25%

পারিবারিক সুখের আয়না

Printed Price: TK. 255
Sell Price: TK. 191
25% Discount, Save Money 64 TK.
Summary: বিয়ে একটি গুরুত্বপূর্ণ ইবাদত। বিয়ের মাধ্যমে দুটি মানুষ একে অপরের কাছাকাছি হয়। নিজেদের সুখদুঃখের ঝাঁপি একসঙ্গে উন্মোচন করে। শুধু কি দু’জন মানুষ; দু’জনের সাথে দুটি পরিবার এবং আরো অনেক মানুষ Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleপারিবারিক সুখের আয়না
Authorহাবিব রহমান
Publisherমাকতাবাতুন নুর
Category
Edition1st Published, 2022
Number Of Page168
Countryবাংলাদেশ
Languageবাংলা
Cover Typeহার্ড কভার

Book Description

বিয়ে একটি গুরুত্বপূর্ণ ইবাদত। বিয়ের মাধ্যমে দুটি মানুষ একে অপরের কাছাকাছি হয়। নিজেদের সুখদুঃখের ঝাঁপি একসঙ্গে উন্মোচন করে। শুধু কি দু’জন মানুষ; দু’জনের সাথে দুটি পরিবার এবং আরো অনেক মানুষ এই বন্ধনসুতোয় গেঁথে যায়। বিয়ে অর্ধেক দীন। বাকি অর্ধেক নর-নারী নিজেকে আদর্শ মুমিন হিসেবে তৈরি করবে, তাকওয়া ও তাহারাতের অনন্য বৈশিষ্ট্যে পূর্ণ হবে, তাহলে প্রত্যেকের মনে বিয়ের আগেই যে বিবাহবোধ জাগ্রত হবে, তা দীনের মজবুত ঘাঁটি তথা সুখী সুন্দর পরিবার গঠনে সহায়ক হবে। প্রকৃতপক্ষে বিয়ের আসরে দীনদারিতাকে প্রাধান্য দিতে নিজেকে সঠিক প্রস্তুতির মধ্যে দিয়ে নিয়ে আসতে হবে। নিজেকে মেন্টালি, ফাইনানশলি, ফিজিক্যালি, স্পিরিচুয়ালি প্রস্তুত করার গুরুত্বও কিছু কম নয়। বিশেষ করে যারা সংসারকে শুধু একটা যাপিত জীবন বানাতে চায় না, চায় একটা অর্থবহ সফল যাত্রা, পৃথিবীতে কিছু স্বাক্ষর রেখে যেতে, চায় আল্লাহর দ্বীনের জন্য কিছু করে যেতে, তাদের উচিত বিয়ের আগে বিবাহবোধ ও পূর্বপ্রস্তুতি খুব ভালোভাবে সম্পন্ন করা। বিবাহ ও দাম্পত্য নিয়ে তরুণ-মনের আবেগ, উদ্বেগ, উৎকণ্ঠা জড়ানো আনন্দ-বেদনার শঙ্কা ও উচ্ছাস নিয়ে গল্পের মতোই সুখকর গদ্যে তৈরি হওয়া বিবাহবোধ সত্যিকার অর্থে এ সময়ের বিবাহেচ্ছু বা বিবাহিত দম্পতিকে দাম্পত্য জীবনে মধুর অনুভূতি এনে দিবে। সব মিলিয়ে এটা হাবিব রহমানের তৈরি বিবাহ রেসিপি, দারুণ রসনাবিলাস, সুখময় দাম্পত্য প্রতিস্থাপনের অনবদ্য ব্যবস্থাপত্র।

Author Info

হাবিব রহমান

জন্ম যশোর জেলার চৌগাছা থানার জগদীশপুর গ্রামে, ১৯৫৪ সালে। উচ্চশিক্ষা গ্রহণ করেন খুলনার দৌলতপুর সরকারি ব্রজলাল কলেজ ও রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে। পিএইচ.ডি গবেষণা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ে। ব্রজলাল কলেজে প্রায় পনেরো বছর পড়িয়ে ১৯৯৬ সালের আগস্টে কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ে যোগ দেন। বর্তমানে সেখানে বাংলা বিভাগে প্রফেসর পদে কর্মরত। আধুনিক বাংলার সামাজিক ইতিহাস ও চিন্তাশীল বাঙালি মুসলমান লেখক-বুদ্ধিজীবীদের জীবন ও কর্মকাণ্ডের তিনি তন্নিষ্ঠ গবেষক। সাহিত্যশিল্পের তাত্ত্বিক দিক সম্পর্কেও তাঁর যথেষ্ট আগ্রহ রয়েছে। হাবির আর রহমান লেখেন কম। কিন্তু তাঁর প্রতিটি লেখায় শ্রমশীলতা ও সযত্ন পরিচর্যা স্বয়ংপ্রকাশ। দুই বাংলার প্রাজ্ঞজনদের কাছে তিনি সমাদৃত গবেষক।

Reviews

There are no reviews yet.


Be the first to review “পারিবারিক সুখের আয়না”

পারিবারিক সুখের আয়না
Sell Price: TK. 191
TK. 255, 25% Discount, Save Money 64 TK.
You've just added this product to the cart: