15%

নির্বাচিত ৩০০ কবিতা

Printed Price: TK. 300
Sell Price: TK. 255
15% Discount, Save Money 45 TK.
Category:
Summary: মহাদেব সাহার কবিতা তাঁর নিজেরই সৃষ্ট এক স্বতন্ত্র ভুবন যেখানে নিজেকে নিবিড়ভাবে উন্মোচন করেছেন তিনি; বাংলা কবিতার শাশ্বত আবেগময় রূপটিকে তুলে ধরে কবিতাকে তিনি করে তুলেছেন হৃদয়গ্রাহী, মর্মস্পর্শী, লাবণ্যময়, পাঠক Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleনির্বাচিত ৩০০ কবিতা
Authorমহাদেব সাহা
Publisherঅক্ষর প্রকাশনী
Category
ISBN9789849026815
Edition1st Published, 2018
Number Of Page280
Countryবাংলাদেশ
Languageবাংলা
Cover Typeহার্ড কভার

Book Description

ফ্ল্যাপে লিখা কথা মহাদেব সাহার কবিতা তাঁর নিজেরই সৃষ্ট এক স্বতন্ত্র ভুবন যেখানে নিজেকে নিবিড়ভাবে উন্মোচন করেছেন তিনি; বাংলা কবিতার শাশ্বত আবেগময় রূপটিকে তুলে ধরে কবিতাকে তিনি করে তুলেছেন হৃদয়গ্রাহী, মর্মস্পর্শী, লাবণ্যময়, পাঠক আবার ফিরে এসেছে কবিতায়; এই ধ্যানমগ্ন, ব্যথিত, বিভোর কবি মোহময়ী ভাষায় রচনা করে চলেছেন আমাদের জীবনভাষ্য। তাঁর কবিতায় যেমন মূর্ত হয়ে উঠেছে চিরপরিচিত জীবন, এই প্রকৃতি, চরাচর তেমনি উন্মোচিত হয়েছে এক অজানা রহস্যের জগৎ আশ্চর্যখচিত, চিত্রময়, স্বতোৎসারিত, অন্তরের আলো ফেলে কবিতাকে তিনি করে তোলেন গভীর ও রহস্যময়, অশ্রুসজল বিধুর এইসব পঙক্তি আমাদের চিরকালীন সৌন্দর্যের দিকেই নিয়ে যায়। তাঁর কবিতায় অবারিতভঅবে উঠে এসেছে গ্রাম, গস্যক্ষেত্র, ফেলে-আসা জীবন, তাতে মিশে আছে মাটির গন্ধ, জীবনের নির্যাস। এক অসামান্য সাবলীলতায় তিনি মানব-মানবীর জীবন-রহস্যের সবচেয়ে গাঢ় ও সংবেদশীল রূপটিও উদঘাটন করেন, প্রেম ও সৌন্দর্য জীবন্ত হয়ে ওঠে তাঁর কবিতায়; আমাদের এই দুঃখময় জীবনকেই সহনীয় করে তোলেন তিনি, মানুষ এক মুহূর্তের জন্য হলেও ফিরে আসে স্বপ্নজগতে। তাঁর কবিতার প্রধান আকর্ষণই অন্তর্লীন বেদনাবোধ। এই সঙ্কলনটির কবিতাগুলোতেও স্বাভাবিকভাবেই মিশে আছে এইসব স্মৃতি, গন্ধ, স্বপ্ন, বিষাদ।

Author Info

মহাদেব সাহা

মহাদেব সাহা (জন্ম: ৫ আগস্ট ১৯৪৪) বাংলাদেশের স্বাধীনতা পরবর্তীকালের একজন অন্যতম প্রধান কবি। তিনি তার সাহিত্যিক অবদান দিয়ে সব ধরনের পাঠকের মনোযোগ আকর্ষণ করেছেন। তিনি রোম্যান্টিক গীতিকবিতার জন্য জনপ্রিয়। তার কবিতা অপরিশ্রুত আবেগের ঘনীভূত প্রকাশে তীব্র। তিনি জীবিকাসূত্রে একজন সাংবাদিক ছিলেন, এবং দীর্ঘকাল দৈনিক ইত্তেফাক পত্রিকার সঙ্গে যুক্ত ছিলেন। ২০১৬ থেকে তিনি কানাডা প্রবাসী।

Reviews

There are no reviews yet.


Be the first to review “নির্বাচিত ৩০০ কবিতা”

নির্বাচিত ৩০০ কবিতা
Sell Price: TK. 255
TK. 300, 15% Discount, Save Money 45 TK.
You've just added this product to the cart: