20%

স্বায়ত্তশাসন স্বাধিকার ও স্বাধীনতা

Printed Price: TK. 400
Sell Price: TK. 320
20% Discount, Save Money 80 TK.
Summary: ১৯৫৪ ও ১৯৭০ খ্রিস্টাব্দের স্বাধীন ও সুস্থ নির্বাচনে বাঙালি তাদের মনোভাব দ্বিধাহীনভাবে প্রকাশ করে।  ঘটে যায় ঊনসত্তর-একাত্তরের গণ-অভ্যুত্থান।  রক্তক্ষয় ও যন্ত্রণার অফুরন্ত দাম দিয়ে বাঙালি জাতি স্বাধীনতা অর্জন করে ১৯৭১ Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleস্বায়ত্তশাসন স্বাধিকার ও স্বাধীনতা
Authorআব্দুর রউফ চৌধুরী
Publisherকথাপ্রকাশ
Category
ISBN9847012001059
Edition1st Published, 2010
Number Of Page392
Countryবাংলাদেশ
Languageবাংলা
Cover Typeহার্ড কভার

Book Description

১৯৫৪ ও ১৯৭০ খ্রিস্টাব্দের স্বাধীন ও সুস্থ নির্বাচনে বাঙালি তাদের মনোভাব দ্বিধাহীনভাবে প্রকাশ করে।  ঘটে যায় ঊনসত্তর-একাত্তরের গণ-অভ্যুত্থান।  রক্তক্ষয় ও যন্ত্রণার অফুরন্ত দাম দিয়ে বাঙালি জাতি স্বাধীনতা অর্জন করে ১৯৭১ খ্রিস্টাব্দে।  ১৬ই ডিসেম্বর ১৯৭১ খ্রিস্টাব্দে বাংলাদেশ স্বাধীন রাষ্ট্ররূপে আত্মপ্রকাশ করে এবং বাঙালি জাতির নবজন্ম ঘটে; তাই বাঙালি জাতি গঠনে বাংলাদেশের ১৯৪৭ থেকে ১৯৭১-এর ইতিহাস অপরিহার্য।  এই পাঠক মনে বহু প্রশ্নের উদ্রেক করবে, সেখানেই এর সার্থকতা। এই গ্রন্থে অর্থনৈতিক বিষয়ের বিশ্লেষণ, সামাজিক অবস্থার পর্যালোচনা, রাজনৈতিক পরিস্থিতির বিচার-বিশ্লেষণ- সব মিলিয়ে আগস্ট ১৯৪৭ থেকে শুরু করে ১৯৭১ খ্রিস্টাব্দের মার্চ পর্যন্ত বাংলাদেশের ইতিহাস অনুধাবনের চেষ্টা করা হয়েছে।

Author Info

আব্দুর রউফ চৌধুরী

আব্দুর রউফ চৌধুরী (মার্চ ১, ১৯২৯ – ফেব্রুয়ারি ২৩, ১৯৯৬) একজন বাংলাদেশী কথাসাহিত্যিক। তিনি একজন স্বল্পপ্রজ লেখক ছিলেন। পাঁচটি উপন্যাস, চারটি গল্পগ্রন্থ, চারটি প্রবন্ধ সংকলন, ১০টি গবেষণা ও ইতিহাস গ্রন্থ, ছয়টি ইসলাম বিষয়ে মৌল ও অনুবাদ রচনা, অন্যান পাঁচটি গ্রন্থ, দুটো কবিতাগ্রন্থ এই নিয়ে তার রচনাসম্ভার। বাস্তবতার নিপুণ চিত্রণ, ইতিহাস ও রাজনৈতিক জ্ঞান, গভীর অন্তর্দৃষ্টি ও সূক্ষ্ম কৌতুকবোধ তার রচনাকে দিয়েছে ব্যতিক্রমী সুষমা। বাংলা সাহিত্যে তিনি প্রশংসিত বাংলাদেশী লেখক।

Publisher Info

কথাপ্রকাশ

87 Aziz Co-Operative Super Market (3rd floor), Shahbag, Dhaka 1000 Dhaka, Bangladesh

Reviews

There are no reviews yet.


Be the first to review “স্বায়ত্তশাসন স্বাধিকার ও স্বাধীনতা”

স্বায়ত্তশাসন স্বাধিকার ও স্বাধীনতা
Sell Price: TK. 320
TK. 400, 20% Discount, Save Money 80 TK.
You've just added this product to the cart: