15%

যদিও হাওয়া উল্টোপাল্টা

Printed Price: TK. 550
Sell Price: TK. 468
15% Discount, Save Money 82 TK.
Summary: "যদিও হাওয়া উল্টোপাল্টা" বইয়ের ফ্ল্যাপের লেখা: রণেশ দাশগুপ্ত ১৯৬৩ সালে ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে বেরিয়ে আসার পর তার সঙ্গে এ বইয়ের সম্পাদক মতিউর রহমানের প্রত্যক্ষ পরিচয় ঘটে সে সময়ের ছাত্ররাজনীতির সক্রিয় Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleযদিও হাওয়া উল্টোপাল্টা
Authorরণেশ দাশগুপ্ত
Publisherপ্রথমা প্রকাশন
Editorমতিউর রহমান
Category
ISBN9789849300113
Edition1st Published, 2011
Number Of Page328
Countryবাংলাদেশ
Languageবাংলা

Book Description

“যদিও হাওয়া উল্টোপাল্টা” বইয়ের ফ্ল্যাপের লেখা: রণেশ দাশগুপ্ত ১৯৬৩ সালে ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে বেরিয়ে আসার পর তার সঙ্গে এ বইয়ের সম্পাদক মতিউর রহমানের প্রত্যক্ষ পরিচয় ঘটে সে সময়ের ছাত্ররাজনীতির সক্রিয় কর্মী বা সমমনা তরুণদের ওপর রণেশ দাশগুপ্তের। বুদ্ধিবৃত্তিক প্রভাব ছিল ব্যাপক। তাদের সব ধরনের উদ্যোগ ও কাজে ছিল তার পরামর্শ-অনুপ্রেরণা। তার জ্ঞানচর্চার প্রবণতা ছিল বহুমুখী। দেশ-বিদেশের শিল্প-সাহিত্য, চলচ্চিত্র, রাজনীতি—সবই ছিল তাঁর। পঠনপাঠনের অন্তর্ভুক্ত কবিতা, গল্প, উপন্যাস, চলচ্চিত্র প্রভৃতি নিয়ে সমালােচনমূলক লেখাতে ছিল তার সমান দক্ষতা। অনুবাদেও ছিলেন পারদর্শী। ফলে রণেশ দাশগুপ্তের রচনা পাঠককে সমৃদ্ধ করত। ১৯৭৫ সালে তিনি কলকাতায় চলে যান। আশি ও নব্বইয়ের দশকে মতিউর রহমান চিকিৎসাসহ নানা প্রয়ােজনে কলকাতায় গেলে প্রতিবারই তার সঙ্গে সাক্ষাৎ করতেন। ফেরার সময় বলে আসতেন, কলকাতায় আপনার যেখানে যে লেখা বেরােবে, সেগুলাের একটি করে কপি রেখে দেবেন। আমি পরে এলে আপনার কাছ থেকে নিয়ে যাব।’ কখনাে কখনাে বাংলাদেশ থেকে যাওয়া পরিচিত কারও সঙ্গে কলকাতায় দেখা হলে তিনি তাদের হাত দিয়েও মতিউর রহমানের কাছে লেখা পাঠাতেন। এভাবে ১৯৮৬ সাল থেকে ১৯৯২ পর্যন্ত তিনি যেসব লেখা এ বইয়ের সম্পাদককে দিয়েছেন, সেসব নিয়েই এই সংকলন। বরাবরের মতাে এই সংকলনেও পাঠক বহুমুখী প্রতিভার অধিকারী চিন্তাশীল ও প্রাজ্ঞ রণেশ দাশগুপ্তকেই খুঁজে পাবেন।

Publisher Info

প্রথমা প্রকাশন

প্রথমা প্রকাশন বাংলাদেশের একটি স্বনামধন্য প্রকাশনা প্রতিষ্ঠান। এটির স্বত্বাধিকারী প্রতিষ্ঠান হচ্ছে প্রথম আলো। প্রথমা প্রকাশন ২০০৯ সালে প্রতিষ্ঠিত। প্রতিষ্ঠার শুরু থেকেই মুক্তিযুদ্ধ ও স্বপক্ষের বিভিন্ন বিষয় এবং নতুন ধারার বা মাত্রার বই প্রকাশ করে আসছে প্রথমা প্রকাশন। শুরু থেকেই প্রকাশনীটি একুশে বইমেলাতে অংশগ্রহণ করে আসছে। প্রকাশনটি এখন পর্যন্ত প্রায় ১০২ জন লেখকের ৩১৬ এর অধিক বই প্রকাশ করেছে।

Reviews

There are no reviews yet.


Be the first to review “যদিও হাওয়া উল্টোপাল্টা”

যদিও হাওয়া উল্টোপাল্টা
Sell Price: TK. 468
TK. 550, 15% Discount, Save Money 82 TK.
You've just added this product to the cart: