হৃদয় অবাধ্য মেয়ে

Sell Price: TK. 180
Summary: মন্দাক্রান্তা সেন এর “হৃদয় অবাধ্য মেয়ে” তিনি বিশ্বাস করেন, প্রতিটি সম্ভাব্য কবিতা ইথারে ভাসছে, তাকে যে যখন কলমে ধরে নিতে পারে, সেই কবিতা তার। কবিও এভাবেই প্রতিটি ধ্বনি, শব্দ, পঙক্তি-মধ্যবর্তী Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleহৃদয় অবাধ্য মেয়ে
Authorমন্দাক্রান্তা সেন
Publisherআনন্দ পাবলিশার্স (ভারত)
Category
ISBN8172159129
Edition1st Edition, 1999
Number Of Page63
Countryভারত
Languageবাংলা
Cover Typeহার্ড কভার

Book Description

মন্দাক্রান্তা সেন এর “হৃদয় অবাধ্য মেয়ে” তিনি বিশ্বাস করেন, প্রতিটি সম্ভাব্য কবিতা ইথারে ভাসছে, তাকে যে যখন কলমে ধরে নিতে পারে, সেই কবিতা তার। কবিও এভাবেই প্রতিটি ধ্বনি, শব্দ, পঙক্তি-মধ্যবর্তী শূন্যতা পেয়েছেন এইভাবে। তার কবিতা এক অনিঃশেষ খোঁজ, যা কোনওদিন শেষ হবার নয়। তিনি মস্তিকের গহিনে ধারণ করেন এক সমান্তরাল পৃথিবী, যেখানে আদতে পৃথিবীর স্থুল চেহারাটি অবশ্যই ছায়া ফ্যালে, কিন্তু কবি তার অনুবাদ করেন নিজস্ব কাব্যভাষায়। বাহির-পৃথিবীর ঘটনাস্রোতের আত্মীকরণে এভাবেই তার কবিতা চিরকালীন এবং সমকালীন হয়ে ওঠে। যদিও মাঝে মাঝেই ছন্দকে ছেড়ে বেরিয়ে যান, তবু তিনি মূলত এক ছান্দসিক। তার মন্দাক্রান্তা ও মালিনী নামে দুটি সংস্কৃত ছন্দের বাংলা আত্মীকরণের লিখিত কবিতাগুলি তাই বিশেষ মনোযোগ দাবি করে।

Author Info

মন্দাক্রান্তা সেন

মন্দাক্রান্তা সেন (জন্ম ১৫ই সেপ্টেম্বর ১৯৭২ সালে কলকাতা, পশ্চিমবঙ্গ) একজন ভারতীয় কবি। ১৯৯১ থেকে ১৯৯৭ পর্যন্ত তিনি চিকিৎসা শাস্ত্র নিয়ে পড়াশুনা শুরু করেন কিন্তু স্নাতক হবার আগেই সাহিত্যের প্রতি আরও মনযোগী হতে চূড়ান্ত পরীক্ষার আগেই তিনি তার শিক্ষায় ইতি টানেন। কবিতার বই ছাড়াও তিনি তার মাতৃ ভাষায় প্রচুর ছোট গল্প, উপন্যাস, প্রবন্ধ, শ্রুতি নাটক প্রকাশ করেছেন। তিনি সর্বকনিষ্ঠ কবি যিনি ১৯৯৯ সালে ‘আনন্দ পুরস্কার‘ পান মাত্র ২৭ বছর বয়সে। ২০০৪ সালে তিনি ‘ভারতীয় সাহিত্য আকাদেমি ‘ থেকে ‘ সুবর্ণজয়ন্তী ইয়ং রাইটার্স পুরস্কার ‘ লাভ করেন। ২০০৬ সালের বসন্তে তিনি জার্মানির লিপজিগ বইমেলায় অসংখ্য কবিতা পাঠ করেন এবং সেই বছরেই অক্টোবর ও নভেম্বর মাসেও একই ভাবে কবিতা পাঠ করেন।

Reviews

There are no reviews yet.


Be the first to review “হৃদয় অবাধ্য মেয়ে”

হৃদয় অবাধ্য মেয়ে
Sell Price: TK. 180
You've just added this product to the cart: