25%

আদিবাসী শিশু-কিশোরদের উৎসব ঐতিহ্য

Printed Price: TK. 200
Sell Price: TK. 150
25% Discount, Save Money 50 TK.
Summary: বাংলাদেশের আদিবাসী তথা বিভিন্ন অঞ্চলে বসবাসরত অবাঙালি ক্ষুদ্র-নৃগােষ্ঠীদের প্রায় সকল ধরনের উৎসব ঐতিহ্যে শিশু-কিশােরদের অংশগ্রহণের বিষয়টি এই গ্রন্থে তুলে ধরা হয়েছে। এই গ্রন্থে বিশেষভাবে উল্লেখ করা হয়েছে যে, আদিবাসীদের প্রায় Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleআদিবাসী শিশু-কিশোরদের উৎসব ঐতিহ্য
Authorসাইমন জাকারিয়া
Publisherনবান্ন প্রকাশনী
Category
ISBN9789849578512
Edition1st Published, 2021
Number Of Page112
Countryবাংলাদেশ
Languageবাংলা
Cover Typeহার্ড কভার

Book Description

বাংলাদেশের আদিবাসী তথা বিভিন্ন অঞ্চলে বসবাসরত অবাঙালি ক্ষুদ্র-নৃগােষ্ঠীদের প্রায় সকল ধরনের উৎসব ঐতিহ্যে শিশু-কিশােরদের অংশগ্রহণের বিষয়টি এই গ্রন্থে তুলে ধরা হয়েছে। এই গ্রন্থে বিশেষভাবে উল্লেখ করা হয়েছে যে, আদিবাসীদের প্রায় প্রতিটি উৎসবে বয়স্কদের পাশাপাশি শিশু-কিশােরেরা শুধু অংশগ্রহণই করে না, অনেক ক্ষেত্রে শিশু-কিশাের ছাড়া কোনাে কোনাে আদিবাসীদের উৎসব-পার্বণ ও ঐতিহ্য উদযাপন সম্ভব হয় না। এক্ষেত্রে গ্রন্থকার অত্যন্ত গুরুত্বের সঙ্গে বাংলাদেশে বসবাসরত মণিপুরী আদিবাসীদের রাস-উৎসবের কৃত্যমূলক ঐতিহ্যে শিশু-কিশাের ও কিশােরীদের অংশগ্রহণের কথা বর্ণনা করেছেন। পাবর্ত্য চট্টগ্রামের বিচিত্র আদিবাসীদের উৎসব ঐতিহ্যে শিশু-কিশােরদের অংশগ্রহণের কথা যেমন বর্ণিত হয়েছে তেমনি সমতলের আদিবাসী ও চাশমিক আদিবাসীদের উৎসব-পার্বণে শিশু-কিশােরদের প্রাণবন্ত উপস্থিতির কথা উল্লেখ করা হয়েছে।

Author Info

সাইমন জাকারিয়া

সাইমন জাকারিয়া (জন্ম ৩ ডিসেম্বর ১৯৭২) একজন বাংলাদেশি লোক সংস্কৃতি গবেষক এবং নাট্যকার যিনি বাংলা একাডেমির ফোকলোর উপবিভাগের সহপরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন। লোকাচার বিদ্যায় বিশেষ অবদানের জন্য ২০২০ সালে তিনি বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার লাভ করেন।

Reviews

There are no reviews yet.


Be the first to review “আদিবাসী শিশু-কিশোরদের উৎসব ঐতিহ্য”

আদিবাসী শিশু-কিশোরদের উৎসব ঐতিহ্য
Sell Price: TK. 150
TK. 200, 25% Discount, Save Money 50 TK.
You've just added this product to the cart: