15%

সীমান্তহীন ইউরোপের প্রান্তদেশে

Printed Price: TK. 360
Sell Price: TK. 306
15% Discount, Save Money 54 TK.
Category:
Summary: "সীমান্তহীন ইউরোপের প্রান্তদেশে" বইয়ের ফ্ল্যাপের লেখা: এক কাকভােরে ইতালির রােম এয়ারপাের্টে ঢােকার সময় ঘুম-ঘুম চোখে পাসপাের্টে একবার মােহর লাগিয়ে দিয়েছিলেন এক ইমিগ্রেশন অফিসার। তারপর লেখক ইতালির একাংশ ঘুরে ইউরাে রেলের ঝকঝকে Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleসীমান্তহীন ইউরোপের প্রান্তদেশে
Authorফারুক মঈনউদ্দীন
Publisherপ্রথমা প্রকাশন
Category
ISBN9789849176275
Edition2nd Printed, 2018
Number Of Page192
Countryবাংলাদেশ
Languageবাংলা

Book Description

“সীমান্তহীন ইউরোপের প্রান্তদেশে” বইয়ের ফ্ল্যাপের লেখা: এক কাকভােরে ইতালির রােম এয়ারপাের্টে ঢােকার সময় ঘুম-ঘুম চোখে পাসপাের্টে একবার মােহর লাগিয়ে দিয়েছিলেন এক ইমিগ্রেশন অফিসার। তারপর লেখক ইতালির একাংশ ঘুরে ইউরাে রেলের ঝকঝকে ট্রেনে কখন সীমান্ত পেরিয়ে সুইজারল্যান্ডে ঢুকে পড়েছেন টের পাননি। এই অভিজ্ঞতার পর বােঝা যায়, ইউরােপের দেশগুলাের মধ্যে কোনাে দৃশ্যমান সীমানা কিংবা সীমান্তচৌকি কিছুই নেই। তাই যেকোনাে একটি দেশ দিয়ে ঢুকলে যুক্তরাজ্য ছাড়া বাকি ২৫টি দেশে অবাধে আসা-যাওয়া করা যায়। সেই অবারিত ভ্রমণের সুবাদে ভ্যাটিকানসহ ইউরােপের ছয়টি দেশের অভিজ্ঞতাসমৃদ্ধ ভ্রমণবৃত্তান্ত সংকলিত হয়েছে। এই গ্রন্থে মহাদেশটির দক্ষিণাংশে সীমান্তহীন ইতালি, ভ্যাটিকান সিটি, সুইজারল্যান্ড, ফ্রান্স ও স্পেন নিয়ে মােট ১১টি এবং উত্তরাংশে যুক্তরাজ্যের ৩টি ভ্রমণগল্পের ভেতর দিয়ে পাঠক ঘুরে আসতে পারেন ভিন্নধর্মী ১৪টি গন্তব্যে। ভ্রমণকাহিনি যে কেবল চাক্ষুষ দেখার নিছক বর্ণনা নয়, প্রয়ােজনীয় তথ্য ও ইতিহাসের পরিমিত মিশেলের পরিবেশনা, তার সরস উপস্থাপন ঘটেছে এই বইয়ের ১৪টি লেখায়।

Author Info

ফারুক মঈনউদ্দীন

সাহিত্যের বিভিন্ন শাখায় বিচরণ করলেও ফারুক মঈনউদ্দীন মূলত গল্পকার। তাঁর ছোটগল্পগুলো ভাষার অনবদ্য কাব্যিকতার জন্য প্রথম থেকেই পাঠকের দৃষ্টি আকর্ষণ করতে সক্ষম হয়েছিল। মানুষের অন্তর্লীণ অনুভ‚তি ও বহিরাচরণ তাঁর নিবিড় পর্যবেক্ষণে প্রমূর্ত হয়ে ওঠে। তাঁর প্রথম লেখা গল্প প্রকাশিত হয় ১৯৭৮ সালে অধুনালুপ্ত দৈনিক বাংলার সাহিত্য সাময়িকীতে, আর প্রথম গল্পগ্রন্থ ১৯৯০ সালে। কলকাতা থেকে প্রকাশিত হয় তাঁর অন্যতম গল্পগ্রন্থ আত্মহননের প্ররোচনা। নব্বই দশকের মাঝামাঝি থেকে তিনি অনুবাদ, সাহিত্য সমালোচনা, ভ্রমণ এবং অর্থনীতি বিষয়ক লেখালেখিতে নিজেকে ব্যাপৃত করেছেন। মার্কিন লেখক ক্লিনটন বি সিলির কবি জীবনানন্দ দাশের সাহিত্যিক জীবনী অ্যা পোয়েট অ্যাপার্ট গ্রন্থটির অনুবাদের জন্য তিনি ‘আইএফআইসি ব্যাংক সাহিত্য পুরস্কার ২০১১’ এবং ভ্রমণগ্রন্থ সুদূরের অদূর দুয়ার-এর জন্য ‘সিটি-আনন্দআলো পুরস্কার ২০১৯’ লাভ করেন। তাঁর এযাবত প্রকাশিত গ্রন্থের মধ্যে রয়েছে গল্পগ্রন্থ তিনটি, অনুবাদ চারটি, ভ্রমণ সাতটি, অর্থনীতি-ব্যাংকিং বিষয়ক গ্রন্থ পাঁচটি এবং প্রবন্ধগ্রন্থ একটি।

Publisher Info

প্রথমা প্রকাশন

প্রথমা প্রকাশন বাংলাদেশের একটি স্বনামধন্য প্রকাশনা প্রতিষ্ঠান। এটির স্বত্বাধিকারী প্রতিষ্ঠান হচ্ছে প্রথম আলো। প্রথমা প্রকাশন ২০০৯ সালে প্রতিষ্ঠিত। প্রতিষ্ঠার শুরু থেকেই মুক্তিযুদ্ধ ও স্বপক্ষের বিভিন্ন বিষয় এবং নতুন ধারার বা মাত্রার বই প্রকাশ করে আসছে প্রথমা প্রকাশন। শুরু থেকেই প্রকাশনীটি একুশে বইমেলাতে অংশগ্রহণ করে আসছে। প্রকাশনটি এখন পর্যন্ত প্রায় ১০২ জন লেখকের ৩১৬ এর অধিক বই প্রকাশ করেছে।

Reviews

There are no reviews yet.


Be the first to review “সীমান্তহীন ইউরোপের প্রান্তদেশে”

সীমান্তহীন ইউরোপের প্রান্তদেশে
Sell Price: TK. 306
TK. 360, 15% Discount, Save Money 54 TK.
You've just added this product to the cart: