20%

মুক্তিযুদ্ধের উপন্যাস সমগ্র

Printed Price: TK. 600
Sell Price: TK. 480
20% Discount, Save Money 120 TK.
Summary: ফ্ল্যাপের কিছু কথাঃ আমাদের মহান মুক্তিযুদ্ধ বিভিন্ন দৃষ্টিকোণ থেকে দেখেছেন ইমদাদুল হক মিলন। কখনও তাঁর উপন্যাসের বিষয় হয়েছে একাত্তরের সেই ঘৃণিত স্বাধীনতা বিরোধীচক্র, রাজাকার। স্বাধীনতার বেশ কিছুকাল পর সাপের শীতনিন্দ্রা ভেঙ্গে Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleমুক্তিযুদ্ধের উপন্যাস সমগ্র
Authorইমদাদুল হক মিলন
Publisherঅনন্যা
Category
Edition14th Printed, 2016
Number Of Page422
Countryবাংলাদেশ
Languageবাংলা
Cover Typeহার্ড কভার

Book Description

ফ্ল্যাপের কিছু কথাঃ আমাদের মহান মুক্তিযুদ্ধ বিভিন্ন দৃষ্টিকোণ থেকে দেখেছেন ইমদাদুল হক মিলন। কখনও তাঁর উপন্যাসের বিষয় হয়েছে একাত্তরের সেই ঘৃণিত স্বাধীনতা বিরোধীচক্র, রাজাকার। স্বাধীনতার বেশ কিছুকাল পর সাপের শীতনিন্দ্রা ভেঙ্গে জেগে ওঠার মতো যারা, বিষাক্ত ছোবলে জর্জরিত করতে শুরু করেছে আমাদের প্রিয়তম মাতৃভূমি। গ্রাম বাংলার সরল সাধারণ মানুষ অনুপ্রাণিত হয়েছিল মুক্তিযুদ্ধে, কোন মন্ত্রবলে গ্রাম্য বালক শান্তিবাহিনীর চেয়ারম্যানের হাতে প্রাণ দেয়, তবু হদিশ দেয় না মুক্তিযোদ্ধার! স্বাধীনতার প্রাকমুহূর্তে খুঁজে পাওয়া অবোধ শিশুটি আজ কি রকম ভাবে বেঁচে আছে। আর সেই গ্রাম্য চৌকিদার, যুদ্ধে যাবার সময় ছেলে যাঁর বলে গিয়েছিল, অপেক্ষায় থেকো, আমি ফিরে আসবো স্বাধীনতা নিয়ে।মহান পিতা অপেক্ষা করে আছেন। স্বাধীনতা এসেছে, ছেলেটি তাঁর ফিরে আসেনি।কেন কারও কারও মনে হয় স্বাধীনতা এক মুক্ত দুর্বিনীত কালো ঘোড়া, যে থাকে কেবলই ধরা ছোঁয়ার বাইরে!কেন স্বাধীনতার অনেককাল পর কোনও কোনও মুক্তিযোদ্ধার মনে হয় মুক্তিযুদ্ধ এখনও শেষ হয়নি, আবার বুঝি অন্ত্র তুলে নিতে হয় হাতে, শুরু করতে হয় মুক্তিযুদ্ধের দ্বিতীয় পর্ব! ইমদাদুল হক মিলনের ‘মুক্তিযুদ্ধের দ্বিতীয় উপন্যাস সমগ্র’এমন এক অনুসন্ধানী আলোর উৎস, যে আলোয় নানা রকমভাবে উদ্ভাশিত হয়েছে আমাদের স্বাধীনতা যুদ্ধ।দিবালোকের মতো স্পষ্ট হয়েছে সেই আশ্চর্য সময়, উনিশশো একাত্তর।

Author Info

ইমদাদুল হক মিলন

ইমদাদুল হক মিলন (জন্ম: ৮ সেপ্টেম্বর ১৯৫৫) হলেন একজন বাংলাদেশী কথাসাহিত্যিক ও নাট্যকার। তিনি গল্প, উপন্যাস এবং নাটক এই তিন শাখাতেই জনপ্রিয় রচনা উপহার দিয়েছেন। কিশোর বাংলা নামীয় পত্রিকায় শিশুতোষ গল্প লিখে তার সাহিত্যজগতে আত্মপ্রকাশ। ১৯৭৭ খ্রিষ্টাব্দে সাপ্তাহিক বিচিত্রা পত্রিকায় ‘‍সজনী‌’‍ নামে একটি ছোট গল্প লিখে পাঠকের দৃষ্টি আর্কষণ করতে শুরু করেন। বাংলা ভাষা ও সাহিত্যে অবদানের জন্য বাংলাদেশ সরকার তাকে দেশের দ্বিতীয় সর্বোচ্চ বেসামরিক সম্মাননা একুশে পদকে ভূষিত করে।

Publisher Info

অনন্যা

অনন্যা প্রকাশনী ১৯৮৭ সালে প্রতিষ্ঠিত। প্রতিষ্ঠার শুরু থেকেই নামকরা লেখকের মানসম্পন্ন নতুন ধাঁচের সৃষ্টিশীল বই প্রকাশ করে বেশ সুনাম কুড়িয়েছে অনন্যা প্রকাশনী।

Reviews

There are no reviews yet.


Be the first to review “মুক্তিযুদ্ধের উপন্যাস সমগ্র”

মুক্তিযুদ্ধের উপন্যাস সমগ্র
Sell Price: TK. 480
TK. 600, 20% Discount, Save Money 120 TK.
You've just added this product to the cart: