সাগর থেকে ফেরা

Sell Price: TK. 110
Summary: সাগর থেকে ফেরা প্রেমেন্দ্র মিত্র রচিত কাব্যগ্রন্থ। এটি সম্ভবত প্রেমেন্দ্র মিত্রের জনপ্রিয়তম কাব্যগ্রন্থ। প্রকাশকাল ১৯৫৬। বইটির প্রকাশক ছিল ইন্ডিয়ান অ্যাসোসিয়েটেড পাবলিশিং কোং প্রাঃ লিঃ। বইখানি উৎসর্গিত হয় সাহিত্যিক তারাশঙ্কর বন্দ্যোপাধ্যায়ের Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleসাগর থেকে ফেরা
Authorপ্রেমেন্দ্র মিত্র
Publisherদে’জ পাবলিশিং (ভারত)
Category,
ISBN9788129516411
Edition5th Edition, 2014
Number Of Page48
Countryভারত
Languageবাংলা
Cover Typeহার্ড কভার

Book Description

সাগর থেকে ফেরা প্রেমেন্দ্র মিত্র রচিত কাব্যগ্রন্থ। এটি সম্ভবত প্রেমেন্দ্র মিত্রের জনপ্রিয়তম কাব্যগ্রন্থ। প্রকাশকাল ১৯৫৬। বইটির প্রকাশক ছিল ইন্ডিয়ান অ্যাসোসিয়েটেড পাবলিশিং কোং প্রাঃ লিঃ। বইখানি উৎসর্গিত হয় সাহিত্যিক তারাশঙ্কর বন্দ্যোপাধ্যায়ের উদ্দেশ্যে। প্রেমেন্দ্র মিত্রের কবিতার প্রধান বৈশিষ্ট্যগুলি – স্বচ্ছতা, স্পষ্টতা ও গভীর আবেগ – এই কাব্যের কবিতাগুলিতে স্পষ্ট। ১৯৫৭ সালে ভারতের জাতীয় সারস্বত প্রতিষ্ঠান সাহিত্য অকাদেমী এই কাব্যের জন্য প্রেমেন্দ্র মিত্রকে ভারতের দ্বিতীয় সর্বোচ্চ সাহিত্য সম্মান সাহিত্য অকাদেমী পুরস্কারে সম্মানিত করে। পরে এই গ্রন্থ রবীন্দ্র পুরস্কারেও সম্মানিত হয়।

Author Info

প্রেমেন্দ্র মিত্র

প্রেমেন্দ্র মিত্র ( জন্ম: ১৯০৪ – মৃত্যু: ৩ মে, ১৯৮৮) একজন বহুমুখী প্রতিভার অধিকারী বাঙালি কবি, ছোটগল্পকার, ঔপন্যাসিক এবং চিত্রপরিচালক। বাংলা সাহিত্যে তার সৃষ্ট জনপ্রিয় চরিত্রগুলি হল ঘনাদা, পরাশর বর্মা, মেজকর্তা এবং মামাবাবু। ১৯২৩ খ্রীষ্টাব্দের নভেম্বর মাসে ঢাকা থেকে কলকাতায় এসে গোবিন্দ ঘোষাল লেনের একটি মেসে থাকার সময় ঘরের জানলার ফাঁকে একটি পোস্টকার্ড আবিষ্কার করেন। চিঠিটা পড়তে পড়তে তার মনে দুটো গল্প আসে। সেই রাতেই গল্পদুটো লিখে পরদিন পাঠিয়ে দেন জনপ্রিয় পত্রিকা প্রবাসীতে। ১৯২৪ সালের মার্চে প্রবাসীতে ‘শুধু কেরানী’ আর এপ্রিল মাসে ‘গোপনচারিণী’ প্রকাশিত হয়, যদিও সেখানে তার নাম উল্লেখ করা ছিল না। সেই বছরেই কল্লোল পত্রিকায় ‘সংক্রান্তি’ নামে একটি গল্প বেরোয়। এরপর তার মিছিল এবং পাঁক(১৯২৬) নামে দুটি উপন্যাস বেরোয়। পরের বছর বিজলী পত্রিকায় গদ্যছন্দে লেখেন ‘আজ এই রাস্তার গান গাইব’ কবিতাটি।

Reviews

There are no reviews yet.


Be the first to review “সাগর থেকে ফেরা”

সাগর থেকে ফেরা
Sell Price: TK. 110
You've just added this product to the cart: