14%

মোবাইল অ্যাপে ক্যারিয়ার

Printed Price: TK. 270
Sell Price: TK. 232
14% Discount, Save Money 38 TK.
Summary: অমর একুশে গ্রন্থমেলা ২০২০ এ প্রকাশিত হচ্ছে দক্ষিণ এশিয়ার সেরা উদ্যোক্তা সম্মাননা প্রাপ্ত তরুণ প্রযুক্তিবিদ জুবায়ের হোসেন এর বই ‘মোবাইল অ্যাপে ক্যারিয়ার’। মেলার প্রথম দিন থেকেই বইটি পাওয়া যাবে প্যাভিলিয়ন Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleমোবাইল অ্যাপে ক্যারিয়ার
Authorজুবায়ের হোসেন
Publisherঅন্বেষা প্রকাশন
Category
Number Of Page112
Countryবাংলাদেশ
Languageবাংলা
Cover Typeহার্ড কভার

Book Description

অমর একুশে গ্রন্থমেলা ২০২০ এ প্রকাশিত হচ্ছে দক্ষিণ এশিয়ার সেরা উদ্যোক্তা সম্মাননা প্রাপ্ত তরুণ প্রযুক্তিবিদ জুবায়ের হোসেন এর বই ‘মোবাইল অ্যাপে ক্যারিয়ার’। মেলার প্রথম দিন থেকেই বইটি পাওয়া যাবে প্যাভিলিয়ন ৩৩ এর অন্বেষা প্রকাশনীতে। দীর্ঘ ৯ বছরের অভিজ্ঞতা আর গবেষণায় পাওয়া তথ্য পাঠকদের সাথে ভাগাভাগি করতেই বইটি লিখেছেন এই তরুণ নির্মাতা। সেই সাথে মোবাইল অ্যাপ ডেভেলপমেন্ট এবং এই সেক্টরে ক্যারিয়ার গড়ার জন্য সেরা সব পন্থা, মাইন্ডসেট, টাকা ইনকামের রাস্তা, ফ্রিল্যান্সিং, অ্যাপভিত্তিক স্টার্টআপ, মোবাইল অ্যাপের মার্কেটিং সহ গুরুত্বপূর্ণ সব তথ্য তুলে ধরেছেন বইটিতে। দীর্ঘ সময় ধরে বিভিন্ন উদ্যোগ আর মোবাইল অ্যাপ ডেভেলপমেন্ট এর সাথে যুক্ত থেকে কিভাবে একটা অ্যাপ থেকেই কোটি টাকা কামিয়েছেন আবার কিভাবে একটা ভুলের জন্য সব শেষ হয়েছে, এসব গল্পও রয়েছে বইটিতে। ‘মোবাইল অ্যাপে ক্যারিয়ার বইটি উৎসর্গ করা হয়েছে দেশের তরুণ উদ্যোক্তাদেরকে। জুবায়ের বলেন, “এ দেশে চাকরির আশায় বসে থাকা তরুণরা আজ নিজেরাই নতুন উদ্যোগ নিয়ে ব্যবসা শুরু করছে। এটাই দিন বদলের শুরু। বাংলাদেশের তরুণ প্রজন্ম –আমরা খুব ভালোভাবেই বুঝে গেছি, কার আসায় বসে থাকবো আমরা? দেশটা তো আমাদেরই!”

Author Info

জুবায়ের হোসেন

একাধিক অ্যাপ তৈরি করে জনসাধারণের কল্যাণে কার্যকর ভূমিকা রাখা প্রতিভাবান তরুণ উদ্যোক্তা জুবায়ের হোসেন। কলেজ পালিয়ে সাইবার ক্যাফেতে গিয়ে ইন্টারনেটে প্রোগ্রামিং শিখতেন জুবায়ের। মাত্র ১৬ বছর বয়সে উদ্যোক্তা হয়ে ওঠা এই তরুণ প্রযুক্তিবিদ বেশ অল্প বয়েসেই সফলভাবে বাংলাদেশের আইটি সেক্টরে নিজেকে প্রতিষ্ঠিত করেন। তাঁর উদ্ভাবিত ‘ভ্যাট চেকার’ অ্যাপ দেড় বছরে বাংলাদেশ সরকারকে সাড়ে তিন’শ কোটি টাকার রাজস্ব ক্ষতি থেকে বাঁচিয়ে দিয়েছিল। তাঁর একটি মোবাইল অ্যাপ ‘টপ টিউব’ মাত্র দুই বছরে বিশ্বব্যাপী ২৫ লাখ ব্যবহারকারী ছাড়িয়ে যায়। এছাড়া আরো অনেক উদ্ভাবনী কাজের মাধ্যমে দেশব্যাপী সাড়া ফেলে দিয়েছেন এই তরুণ নির্মাতা। জুবায়ের হোসেন তার কাজের স্বীকৃতি হিসেবে অর্জন করেছেন জাতীয় মোবাইল অ্যাপস অ্যাওয়ার্ড, দক্ষিণ এশিয়ার সেরা উদ্যোক্তা সম্মাননা, ব্র্যাক আয়োজিত মন্থন ডিজিটাল ইনোভেশন অ্যাওয়ার্ড, আইসিটি এপিকটা অ্যাওয়ার্ড,ভিয়েনাতে আয়োজিত ওয়ার্ল্ড সামিট অ্যাওয়ার্ড সহ জাতীয় ও আন্তর্জাতিক অনেক পুরস্কার ও সম্মাননা। প্রতিষ্ঠা করেছেন ‘জুবায়ের অ্যাপ একাডেমি’ যার মাধ্যমে তরুণদের আইটিতে ক্যারিয়ার গড়তে দিক নির্দেশনা এবং অ্যাপ ডেভেলপমেন্ট এর উপর প্রশিক্ষণ দিয়ে আসছেন গত তিন বছর ধরে। জুবায়ের হোসেন এর জন্ম ১৯৯৪ সালের ২২ জুন, গোপালগঞ্জ এর মুকসুদপুর থানার সালিনাবক্সা গ্রামে। স্কুল শেষ করেন খুলনা পাবলিক স্কুল এন্ড কলেজ থেকে। ঢাকা রেসিডেন্সিয়াল মডেল কলেজ থেকে এইসএসসি পাস করার পর পড়াশুনা করেছেন মিলিটারি ইনস্টিটিউট অব সায়েন্স এ্যান্ড টেকনোলজি তে। যদিও জুবায়ের এর পড়াশুনা বিমান প্রকৌশল নিয়ে, তিনি পেশা হিসাবে বেছে নিয়েছেন মোবাইল অ্যাপ ডেভেলপমেন্ট। জুবায়ের বিশ্বাস করেন, তরুণদের কাজের মাধ্যমে বাংলাদেশ বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়াবে। তাই তিনি একাই নন বরং সব তরুণদের নিয়ে একসাথে এগিয়ে যাওয়ার স্বপ্ন দেখেন।

Publisher Info

অন্বেষা প্রকাশন

“অন্বেষা প্রকাশন” সীমিত পরিসরে যাত্রা শুর করলেও বর্তমানে বাংলা সাহিত্যের বিভিন্ন বিষয়ে বৈচিত্র্যধমী বই প্রকাশ করছে যা নান শ্রেণির পাঠকের চাহিদা পূরণে সক্ষম। অন্বেষা প্রকাশন প্রতি একুশে গ্রন্থমেলায় তরুণ লেখকদের সুযোগ দিয়ে আসছে যেন নতুন লেখকদের মধ্য থেকেই বেরিয়ে আসে আমাদের সাহিত্যের ভবিষ্যৎ সারথিরা। বতর্মানে পাঠ্য সহায়ক বিভিন্ন গ্রন্থ বিশেষ করে স্নাতক ও স্নাতকেত্তর শিক্ষাথীর্দের কাছে তাদের চাহিদা মোতাবেক গ্রন্থগুরো সরবরাহের স্বার্থে আমরা প্রকাশ করছি সমারোচনা “রেফারেন্স” গ্রন্থ। অন্বেষা প্রকাশন গ্রন্থকে ব্যবসায়ের উপাদান মনে করে না বরং জাতির মনন গঠনে গ্রন্থের গুরুত্বকে প্রধান বলে বিবেচনা করে। গ্রন্থপ্রেমী সুধী মহলের পরামর্শ, উৎসাহ এবং সাবির্ক সাহযোগীতা আমাদের যাত্রাপথকে নিষ্কন্টক করবে। অন্বেষা প্রকাশন একটি সৃজনশীল গ্রন্থ প্রকাশনা প্রতিষ্ঠান। অত্যন্ত সুনামের সাথে দেশের স্বনামধন্য লেখকদের সৃজনশীল ও মননশীল গ্রন্থ প্রকাশ করে আসছে আমাদের এই প্রতিষ্ঠান। শুধু গল্প-উপন্যাস নয় শিশু-কিশোর থেকে শুরু করে বিশ্ববিদ্যালয়ের রেফারেন্স গ্রন্থও প্রকাশ করছে অন্বেষা প্রকাশন। আমাদের প্রকাশিত গ্রন্থ তালিকায় আরো রয়েছে প্রবন্ধ ,ভৌতিক কাহিনী  ইত্যাদি ।

1 review for মোবাইল অ্যাপে ক্যারিয়ার

  1. Mohammad Mahbub

    5 out of 5

    very Nice


Add a review

মোবাইল অ্যাপে ক্যারিয়ার
Sell Price: TK. 232
TK. 270, 14% Discount, Save Money 38 TK.
You've just added this product to the cart: