20%

মারুফ ৫: গুপ্তসংঘ

Printed Price: TK. 200
Sell Price: TK. 160
20% Discount, Save Money 40 TK.
Summary: তরুণ লেখক তৌহিদুল ইকবাল সম্পদের আাঁকা টানটান উত্তেজনায় ঠাসা কমিকস থ্রিলার ‘মারুফ ৫: গুপ্তসংঘ’। কী আছে এই বইতে? ইন্টারনেটের দুনিয়ায় কিছুদিন ধরেই একটা নাম খুব জনপ্রিয় হয়ে উঠেছে– বাংলার বাঘ। বাঘের Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleমারুফ ৫: গুপ্তসংঘ
Authorতৌহিদুল ইকবাল সম্পদ
Publisherপাঞ্জেরী পাবলিকেশন্স
Category
ISBN9789846344080
Edition1st Published, 2020
Countryবাংলাদেশ
Languageবাংলা
Cover Typeপেপারব্যাক

Book Description

তরুণ লেখক তৌহিদুল ইকবাল সম্পদের আাঁকা টানটান উত্তেজনায় ঠাসা কমিকস থ্রিলার ‘মারুফ ৫: গুপ্তসংঘ’। কী আছে এই বইতে? ইন্টারনেটের দুনিয়ায় কিছুদিন ধরেই একটা নাম খুব জনপ্রিয় হয়ে উঠেছে– বাংলার বাঘ। বাঘের মুখোশের আড়ালে আধপাগল এক লোক বিভিন্ন সেলিব্রিটি, ভিআইপিদের বিরুদ্ধে অভিযোগ আনছে যে তারা কোনো এক ভয়াল গুপ্তসংঘের সদস্য। সারা দুনিয়াব্যাপী সমস্ত ওয়ার্ল্ড লিডারদের আর সেলিব্রিটিদের পেছনে ছায়া হয়ে এই সিক্রেট সোসাইটি নাকি কাজ করছে। ভাড়াটে খুনি লাগল বাংলার বাঘের পেছনে। বাংলার বাঘকে বাঁচাতে খুনির পিছনে লাগল মারুফ। জানা গেল খুনি আর কেউ নয়, মারুফের পুরনো শত্রু তুষার মোশতাক! পর্দা সরে গেলে অনেকের চেহারা বেরিয়ে আসবে, এই ভয়ে একের পর এক লোককে সরিয়ে দেবার হুকুম দিতে লাগল কোনো এক অদৃশ্য মহল। মারুফ আর ডা. নাজিয়ার নামও যোগ হলো সেই লিস্টে। মারুফ-এর সংক্ষিপ্ত পরিচয়: প্রাক্তন ডাবল এজেন্ট, এখনকার শ্যেনচক্ষু প্রাইভেট আইয়ের মারুফুর রহমান ওরফে মারুফ। সে বিশ্বাস করে দল বড় নয়, ব্যক্তিই বড়। অপরাধীদের একতাই বল নয়, সৎ গোয়েন্দার একক গুপ্তচরবৃত্তিই অধিক বলিষ্ঠ। সুপারগ্লুর মতো লেগে থাকে অপরাধীচক্রের পেছনে। যেকোনো মূল্যে অপরাধীদেরকে দৈনিক অকুণ্ঠবার্তার হেডলাইন বানিয়ে তবে ছাড়ে। মারাত্মক বিপদের সময় ঠাট্টা মশকরা করা, আবেগ, ছেলেমানুষিতে ভরা খুব সহজেই ভালোলেগে যাবার মতো একটি চরিত্র মারুফ। বইটি ১৩ বছর এবং তার বেশি বয়সী কিশোর পাঠকের উপযোগী করে লেখা। পাঞ্জেরী থেকে প্রকাশিত এই লেখকের গুরুত্বপূর্ণ এবং জনপ্রিয় অন্যান্য বই: ‘মারুফ এবং দেঢ় ব্যাটারী’, ‘মারুফ ২: গুপ্তঘাতক’, ‘মারুফ ৩: দলছুট’ এবং ‘মারুফ ৪: সবুজ মাছি’।

Author Info

তৌহিদুল ইকবাল সম্পদ

বাংলাদেশের শিশু-কিশোরদের কাছে পাঞ্জেরি প্রকাশনী পৌঁছে দিয়েছে বিশ্ববিখ্যাত বহু ক্ল্যাসিক। আর সেসব ক্ল্যাসিকের অনেকগুলোর প্রচ্ছদ ও ইলাস্ট্রেশনের পেছনে রয়েছে তৌহিদুল ইকবাল সম্পদের সৃজনশীল মস্তিষ্ক। তবে শুধু কমিকসের ছবি আঁকাই নয়, কমিকস লেখাতেও সিদ্ধহস্ত তিনি। মাত্র সাত-আট বছর বয়স থেকেই তিনি কমিকস লেখা শুরু করেন। ১৯৯২ সাল থেকে শুরু হয় কিশোর পত্রিকায় কমিকস লেখার কাজ। প্রথম কমিকস ছিল ‘রিঙ্কু পিঙ্কুর বেড়া দেওয়া’। সেবা প্রকাশনীর কিশোর পত্রিকার জন্য কমিক স্ট্রিপ তৈরি করতে গিয়েই পেশাজীবনের শুরু হয় তাঁর। ছোটবেলা থেকেই আঁকাআঁকির প্রতি নেশাটা তখন বদলে যায় পেশায়। কাজী আনোয়ার হোসেনের ‘কুয়াশা’ সিরিজের পাঁড় ভক্ত তৌহিদুল ইকবাল সম্পদের জীবনের বেশিরভাগ জুড়েই রয়েছে কমিকস। তাঁর সৃষ্টিতে আমেরিকান লেখক ও ইলাস্ট্রেটর উইলিয়াম অ্যান্ড্রু লুমিসের বেশ প্রভাব রয়েছে। অ্যানিমেশন প্রযুক্তি তাঁকে অনেক আকর্ষণ করে, ২০০১ সাল থেকে তিনি অ্যানিমেশনের সাথেও যুক্ত রয়েছেন। তাঁর জন্ম সিলেট বিভাগের হবিগঞ্জে হলেও বেড়ে ওঠা ঢাকাতে। ছোটবেলা থেকে পড়াশোনাও করেছেন ঢাকাতেই। পেশাজীবনের অনেকটা অংশ কেটেছে ফ্রিল্যান্সিং করে। তৌহিদুল ইকবাল সম্পদ এর বই সমগ্র এর মাঝে ‘দুর্জয় সিরিজ’ ও ‘মারুফ সিরিজ’ উল্লেখযোগ্য। দুর্জয় ও মারুফ- দুটি চরিত্রই প্রতিবাদী এবং সচেতনতামূলক কাজের সাথে জড়িত। এদের মাধ্যমে একটি ইতিবাচক বার্তা ছড়িয়ে দেবার ইচ্ছা রাখেন তৌহিদুল। এছাড়া, অনলাইনে পাওয়া যাচ্ছে তাঁর নিজস্ব টিউটোরিয়াল- স্যামস প্যাড। অধিকাংশ ক্ষেত্রেই স্বশিক্ষিত তৌহিদুল ইকবাল সম্পদ এর বই সমূহ তাঁকে তাঁর প্রত্যাশার চাইতেও বেশি খ্যাতি এনে দিয়েছে। তাই বইমেলায় যখন ভক্তরা অটোগ্রাফের জন্য ছুটে আসে, তখন তিনি বেশ অবাকই হন।

Publisher Info

পাঞ্জেরী পাবলিকেশন্স

পাঞ্জেরী প্রকাশনী ১৯৯৫ সাল থেকে প্রকাশনা কার্যক্রম আরম্ভ করে। প্রতিষ্ঠানটি শুরু থেকে পাঠ্যবই সম্পর্কিত বইপত্র প্রকাশ করে আসছে। উন্নতির পরিক্রমায় পাঠক সমাজের চাহিদা এবং রুচির প্রতি খেয়াল রেখে এই প্রতিষ্ঠান নানা আমেজের বই প্রকাশ এবং বাজারজাত করছে। তন্মধ্যে সকল শ্রেনীর পাঠ্যবই, স্নাতক এবং স্নাতকোত্তর শ্রেনীর জন্য রেফারেন্স বই, ফিকশন সম্পর্কিত বই, কম্পিউটার সংক্রান্ত বই, মাসিক ম্যাগাজিন, শিক্ষামূলক সিডি/ডিভিডি, গবেষনা এবং উন্নয়নমূলক বই অন্যতম।

Reviews

There are no reviews yet.


Be the first to review “মারুফ ৫: গুপ্তসংঘ”

মারুফ ৫: গুপ্তসংঘ
Sell Price: TK. 160
TK. 200, 20% Discount, Save Money 40 TK.
You've just added this product to the cart: