10%

জীবন ও জগতের গল্প

Printed Price: TK. 260
Sell Price: TK. 235
10% Discount, Save Money 25 TK.
Summary: সমস্ত প্রশংসা আল্লাহর। আল্লাহর অশেষ মেহেরবানিতে জীবন জগৎ সফলতা নামক গ্রন্থটি লেখা সম্ভব হয়েছে। এজন্য পরম করুণাময়ের শুকরিয়া আদায় করছি। অনন্তকালের কাছে মানুষের জীবন অত্যন্ত ক্ষণস্থায়ী। মানুষ জন্মগ্রহণ করে কে Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleজীবন ও জগতের গল্প
Authorমাশাহেদ হাসান সীমান্ত
Publisherবর্ণপ্রকাশ (ফার্মগেট)
Category
Countryবাংলাদেশ
Languageবাংলা
Cover Typeহার্ড কভার

Book Description

সমস্ত প্রশংসা আল্লাহর। আল্লাহর অশেষ মেহেরবানিতে জীবন জগৎ সফলতা নামক গ্রন্থটি লেখা সম্ভব হয়েছে। এজন্য পরম করুণাময়ের শুকরিয়া আদায় করছি। অনন্তকালের কাছে মানুষের জীবন অত্যন্ত ক্ষণস্থায়ী। মানুষ জন্মগ্রহণ করে কে কতদিন দুনিয়ায় থাকবে জানে না-কেউ অল্প বয়সে, কেউ বুড়ো হয়ে মারা যায়। জন্মের পর শিশু অবস্থায় এবং বেশি বুড়ো হয়ে গেলে মানুষ অন্যের ওপর নির্ভরশীল হয়ে যায়। মানুষ তার জন্মের জন্য দায়ী নয়, তবে কর্মের জন্য দায়ী। জন্মের পর তার পারিপার্শ্বিক অবস্থা, অবস্থান এবং কর্মের ওপর তার ভবিষ্যৎ জীবনের সাফল্য এবং ব্যর্থতা নির্ভর করে।একজন মানুষ জীবনে সবকিছু করতে এবং সবকিছু হতেও পারবে না। এক একজন এক এক পেশায় যাবে। কেউ ডাক্তার, কেউ ইঞ্জিনিয়ার, কেউ আইনজীবী, কেউ ব্যবসায়ী, কেউ শিক্ষক বা কেউ অন্য পেশায় যায়। তবে প্রত্যেকেই তার পেশায় সফল হতে চায়। সফল হতে হলে প্রয়োজনীয় নিয়ম জানলে সফল হওয়া সহজ হয়। নিয়ম না জানলে অন্ধকারে ঢিল ছোড়ার মতো অবস্থা হয়। সমস্ত বিশ্বব্রহ্মা-ের জীব-জন্তু-মানুষ সবকিছু এক নিয়মের মধ্যে চলছে। এই নিয়মের কোনো ব্যতিμম নেই। প্রত্যেক বস্তুতে, মানুষের প্রত্যেক কোষে চেতনা, শক্তি ও মমতা রয়েছে। প্রত্যেক অঙ্গ প্রত্যঙ্গ আমাদের অজান্তে দিন-রাত সুশৃঙ্খলভাবে কাজ করে আমাদের বাঁচিয়ে রাখছে। অদৃশ্য অপার্থিব জগৎ থেকে দৃশ্য জগতের সৃষ্টি। দৃশ্য জগতের সূর্য, চন্দ্র, গ্রহ, নক্ষত্র অর্থাৎ বিশ্বব্রহ্মা-ের সবকিছুর উৎস আবার এক।উৎস বা সোর্স থেকে শক্তি, মমতা ও চেতনা এবং শক্তি থেকে অণু-পরমাণু এবং পরে বস্তু Ñ বস্তু পরিবর্তন, বিবর্তন এবং শেষ পর্যন্ত অস্তিত্বহীন (মৃত) হয়ে আবার উৎসের সাথে মিশে যায়। এই উৎসকে আল্লাহ বা ভগবান বা গড যে নামে ডাকা হোক তিনি এক এবং সর্বত্র বিরাজমান। সবকিছু তিনিই বেষ্টন করে আছেন। সবকিছু তাঁর মমতা ও রহমতের বলয়ে অবস্থিত। তাঁর বাইরে কিছুই নেই।জ্ঞান-বিজ্ঞানে মানুষের আজকের এই অবস্থান একদিনে হয় নি। কত লোকের কত যুগের সাধনার ফল। মানুষ গুহার জীবন থেকে বেরিয়ে চাঁদে গিয়েছে এবং মহাকাশে বিভিনড়ব গবেষণা চালাচ্ছে। এই উনড়বতি অব্যাহত থাকবে।

Author Info

মাশাহেদ হাসান সীমান্ত

পড়াশোনা করছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে। প্রতিষ্ঠা করেছেন মানসিক উৎসাহদানের প্রতিষ্ঠান LIVE- Life Is Very Easy। সীমান্ত একাধারে একজন বক্তা, ট্রেইনার এবং পার্সোনাল ডেভেলপমেন্ট কোচ। আন্তর্জাতিক ফোরামে বাংলাদেশের প্রতিনিধিত্ব করেছেন। ‘লিভ’ এর শুরুর কথা, ভবিষ্যত পরিকল্পনা, তরুণদের নিয়ে তার ভাবনাসহ নানা বিষয়ে সীমান্ত কথা বলেছেন দুরবিন ডটকমের সাথে। বিশ্ববিদ্যালয়ের গন্ডি পেরুনোর আগেই দেশে আর দেশের বাইরে প্রায় ১৫০০০+ সরকারি কর্মকর্তা, কর্পোরেট কর্মকর্তা, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের উৎসাহিত করেন আর যোগাযোগ, সিদ্ধান্তগ্রহণ, উপস্থাপনা বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ দেন। বাংলাদেশের সর্বকনিষ্ঠ প্রফেশনাল প্রশিক্ষক ও বক্তা এবং আইবিএজেইউ ডিবেটিং ক্লাবের প্রাক্তন সভাপতি মাশাহেদ হাসান সীমান্ত।

Reviews

There are no reviews yet.


Be the first to review “জীবন ও জগতের গল্প”

জীবন ও জগতের গল্প
Sell Price: TK. 235
TK. 260, 10% Discount, Save Money 25 TK.
You've just added this product to the cart: