে আসে ওদের-ই বয়সী একটি ছেলে – রবিন। সব বন্ধুরা অবাক হয়ে রবিন কে দেখতে থাকে কারণ রবিনের বাম হাত কনুইয়ের কাছ থেকে কাটা। রবিন-এর সাথে ওদের বন্ধুত্ত্ব গড়ে উঠতে সময় লাগে না। ফুটবল খেলা, প্রাইভেট ডিটেকটিভ এজেন্সি সবকিছুই যেনো কিশোর বয়সের দূরন্তপনার সাক্ষী। কিছুদিনের মধ্যেই রবিন হয়ে ওঠে এই ক্ষুদে গোয়েন্দা গ্রুপের অন্যতম সদস্য। রবিন যেনো সবকিছুতেই একটু বেশি জেদী, যেমনঃ ফুটবলের মালিক রবিন দেখে রবিন-ই হয়ে যায় ফুটবল টিমের ক্যাপ্টেন। যদিও টিমের সবচাইতে ভালো খেলোয়াড় সলিল, ওদের-ই আরেক বন্ধু। হঠাৎ করেই টোপন, রবিনরা একদিন রাতের বেলা ডাকাত দলকে দেখে ফেলে, সাথে এটাও জেনে যায় যে দলের একজন সদস্য মারাত্মক ভাবে আহত। সেই দিন থেকেই ওরা চেষ্টা করতে থাকে কিভাবে ডাকাত দলটিকে ধরিয়ে দেবে। কিন্তু কোনোভাবেই ডাকাত দলটির কোনো খবর বের করা সম্ভব হয় না। যদিও একসময় রবিন আর বন্ধুরা ডাকাতদলটাকে খুঁজে পায়, ওরা এটাও জেনে যায় ডাকাতরা এরপর কোথায় ডাকাতি করার পরিকল্পনা করেছে। বন্ধুদের সাথে নিয়ে রবিন ঠিক করে এই ডাকাতদের ধরিয়ে দেয়ার। বন্ধুদেরকে সাথে নিয়ে রবিন তার পরিকল্পনায় সফল-ও হয়ে যায়।

Author Info

মুহম্মদ জাফর ইকবাল

বাংলাদেশের কিশোর-কিশোরী পাঠকদের কাছে সবচেয়ে জনপ্রিয় নাম মুহম্মদ জাফর ইকবাল। তিনি মূলত এ দেশের একজন বিখ্যাত লেখক, পদার্থবিদ এবং শিক্ষাবিদ। কিশোর সাহিত্য, শিশুতোষ গ্রন্থ, বৈজ্ঞানিক কল্পকাহিনী, গণিত বিষয়ক বই এর জন্য খুব অল্প সময়েই জনপ্রিয়তা লাভ করেন তিনি। মুহম্মদ জাফর ইকবাল ১৯৫২ সালের ২৩ ডিসেম্বর সিলেটে জন্মগ্রহণ করেন। মুক্তিযোদ্ধা বাবা ফয়জুর রহমানের চাকরির সুবাদে দেশের বিভিন্ন জেলাতেই তিনি পড়াশোনা করেছেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর শেষ করে পিএইচডি ডিগ্রী অজর্নের উদ্দেশ্যে স্কলারশিপ নিয়ে পাড়ি জমান যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন বিশ্ববিদ্যালয়ে। পিএইচডি সম্পন্ন করে ক্যালিফোর্নিয়া ইনস্টিটিউট অফ টেকনোলজিতে পোস্ট-ডক্টরাল গবেষণা সম্পন্ন করেন। পরবর্তীতে বিখ্যাত বেল কমিউনিকেশনস রিসার্চ ল্যাবেও গবেষক হিসেবে যোগদান করেন। ১৯৯৪ সালে দেশে ফিরে এসে তিনি শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের বিভাগীয় প্রধান হিসেবে যোগ দেন।

Reviews

There are no reviews yet.


Be the first to review “হাত কাটা রবিন”

হাত কাটা রবিন
Sell Price: TK. 136
TK. 160, 15% Discount, Save Money 24 TK.
You've just added this product to the cart: