25%

ব্যাঙ কন্যা এলেং

Printed Price: TK. 150
Sell Price: TK. 113
25% Discount, Save Money 37 TK.
Summary: ধানমণ্ডি লেকের এক ব্রিজের নিচে আশ্রিত এক ব্যাঙ পরিবার। শহুরে মা আর গ্রামীণ বাবার ব্যাঙ কন্যা এলেং তার বাবার সাথেই বেশি সময় কাটায়, নানান গল্প শুনে। এ নিয়ে মা ব্যাঙ Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleব্যাঙ কন্যা এলেং
Authorহুমায়ূন আহমেদ
Publisherঅন্যপ্রকাশ
Category
ISBN9789845021517
EditionRevised Edition, 2014
Countryবাংলাদেশ
Languageবাংলা

Book Description

ধানমণ্ডি লেকের এক ব্রিজের নিচে আশ্রিত এক ব্যাঙ পরিবার। শহুরে মা আর গ্রামীণ বাবার ব্যাঙ কন্যা এলেং তার বাবার সাথেই বেশি সময় কাটায়, নানান গল্প শুনে। এ নিয়ে মা ব্যাঙ কন্যাকে শাসন করে। শহুরে হওয়ার জন্য অহংবােধ করে। একদিন হঠাৎ করে বাবার মাথায় এক বিশাল প্রশ্নের উদয় হয়-এই পৃথিবীতে ব্যাঙ সৃষ্টি হলাে কী জন্য ? আমাদের কাজটা কী ? দিন যায় মাস যায়। বৈশাখ-জ্যৈষ্ঠ মাস পার হলেও তার চিন্তা শেষ হয় না। তিনি রীতিমতাে খাওয়াদাওয়া বন্ধ করে দেন। ব্যাঙ কন্যাও চিন্তায় পড়ে চিন্তায় পড়ে লেকের সব ব্যাঙেরা। তারপর বাবা একদিন উল্লাসে গেয়ে জানান, পেয়ে গেছেন তার প্রশ্নের উত্তর।

Author Info

হুমায়ূন আহমেদ

বাংলা সাহিত্যের এক কিংবদন্তী হুমায়ূন আহমেদ। বিংশ শতাব্দীর বাঙালি লেখকদের মধ্যে তিনি অন্যতম স্থান দখল করে আছেন। একাধারে ঔপন্যাসিক, ছোটগল্পকার ও নাট্যকার এ মানুষটিকে বলা হয় বাংলা সায়েন্স ফিকশনের পথিকৃৎ। নাটক ও চলচ্চিত্র পরিচালক হিসেবেও তিনি বেশ সমাদৃত। বাদ যায়নি গীতিকার কিংবা চিত্রশিল্পীর পরিচয়ও। সৃজনশীলতার প্রতিটি শাখায় তাঁর সমান বিচরণ ছিল। অর্জন করেছেন সর্বোচ্চ সফলতা এবং তুমুল জনপ্রিয়তা। স্বাধীনতা পরবর্তী বাঙালি জাতিকে হুমায়ুন আহমেদ উপহার দিয়েছেন তাঁর অসামান্য বই, নাটক এবং চলচ্চিত্র। চলচ্চিত্রের বদৌলতে মানুষকে করেছেন হলমুখী, তৈরি করে গেছেন বিশাল পাঠকশ্রেণীও। তাঁর নির্মিত প্রথম চলচ্চিত্র ‘আগুনের পরশমনি’ দেখতে দর্শকের ঢল নামে। এছাড়া শ্যামল ছায়া, শ্রাবণ মেঘের দিন, দুই দুয়ারী, চন্দ্রকথা, ঘেটুপুত্র কমলা প্রভৃতি চলচ্চিত্র সুধীজনের প্রশংসা পেয়েছে। অনন্য কীর্তি হিসেবে আছে তাঁর নাটকগুলো। এইসব দিনরাত্র, বহুব্রীহি, আজ রবিবার, কোথাও কেউ নেই, অয়োময়ো আজও নিন্দিত দর্শকমনে। হিমু, মিসির আলি, শুভ্রর মতো চরিত্রের জনক তিনি। রচনা করেছেন নন্দিত নরকে, শঙ্খনীল কারাগার, জোছনা ও জননীর গল্পের মতো সব মাস্টারপিস। শিশুতোষ গ্রন্থ, মুক্তিযুদ্ধ বিষয়ক রচনা, বৈজ্ঞানিক কল্পকাহিনী মিলিয়ে হুমায়ূন আহমেদ এর বই সমূহ এর পাঠক সারাবিশ্বে ছড়িয়ে আছে। হুমায়ূন আহমেদ এর বই সমগ্র পৃথিবীর নানা ভাষায় অনূদিতও হয়েছে। সৃজনশীল কর্মকাণ্ডের মাধ্যমে অর্জন করেছেন বাংলা একাডেমি পুরস্কার (১৯৮১), একুশে পদক (১৯৯৪), হুমায়ুন কাদির স্মৃতি পুরস্কার (১৯৯০), লেখক শিবির পুরস্কার (১৯৭৩), মাইকেল মধুসূধন দত্ত পুরস্কার (১৯৮৭), জাতীয় চলচ্চিত্র পুরস্কার (১৯৯৩ ও ১৯৯৪), বাচসাস পুরস্কার (১৯৮৮), শিশু একাডেমি পুরস্কার, জয়নুল আবেদীন স্বর্ণপদকসহ নানা সম্মাননা। হুমায়ূন আহমেদ এর বই, চলচ্চিত্র এবং অন্যান্য রচনা দেশের বাইরেও মূল্যায়িত হয়েছে৷ ১৯৪৮ সালের ১৩ই নভেম্বর, তৎকালীন পূর্ব পাকিস্তানে, নেত্রকোনা জেলার কেন্দুয়া উপজেলায় কুতুবপুরে পীরবংশে জন্মগ্রহণ করেন হুমায়ূন আহমেদ। কোলন ক্যান্সারে আক্রান্ত হয়ে দীর্ঘদিন চিকিৎসাধীন থাকার পর নিউ ইয়র্কের ম্যানহাটনের বেলভ্যু হাসপাতালে তিনি ইহলোক ত্যাগ করেন। গাজীপুরে তাঁর প্রিয় নুহাশ-পল্লীতে তাঁকে সমাহিত করা হয়।

Reviews

There are no reviews yet.


Be the first to review “ব্যাঙ কন্যা এলেং”

ব্যাঙ কন্যা এলেং
Sell Price: TK. 113
TK. 150, 25% Discount, Save Money 37 TK.
You've just added this product to the cart: