23%

এই সব ভালো বাসা মিছে নয়

Printed Price: TK. 220
Sell Price: TK. 170
23% Discount, Save Money 50 TK.
Summary: মধ্যবিত্ত পরিবারের মেয়ে মায়া।বাবাকে হারায় দেড় বছর আগে।মায়া ও তার মা পরিবারের হাল ধরে।টেনে তুলে তাদের চোট পরিবারটিকে।চোট বোন নিধিকে এসব কিছু থেকে দূরে রাখে।জানতে দেয়নি জাগতিক দুঃখ -বেদনা।মায়া এখন Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleএই সব ভালো বাসা মিছে নয়
Authorআবদুল্লাহ আল ইমরান
Publisherশিখা প্রকাশনী
Category
Edition1st Published, 2020
Countryবাংলাদেশ
Languageবাংলা
Cover Typeহার্ড কভার

Book Description

মধ্যবিত্ত পরিবারের মেয়ে মায়া।বাবাকে হারায় দেড় বছর আগে।মায়া ও তার মা পরিবারের হাল ধরে।টেনে তুলে তাদের চোট পরিবারটিকে।চোট বোন নিধিকে এসব কিছু থেকে দূরে রাখে।জানতে দেয়নি জাগতিক দুঃখ -বেদনা।মায়া এখন একটি প্রতিষ্ঠানে চাকরি করে। আরিফ তার অফিসের বস।বস হলেও, অফিসের কর্মচারীদের আরিফ নিজেই তাকে ভাইয়া বলে সম্বোধন করতে বলে।এর পিছনে, ‘অফিসের বস না হয়ে সহকর্মী হওয়ার’ যুক্তিটা অব্যশই স্বচ্ছ।তাছাড়া, আরিফের বন্ধুসুলভ আচরণও একটা ফ্যাক্ট। এস. এস. সি. পরীক্ষা শেষে নানার বাড়িতে বেড়াতে গিয়ে ভয়াবহ ঘটনার শিকার হয় মায়া।যেটির রেশ তাকে কক্সবাজার ও সেন্টমার্টিন ভ্রমণে তাড়িয়ে বেড়িয়েছিল।(আসলে, এমন ঘটনা প্রতিটি মেয়ের জীবনকে ধ্বংস করে দেয়)।এরই মধ্যে তার সবচেয়ে প্রিয়মানুষ, মেঝো খালা রাহেলাকে হারিয়ে প্রচন্ড মানসিক যন্ত্রণায় ভোগে। অপূর্বকে সাথে নিয়ে মায়া চেয়েছিল জীবনের বাকি পথ পাড়ি দিতে। পৃথিবীটাকে ঘুরে ঘুরে দেখতে। কিন্তু, তা সম্ভব হয়নি।লেখকের ভাষায়,’মধ্যবিত্ত মন চাইলেও মধ্যবিত্ত বাস্তবতা ওকে এগোতে দেয়নি’। আরিফ ও তরীর মধ্যে যে সম্পর্কটা ছিল তা হল ভালোবাসার। দশ বছর আগে, তাদের অনেকদিনের পুরোনো স্বপ্ন সত্যি করতে চেয়েছিল। কিন্তু, কোন এক অদৃশ্য সুতোয় আটকা পরে যায়।ঐ দিন থেকে তারা তাদের নিজস্ব জীবন নিয়ে ব্যস্ত ছিল। প্রিয় পাঠক, কোন ব্যক্তি বিশেষ এর জন্য জীবন থেমে থাকে না।জীবনে চলার পথে নানা বাধা, প্রতিকূলতা সামনে এসে পরে। কেউ কেউ সে বাধা অতিক্রম করে, কেউ কেউ আবার পারেনা।মায়া ও আরিফ পেরেছিল।পেরেছিল তাদের স্বপ্নকে বাস্তবে রূপ দিতে। যদিও বা তা ভিন্ন মানুষের সাথে। লেখক গল্পটি শেষ করলেন, মায়া ও আরিফের কাছে আসার মাধ্যমে। . পরিশেষে লেখকের নিজের বলা কিছু অংশ তুলে ধরছি- কাছে আসার দুটি ভিন্ন মানুষকে আপনি চেনেন কিংবা আপনিই হয়তো এদের একজন! কারণ,এইসব ভালোবাসা মিছে নয়।

Author Info

আবদুল্লাহ আল ইমরান

শৈশব, কৈশোরের মোহগ্রস্ততা থেকে লেখালেখি করছেন এক যুগে। বুকে মফস্বলের সবুজ অনুভূতি নিয়ে খুলনার ছেড়ে ঢাকা এসেছিলেন। ঝলমলে নাগরিক প্রলোভনেও মুছে যায়নি সে গেরুয়া অনুভূতি। যায়নি বলেই ইমরানের লেখালেখি জুড়ে থাকে প্রান্তিক মানুষের নিয়ত সংগ্রাম, উঠে আসে বারোয়ারি উপলব্ধিতে ঠাসা মোহান্ধ জীবনের গল্প। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে পড়াশোনা শেষ করে সাংবাদিকতা পেশা বেছে নিয়েছেন। অনুসন্ধানী সাংবাদিক হিসেবে কাজ করছেন চ্যানেল টোয়েন্টিফোরে। ঢাকা বিশ্ববিদ্যালয় আইটি সোসাইটির প্রতিষ্ঠাতা আবদুল্লাহ আল ইমরান জিতেছেন ২১তম টেলিভিশন বিতর্ক প্রতিযোগিতার (সংসদীয় ধারা) চূড়ান্ত পর্বের শ্রেষ্ঠবক্তার পুরস্কারও। এছাড়াও নৈমত্তিক নাগরিক ভোগান্তিতে সচেতনতা তৈরিতে ‘ঘরের খেয়ে বনের মোষ তাড়ানো’র স্বীকৃতি হিসেবে পেয়েছেন ‘যমুনা টেলিভিশন দুরন্ত বাংলাদেশ’ সম্মাননা। স্ত্রী সানজিদা পারভীন তিন্নি একজন শৌখিন চিত্রশিল্পী। পেশায় প্রশাসন ক্যাডারের কর্মকর্তা।

Publisher Info

শিখা প্রকাশনী

জ্ঞান ও সৃজনশীল প্রকাশনার বিশ্বস্ত প্রতিষ্ঠান

Reviews

There are no reviews yet.


Be the first to review “এই সব ভালো বাসা মিছে নয়”

এই সব ভালো বাসা মিছে নয়
Sell Price: TK. 170
TK. 220, 23% Discount, Save Money 50 TK.
You've just added this product to the cart: