15%

তারিখ-ই-বঙ্গালা-ই মহাবত জঙি

By আবুল কালাম মোহাম্মদ যাকারিয়া
Printed Price: TK. 500
Sell Price: TK. 425
15% Discount, Save Money 75 TK.
Summary: ‘তারিখ-ই-বঙ্গালা-ই মহাবত জঙি’ বইয়ের ফ্ল্যাপের কথাঃ১৭৬৩-৬৪ খ্রিষ্টাব্দে রচিত এ গ্রন্থে নবাব আলিবর্দি খানের প্রথম জীবন, সিংহাসন লাভ, তাঁর পরিবারের বিভিন্ন সদস্য ও ব্যক্তিগত অনুচরদের সম্পর্কে বর্ণনা রয়েছে। মারাঠাদের সঙ্গে নবাব Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleতারিখ-ই-বঙ্গালা-ই মহাবত জঙি
Translatorআবুল কালাম মোহাম্মদ যাকারিয়া
Publisherপ্রথমা প্রকাশন
Category
ISBN9789849176534
Edition1st Edition, 2016
Number Of Page228
Countryবাংলাদেশ
Languageবাংলা

Book Description

‘তারিখ-ই-বঙ্গালা-ই মহাবত জঙি’ বইয়ের ফ্ল্যাপের কথাঃ১৭৬৩-৬৪ খ্রিষ্টাব্দে রচিত এ গ্রন্থে নবাব আলিবর্দি খানের প্রথম জীবন, সিংহাসন লাভ, তাঁর পরিবারের বিভিন্ন সদস্য ও ব্যক্তিগত অনুচরদের সম্পর্কে বর্ণনা রয়েছে। মারাঠাদের সঙ্গে নবাব আলিবর্দির ১২ বছরের সংঘাত, সিরাজ-উদ-দৌলার সিংহাসনে আরোহণ, পলাশীর যুদ্ধ ও সিরাজ-উদ-দৌলার মৃত্যুর বিস্তারিত বিবরণও আছে বইটিতে। এ গ্রন্থে বর্ণিত অনেক ঘটনার প্রত্যক্ষদর্শী ছিলেন লেখক ইউসুফ আলি খান। ১৭২০ খ্রিষ্টাব্দের কাছাকাছি সময়ে তাঁর জন্ম। তাঁর পিতা গোলাম আলি খান ছিলেন আলিবর্দি খানের অন্তরঙ্গ বন্ধু, সহচর ও বিশ্বস্ত সেনাপতি। বহু যুদ্ধাভিযানে তিনি ছিলেন নবাবের সঙ্গী। পণ্ডিত ও লেখক হিসেবেও তাঁর সুখ্যাতি ছিল। তারিখ-ই-বঙ্গালা-ই-মহাবত জঙি লেখকের খুবই পরিচিত একটি বই। তাঁর এ গ্রন্থে সমসাময়িক ঘটনা সম্পর্কে এমন সব বর্ণনা আছে, যা সমসাময়িক অন্য কোনো গ্রন্থে পাওয়া যায় না। প্রামাণ্য ইতিহাস হিসেবে বইটির মূল্য অপরিসীম।

Author Info

Publisher Info

প্রথমা প্রকাশন

প্রথমা প্রকাশন বাংলাদেশের একটি স্বনামধন্য প্রকাশনা প্রতিষ্ঠান। এটির স্বত্বাধিকারী প্রতিষ্ঠান হচ্ছে প্রথম আলো। প্রথমা প্রকাশন ২০০৯ সালে প্রতিষ্ঠিত। প্রতিষ্ঠার শুরু থেকেই মুক্তিযুদ্ধ ও স্বপক্ষের বিভিন্ন বিষয় এবং নতুন ধারার বা মাত্রার বই প্রকাশ করে আসছে প্রথমা প্রকাশন। শুরু থেকেই প্রকাশনীটি একুশে বইমেলাতে অংশগ্রহণ করে আসছে। প্রকাশনটি এখন পর্যন্ত প্রায় ১০২ জন লেখকের ৩১৬ এর অধিক বই প্রকাশ করেছে।

Reviews

There are no reviews yet.


Be the first to review “তারিখ-ই-বঙ্গালা-ই মহাবত জঙি”

তারিখ-ই-বঙ্গালা-ই মহাবত জঙি
By
Sell Price: TK. 425
TK. 500, 15% Discount, Save Money 75 TK.
You've just added this product to the cart: