20%

হোর্হে লুইস বোর্হেসের সাথে সাতটি আলাপ

Printed Price: TK. 375
Sell Price: TK. 300
20% Discount, Save Money 75 TK.
Summary: সারা পৃথিবীতে হোর্হে লুইস বোর্হেস অসামান্য এক গল্পকার হিসেবে পরিচিত। যদিও তাঁর জন্ম গত শতাব্দীতে কিন্তু তাঁর কল্পনাশক্তি ও পাণ্ডিত্যমধুর সৃজনীসত্তার দূরদর্শিতা তাঁকে মর্যাদা দিয়েছে একুশ শতকের প্রধান লেখক হিসেবে। Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleহোর্হে লুইস বোর্হেসের সাথে সাতটি আলাপ
Authorরাজু আলাউদ্দিন
Publisherপাঞ্জেরী পাবলিকেশন্স
Category
ISBN9789846342826
Edition1st Published, 2020
Countryবাংলাদেশ
Languageবাংলা
Cover Typeহার্ড কভার

Book Description

ভূুমিকা: সারা পৃথিবীতে হোর্হে লুইস বোর্হেস অসামান্য এক গল্পকার হিসেবে পরিচিত। যদিও তাঁর জন্ম গত শতাব্দীতে কিন্তু তাঁর কল্পনাশক্তি ও পাণ্ডিত্যমধুর সৃজনীসত্তার দূরদর্শিতা তাঁকে মর্যাদা দিয়েছে একুশ শতকের প্রধান লেখক হিসেবে। তাঁর অসামান্য সাহিত্যিক তাৎপর্য সমালোচকদের দ্বারা ক্রমাগত উন্মোচিত হয়ে চলেছে। ডান কিংবা বাম— উভয় শিবিরের লেখকেরাই কোনো দ্বিধা ছাড়া তাঁকে আমাদের কালের এক মহান লেখক বলে স্বীকার করে নেন। ইতালো কালভিনো, অক্তাবিও পাস, মারিও বার্গাস যোসা, কার্লোস ফুয়েন্তেস কিংবা বামপন্থী ঘরানার লেখক পাবলো নেরুদা, গার্সিয়া মার্কেস, হুলিও কোর্তাসার, আউগুস্তো রোয়া বাস্তোস প্রমুখের কাছে বোর্হেস কেবল বিপ্লবী লেখকই নন, মিগেল দে সের্বান্তেসের পরে স্প্যানিশ ভাষায় সবচেয়ে মৌলিক লেখক বোর্হেস। তিনি তাঁর লেখার মতোই সমান উপভোগ্য ছিলেন আলাপচারিতায়। অসামান্য বিশ্লেষণীশক্তি, পর্যবেক্ষণ ও পাণ্ডিত্য তাঁকে কথোপকথনেও স্বতন্ত্র এক ব্যক্তিত্ব হিসেবে প্রতিষ্ঠিত করেছিল তাঁর জীবদ্দশায়। বহু বিষয়ে তাঁর কৌতূহল ও অনন্য রসবোধের সমন্বয়ে গড়ে ওঠা সাক্ষাৎকারগুলো লেখক ও পাঠকদের কাছে কেবল পাঠ্যই নয়, শিক্ষণীয়ও বটে। ফের্নান্দো সর্রেন্তিনোর প্রস্তুতিপূর্ণ সুশৃঙ্খল প্রশ্নের জবাবে এই গ্রন্থে বোর্হেস যেভাবে উন্মোচিত হয়েছেন তাতে কেবল এক ব্যক্তিকে নয়, বরং এক জ্ঞানভাণ্ডার আবিষ্কারের অনুভূতি পাবেন বিদ্যানুরাগী যেকোনো পাঠক। শক্তিমান অনুবাদক রাজু আলাউদ্দিনের সম্পাদনায় বাংলায় অনুদিত এই গ্রন্থ নতুনভাবে পরিচিত করবে বোর্হেসকে। পাঞ্জেরী থেকে প্রকাশিত লেখক ও সম্পাদক রাজু আলাউদ্দিনের গুরুত্বপূর্ণ এবং জনপ্রিয় অন্যান্য বই: ‘আমি আনন্দ ছাড়া আঁকতে পারি না’ (শিল্পী মুর্তজা বশীরের সাক্ষাৎকার), ‘শিল্পী হয়ে আমি বিশ্বাসঘাতকতা করতে পারি না’ (শিল্পী শাহাবুদ্দিন আহমেদের সাক্ষাৎকার) এবং ‘রফিকুন নবীর সাক্ষাৎকার’।

Publisher Info

পাঞ্জেরী পাবলিকেশন্স

পাঞ্জেরী প্রকাশনী ১৯৯৫ সাল থেকে প্রকাশনা কার্যক্রম আরম্ভ করে। প্রতিষ্ঠানটি শুরু থেকে পাঠ্যবই সম্পর্কিত বইপত্র প্রকাশ করে আসছে। উন্নতির পরিক্রমায় পাঠক সমাজের চাহিদা এবং রুচির প্রতি খেয়াল রেখে এই প্রতিষ্ঠান নানা আমেজের বই প্রকাশ এবং বাজারজাত করছে। তন্মধ্যে সকল শ্রেনীর পাঠ্যবই, স্নাতক এবং স্নাতকোত্তর শ্রেনীর জন্য রেফারেন্স বই, ফিকশন সম্পর্কিত বই, কম্পিউটার সংক্রান্ত বই, মাসিক ম্যাগাজিন, শিক্ষামূলক সিডি/ডিভিডি, গবেষনা এবং উন্নয়নমূলক বই অন্যতম।

Reviews

There are no reviews yet.


Be the first to review “হোর্হে লুইস বোর্হেসের সাথে সাতটি আলাপ”

হোর্হে লুইস বোর্হেসের সাথে সাতটি আলাপ
Sell Price: TK. 300
TK. 375, 20% Discount, Save Money 75 TK.
You've just added this product to the cart: