22%

পাকিস্তানের কারাগারে বঙ্গবন্ধু

Printed Price: TK. 250
Sell Price: TK. 195
22% Discount, Save Money 55 TK.
Summary: উপন্যাসের মূল চরিত্র বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। একাত্তরের মার্চ থেকে ডিসেম্বর সময়কালের ঘটনা নিয়ে গড়ে উঠেছে। এ-কাহিনি বাংলাদেশের সাড়ে সাত কোটি মানুষের। কাহিনির ফাকে-ফাকে যে-মুখগুলি উঁকি দিয়েছে তারাও সবাই পরিচিত Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleপাকিস্তানের কারাগারে বঙ্গবন্ধু
Authorরবার্ট পেইন
Translatorওবায়দুল কাদের
Publisherচারুলিপি প্রকাশন
Category
ISBN9789845980241
Edition25th Printed, 2019
Number Of Page144
Countryবাংলাদেশ
Languageবাংলা
Cover Typeহার্ড কভার

Book Description

উপন্যাসের মূল চরিত্র বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। একাত্তরের মার্চ থেকে ডিসেম্বর সময়কালের ঘটনা নিয়ে গড়ে উঠেছে। এ-কাহিনি বাংলাদেশের সাড়ে সাত কোটি মানুষের। কাহিনির ফাকে-ফাকে যে-মুখগুলি উঁকি দিয়েছে তারাও সবাই পরিচিত : জুলফিকার আলি ভুট্টো, জেনারেল ইয়াহিয়া খান, রাও ফরমান আলি, নিয়াজি, জেনারেল টিক্কা-আরও অনেকে। জেল থেকে দূরে নিজের সরকারি কোয়ার্টারে বঙ্গবন্ধুকে নজরবন্দি করে রাখা জেলারের চরিত্রও বাদ পড়েনি। বাংলাদেশে রাজনৈতিক আন্দোলনকে ভিত্তি করে গল্প উপন্যাস রচনা যে হয়নি তা নয়; তবে সেসব রচনায় আন্দোলন থেকেছে একেবারে পশ্চাদৃভূমিতে। এত পশ্চাতে যে, অনেক সময় তার রূপচরিত্র নির্ণয় করাই খুব কঠিন হয়ে পড়ে। উপন্যাসে আন্দোলনের মূল নেতাদের দেখা তাে যায়ই না, কখনাে কখনাে উকি দেয় আন্দোলনের সাধারণ কোনাে কর্মী। সেদিক থেকে পাকিস্তানের কারাগারে বঙ্গবন্ধু একটি ব্যতিক্রমধর্মী উপন্যাস।

Author Info

রবার্ট পেইন

বাংলাদেশের মুক্তিযুদ্ধ সারা বিশ্বের বিবেকবান মানুষকে তাড়িত করেছে। সাংবাদিক, লেখকদের করেছে গভীরভাবে আলোড়িত। তাঁদেরই একজন ছিলেন মার্কিন সাংবাদিক রবার্ট পেইন। প্রথিতযশা এই লেখক স্বাধীনতার পর ১৯৭২ সালে বাংলাদেশে এসেছিলেন। গণহত্যার তরতাজা তথ্য সংগ্রহ করেছেন সমাজের নানা স্তরের মানুষ, পেশাজীবী, কূটনীতিক, সামরিক-বেসামরিক ব্যক্তিদের কাছ থেকে।

Publisher Info

চারুলিপি প্রকাশন

নব্বুই দশকের শেষ দিকে যাত্রা শুরু করে স্বল্পকালের মধ্যে চারুলিপি প্রকাশনা দেশের অগ্রগণ্য প্রকাশনা প্রতিষ্ঠান হিসেবে স্বীকৃতি অর্জন করেছে। চারুলিপি প্রকাশন এ পর্যন্ত দেশের এবং প্রবাসের বাংলাদেশী বরেণ্য খ্যাতিমান লেখকদের বই প্রকাশ করে যাচ্ছে। চারুলিপি প্রকাশন এযাবত মুক্তিযুদ্ধ, রাজনীতি, সমাজ ও সংস্কৃতি, ইতিহাস, অনুবাদ, নারী অধ্যায়ন, সমালোচনা-সাহিত্য, প্রবন্ধ, গল্প, উপন্যাস, কবিতা, ছড়া আবৃত্তি, শিশু-কিশোর সাহিত্য, ধ্রুপদী সাহিত্য, অভিধান, বিজ্ঞান, সংগীত, নাটক, চিকিৎসাবিজ্ঞান, ভ্রমণকাহিনী, স্মৃতিচারণ, সাধারণজ্ঞান ইত্যাদি বিষয়ে দেশের শীর্ষস্থানীয় লেখক, কবি, সাহিত্যিক, রাজনীতিবিদ, শিক্ষাবিদ, সাংবাদিক ও বুদ্ধিজীবী প্রতিনিধিত্বশীল লেখকবৃন্দের নির্ভরযোগ্য গ্রন্থের প্রকাশক।

Reviews

There are no reviews yet.


Be the first to review “পাকিস্তানের কারাগারে বঙ্গবন্ধু”

পাকিস্তানের কারাগারে বঙ্গবন্ধু
Sell Price: TK. 195
TK. 250, 22% Discount, Save Money 55 TK.
You've just added this product to the cart: