যুবসমাজের অধঃপতন কারণ ও প্রতিকার

Sell Price: TK. 50
Summary: মদীনা ইসলামী বিশ্ববিদ্যালয়ের শরী‘আহ অনুষদভুক্ত উছূলে ফিক্বহ বিভাগের শিক্ষক এবং মসজিদে ক্বোবার সম্মানিত ইমাম ও খত্বীব প্রফেসর ড. সুলায়মান আর-রুহাইলী (জন্ম ১৯৬৬) আধুনিক মুসলিম বিশ্বের একজন খ্যাতিমান সালাফী বিদ্বান। তিনি Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleযুবসমাজের অধঃপতন কারণ ও প্রতিকার
Authorপ্রফেসর ড. সুলায়মান আর-রুহাইলী
Publisherহাদীছ ফাউণ্ডেশন বাংলাদেশ
Category
Edition1st Published, 2022
Number Of Page64
Countryবাংলাদেশ
Languageবাংলা
Cover Typeপেপারব্যাক

Book Description

মদীনা ইসলামী বিশ্ববিদ্যালয়ের শরী‘আহ অনুষদভুক্ত উছূলে ফিক্বহ বিভাগের শিক্ষক এবং মসজিদে ক্বোবার সম্মানিত ইমাম ও খত্বীব প্রফেসর ড. সুলায়মান আর-রুহাইলী (জন্ম ১৯৬৬) আধুনিক মুসলিম বিশ্বের একজন খ্যাতিমান সালাফী বিদ্বান। তিনি একাধারে বিশিষ্ট দাঈ, লেখক, গবেষক ও ধর্মতাত্তি¡ক। বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতার পাশাপাশি শরী‘আতের বিভিন্ন বিষয়ে তিনি বহু মূল্যবান বক্তব্য পেশ করেছেন। তন্মধ্যে ‘ইনহিরাফুশ শাবাব : আসবাবুহূ ওয়া ওয়াসাইলু ইলাজিহী’ শিরোনামে মদীনার ক্বোবা সমজিদে প্রদত্ত ভাষণটি অত্যন্ত গুরুত্বপূর্ণ ও জীবনঘনিষ্ঠ। সমসাময়িক প্রেক্ষাপটে এর গুরুত্ব বিবেচনায় বক্তব্যটির বঙ্গানুবাদ প্রকাশের সিদ্ধান্ত গৃহীত হয় এবং মাসিক ‘আত-তাহরীক’-য়ে তা ধারাবাহিকভাবে (জুন-আগস্ট ২০২২ খৃ.) প্রকাশিত হয়। গুরুত্বপূর্ণ এ পুস্ত কে সম্মানিত লেখক ছিরাতুল মুস্তাক্বীমের উপর অবিচল থাকার উপায়, ইসলামে যুবসমাজের গুরুত্ব, মুসলিম যুবসমাজের বিপথগামিতার স্বরূপ : কারণ ও প্রতিকার প্রভৃতি গুরুত্বপূর্ণ শিরোনামে অত্যন্ত দরদমাখা ভাষায় আলোচনা করেছেন। যুবসমাজকে বিচ্যুতি ও অবক্ষয়ের চোরাগলি থেকে সঠিক পথে ফিরিয়ে নিয়ে আসার জন্য তাঁর পেশকৃত সমাধানগুলো খুবই বাস্তবভিত্তিক এবং ফলপ্রসূ। জনাব মুহাম্মাদ আব্দুল মালেক (ঝিনাইদহ) বইটি সুন্দরভাবে অনুবাদ করে আমাদের কৃতজ্ঞতাভাজন হয়েছেন। ‘হাদীছ ফাউণ্ডেশন’ গবেষণা বিভাগের দায়িত্বশীলগণ যথেষ্ট যতেœর সাথে এর সম্পাদনা ও পরিমার্জনার কাজটি করে দিয়েছেন। আমাদের একান্ত বিশ্বাস বইটি তরুণসমাজের কাছে যথেষ্ট গ্রহণযোগ্যতা পাবে।

Publisher Info

হাদীছ ফাউণ্ডেশন বাংলাদেশ

‘আহলেহাদীছ আন্দোলন বাংলাদেশ’-এর পরিচালনাধীন প্রকাশনা সংস্থা ‘হাদীছ ফাউণ্ডেশন বাংলাদেশ’-এর মাধ্যমে পবিত্র কুরআন ও ছহীহ হাদীছের আলোকে রচিত প্রয়োজনীয় গ্রন্থাবলী নিয়মিত প্রকাশিত হচ্ছে, যা দেশ-বিদেশে ব্যাপকভাবে সমাদৃত হয়েছে। ইতিমধ্যে প্রকাশিত হয়েছে আহলেহাদীছ আন্দোলনের উপরে কৃত আলোড়ন সৃষ্টিকারী ডক্টরেট থিসিস ‘আহলেহাদীছ আন্দোলন: উৎপত্তি ও ক্রমবিকাশ; দক্ষিণ এশিয়ার প্রেক্ষিতসহ’। প্রকাশিত হয়েছে বাংলা ও ইংরেজী ভাষায় এযাবতকালের সেরা ও বিশুদ্ধ ছালাত শিক্ষা হিসাবে জ্ঞানী মহলে সমাদৃত ‘ছালাতুর রাসূল (ছাঃ)’। এতদ্ব্যতীত প্রকাশিত হয়েছে নবীদের কাহিনী (১ম ও ২য় খণ্ড), আহলেহাদীছ আন্দোলন কি ও কেন? সমাজ বিপ্লবের ধারা, ইক্বামতে দ্বীন, ইসলামী খেলাফত ও নেতৃত্ব নির্বাচন, আশূরায়ে মুহাররম, হাদীছের প্রামাণিকতা, দাওয়াত ও জিহাদ, হজ্জ ও ওমরাহ এবং ইনসানে কামেল-সহ পাঠক সমাদৃত অর্ধশতাধিক গুরুত্বপূর্ণ বই ও পুস্তিকা। এছাড়া বিভিন্ন উপলক্ষ্যে দাওয়াতী লিফলেট ও ক্যালেণ্ডার, ‘আল-হেরা শিল্পীগোষ্ঠী’র ইসলামী জাগরণীর সিডি এবং খ্যাতনামা বক্তাদের গুরুত্বপূর্ণ বিষয়ভিত্তিক বক্তৃতার সিডি-ডিভিডি নিয়মিত প্রকাশিত হচ্ছে। যা নিজস্ব ওয়েবসাইটের মাধ্যমেও বিনামূল্যে প্রচার করা হচ্ছে।

Reviews

There are no reviews yet.


Be the first to review “যুবসমাজের অধঃপতন কারণ ও প্রতিকার”

যুবসমাজের অধঃপতন কারণ ও প্রতিকার
Sell Price: TK. 50
You've just added this product to the cart: