30%

ম্যারেজ ইন ইসলাম

Printed Price: TK. 250
Sell Price: TK. 175
30% Discount, Save Money 75 TK.
Summary: আলহামদুলিল্লাহ ওয়াস সালাতু ওয়াস সালামু আলা রাসুলিল্লাহ ওয়া আলা আলিহি ওয়া আসহাবিহি আজমাইন, আম্মাবাদ। আউযুবিল্লাহি মিনাশ শাইতনির রজিম, বিসমিল্লাহির রহমানির রহিম। هُنَّ لِبَاسٌ لَكُمْ وَأَنْتُمْ لِبَاسٌ لَهُنَّ “তারা তোমাদের আবরণ Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleম্যারেজ ইন ইসলাম
Authorডা. জাকির নায়েক
Translatorজোজন আরিফ
PublisherMuslim Village
Category
ISBN9789849692638
EditionNovember, 2022
Number Of Page112
CountryBangladesh
LanguageBangla & Arabic
Cover Typeপেপারব্যাক

Book Description

আলহামদুলিল্লাহ ওয়াস সালাতু ওয়াস সালামু আলা রাসুলিল্লাহ ওয়া আলা আলিহি ওয়া আসহাবিহি আজমাইন, আম্মাবাদ। আউযুবিল্লাহি মিনাশ শাইতনির রজিম, বিসমিল্লাহির রহমানির রহিম। هُنَّ لِبَاسٌ لَكُمْ وَأَنْتُمْ لِبَاسٌ لَهُنَّ “তারা তোমাদের আবরণ এবং তোমরা তাদের আবরণ।” (সূরা বাকারা-১৮৭) আমি আপনাদের সবাইকে ইসলামি সম্ভাষণে স্বাগত জানাই- “আসসালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু” অর্থাৎ, আল্লাহর শান্তি, রহমত ও বরকত আপনাদের সবার ওপর বর্ষিত হোক। আজকে আমরা একটি বিষয় নিয়ে আলোচনা করতে যাচ্ছি। আলোচনার বিষয় : “ ম্যারেজ ইন ইসলাম ”। বিয়ে, জীবনসঙ্গী নির্বাচন, নিকাহ, বা বিয়ে পরবর্তী জীবন কীভাবে কাটাবেন সে সম্পর্কে। এককথায় বিয়েতে রাজি হওয়া বা কবুল বলার আগে এবং বিয়েতে রাজি হওয়া বা কবুল বলার পর যে প্রশ্নগুলো আসতে পারে সেগুলো সম্পর্কে, যাতে বিবাহিত দম্পতির জীবন কুরআন-হাদিস অনুযায়ী হয়। মূলত এখানে প্রশ্নোত্তর পর্বে আমরা বিবাহিত জীবন কীভাবে সফল হতে পারে, সে ব্যাপারে জানার চেষ্টা করবো। এটা কী হবে ওয়েডলক (wedlock) নাকি পেডলক (padlock)? বিয়ে যদি সফল হয় তাহলে ওয়েডলক, তা না হলে পেডলক। আপনাদের বিয়ে অথবা নিকাহ নিয়ে প্রশ্নের জওবাব দেওয়া হয়েছে এবং যা থাকছে:- বিয়ের আগে জীবনসঙ্গী বেছে নেওয়া, বিয়ের পরে দাম্পত্য জীবন কীভাবে কাটাবেন এরকম প্রশ্ন। এই বিষয়ের মূল উদ্দেশ্য হলো : যারা এখনো বিয়ে করেননি, তারা সিদ্ধান্ত নিবেন। আর যারা বিয়ে করেছেন, তারা চেষ্টা করবেন ভালো স্বামী বা স্ত্রী হতে ইনশাআল্লাহ। আল্লাহর কাছে দুআ করি তিনি যেন আমাদের পথনির্দেশ দেন, যাতে আমরা কুরআন-সুন্নাহর কাছাকাছি থাকতে পারি। ওয়া আখিরি দাওয়ানা আনিল হামদু লিল্লাহি রব্বিল আলামিন।

Author Info

ডা. জাকির নায়েক

জাকির আব্দুল করিম নায়েক (ইংরেজি: Zakir Naik, উর্দু: ذاکر نائیک‎‎; জন্মঃ ১৮ অক্টোবর ১৯৬৫, মুম্বাই, ভারত) হলেন একজন ভারতীয় ইসলামী চিন্তাবিদ, ধর্মপ্রচারক, বক্তা ও লেখক যিনি ইসলাম ও তুলনামূলক ধর্মতত্ত্ব বিষয়ে কাজ করেন। তিনি ‘ইসলামিক রিসার্চ ফাউন্ডেশন’ নামক একটি অলাভজনক প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা যেটি পিস টিভি নেটওয়ার্ক পরিচালনা করে থাকে, যার মাধ্যমে তার বক্তৃতা প্রায় দশ কোটি দর্শকের নিকট পৌঁছে যায়। তাকে “তুলনামূলক ধর্মতত্ত্বের একজন বিশেষজ্ঞ”, “অনুমেয়ভাবে ভারতের সালাফি মতাদর্শের অনুসারী সবচেয়ে প্রভাবশালী ব্যক্তি” “টেলিভিশনভিত্তিক-ধর্মপ্রচারণার রকস্টার এবং আধুনিক ইসলামের একজন পৃষ্ঠপোষক” এবং “পৃথিবীর শীর্ষস্থানীয় ইসলাম ধর্মপ্রচারক” বলা হয়ে থাকে। বহু ইসলামী ধর্মপ্রচারকদের সাথে তার ভিন্নতা হল, তার বক্তৃতাগুলো পারস্পারিক আলাপচারিতা ও প্রশ্নোত্তরভিত্তিক, যা তিনি আরবি কিংবা উর্দুতে নয় বরং ইংরেজি ভাষায় প্রদান করেন, এবং অধিকাংশ সময়েই তিনি ঐতিহ্যগত আলখাল্লার পরিবর্তে স্যুট-টাই পরিধান করে থাকেন। পেশাগত জীবনে তিনি একজন ডাক্তার হলেও ১৯৯১ সাল থেকে তিনি ইসলাম ধর্ম প্রচারে মনোনিবেশ করেন। ইসলাম এবং তুলনামূলক ধর্মের উপর তিনি তার বক্তৃতার বহু পুস্তিকা সংস্করণ প্রকাশ করেছেন। যদিও প্রকাশ্যে তিনি ইসলামে শ্রেণীবিভাজনকে অস্বীকার করে থাকেন, তবুও অনেকে তাকে সালাফি মতাদর্শের সমর্থক বলে মনে করেন, এবং আরও অনেকে তাকে ওয়াহাবি মতবাদ প্রচারকারী একজন আমূল-সংস্কারবাদী ইসলামিক “টেলিভেগানিস্ট” বা “তহবিল সংগ্রহকারী টেলিভিশন ধর্মপ্রচারক” বলেও মনে করে থাকেন।বর্তমানে ভারত, কানাডা, যুক্তরাজ্য ও বাংলাদেশে তার ধর্মপ্রচার নিষিদ্ধ। বলা হয়ে থাকে যে, ইসলামিক সম্প্রদায়ের বাহিরের তুলনায় এর ভেতরেই তার সমালোচকের সংখ্যা বেশি।

Publisher Info

Reviews

There are no reviews yet.


Be the first to review “ম্যারেজ ইন ইসলাম”

ম্যারেজ ইন ইসলাম
Sell Price: TK. 175
TK. 250, 30% Discount, Save Money 75 TK.
You've just added this product to the cart: