14%

রাশিয়ার ইতিহাস ও রাজনীতি (৮৩০-২০২২)

Printed Price: TK. 450
Sell Price: TK. 387
14% Discount, Save Money 63 TK.
Summary: রাশিয়া পৃথিবীর সর্বকালের তৃতীয় বৃহত্তম সাম্রাজ্য। রাশিয়া পৃথিবীর প্রথম সমাজতান্ত্রিক রাষ্ট্র, যার নাম ছিল সোভিয়েত ইউনিয়ন। আয়তনে সোভিয়েত ইউনিয়ন ছিল পুরো উত্তর আমেরিকা মহাদেশের সমান। ১৯৯০ এর দশকের শুরুতে সোভিয়েত Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleরাশিয়ার ইতিহাস ও রাজনীতি (৮৩০-২০২২)
Authorএ কে এম আবদুল আউয়াল মজুমদার
Publisherশোভা প্রকাশ
Category
Edition1st Published, 2022
Number Of Page288
Countryবাংলাদেশ
Languageবাংলা
Cover Typeহার্ড কভার

Book Description

রাশিয়া পৃথিবীর সর্বকালের তৃতীয় বৃহত্তম সাম্রাজ্য। রাশিয়া পৃথিবীর প্রথম সমাজতান্ত্রিক রাষ্ট্র, যার নাম ছিল সোভিয়েত ইউনিয়ন। আয়তনে সোভিয়েত ইউনিয়ন ছিল পুরো উত্তর আমেরিকা মহাদেশের সমান। ১৯৯০ এর দশকের শুরুতে সোভিয়েত ইউনিয়ন ভেঙে ১৫টি স্বতন্ত্র স্বাধীন রাষ্ট্র জন্ম লাভ করে। কিন্তু এখনো রাশিয়া পৃথিবীর বৃহত্তম রাষ্ট্র। রাশিয়ার মাত্র ২৩পার্সেন্ট ভূমি ইউরোপ মহাদেশের অংশ, অবশিষ্ট ৭৭পার্সেন্ট ভূমি এশিয়ায়। তথাপি রাশিয়া ইউরোপের দেশ হিসেবেই সমধিক পরিচিত। কিন্তু কেন? রাশিয়া, ইউক্রেন এবং বেলারুশের উৎপত্তি ও অতীত রসুনের কোয়ার মতো অবিচ্ছেদ্যভাবে গাঁথা। কিন্তু এখন রাশিয়া ও ইউক্রেন মরণপণ যুদ্ধে লিপ্ত। এ যুদ্ধের কারণ কী? যুদ্ধের চূড়ান্ত পরিণতিই বা কী? এসব বিষয়ে জানতে আগ্রহীরা “রাশিয়ার ইতিহাস ও রাজনীতি (৮০৩-২০২২)” বইটি পড়ে দেখতে পারেন। এতে আপনাদের অনুসন্ধিৎসু মনের খোরাক পেয়েও যেতে পারেন। বইয়ের লেখক এক সময় একটি পাবলিক বিশ্ববিদ্যালয়ে রাষ্ট্রবিজ্ঞানের শিক্ষক ছিলেন। পরে ৩৩ বছর সরকারি চাকরি করেন। তন্মধ্যে ৭ বছর সরকারের সচিব ছিলেন। তিনি ২০০৯ সালে রাশিয়া সফর করেন। তিনি গত ১০ বছর ধরে ইতিহাস ও রাজনীতি নিয়ে গবেষণা করছেন। এটি তাঁর লেখা একুশতম বই। আশা করি বইটি সময় উপযোগী হিসেবে গণ্য হবে।

Publisher Info

শোভা প্রকাশ

যুগপৎ সৃজনশীল ও মননশীল সাহিত্যগ্রন্থ প্রকাশের আন্তরিক অঙ্গীকার নিয়ে ১৯৯৮ সালে শোভা প্রকাশের যাত্রা শুরু। সমকালীন সাহিত্যের পাশাপাশি চিরকালীন সাহিত্যের পুনঃপ্রকাশ ও দুষ্প্রাপ্য রচনার নবপ্রকাশেও সমান দায়িত্বশীল। প্রকাশনার মাধ্যমে মানবিক উৎকর্ষ বিকাশের আন্দোলনে শোভা প্রকাশ আন্তরিক ও অগ্রণী।

Reviews

There are no reviews yet.


Be the first to review “রাশিয়ার ইতিহাস ও রাজনীতি (৮৩০-২০২২)”

রাশিয়ার ইতিহাস ও রাজনীতি (৮৩০-২০২২)
Sell Price: TK. 387
TK. 450, 14% Discount, Save Money 63 TK.
You've just added this product to the cart: