20%

বাউল ধ্বংস ফৎওয়া ও অন্যান্য

Printed Price: TK. 650
Sell Price: TK. 520
20% Discount, Save Money 130 TK.
Summary: বাউলমতের প্রচার -প্রসারের পথ কোনো কালেই সুগম ছিল না। জন্মলগ্ন থেকেই বাউলসম্প্রদায়কে প্রতিকূলতা- প্রতিবন্ধকতা-বৈরিতার মুখোমুখি হতে হয়েছে। সমাজের উচ্চবর্গের ভাগ্যবন্ত মানুষ ও শাস্ত্রবাহকের কাছ থেকে তাঁদের নিত্য লাঞ্ছনা -নিগ্রহ-অবজ্ঞা Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleবাউল ধ্বংস ফৎওয়া ও অন্যান্য
Authorআবুল আহসান চৌধুরী
Publisherপাঠক সমাবেশ
Category
ISBN9789848866665
EditionFeb 1, 2014
Number Of Page350
Countryবাংলাদেশ
Languageবাংলা
Cover Typeহার্ড কভার

Book Description

বাউলমতের প্রচার -প্রসারের পথ কোনো কালেই সুগম ছিল না। জন্মলগ্ন থেকেই বাউলসম্প্রদায়কে প্রতিকূলতা- প্রতিবন্ধকতা-বৈরিতার মুখোমুখি হতে হয়েছে। সমাজের উচ্চবর্গের ভাগ্যবন্ত মানুষ ও শাস্ত্রবাহকের কাছ থেকে তাঁদের নিত্য লাঞ্ছনা -নিগ্রহ-অবজ্ঞা চিরকালই সইতে হয়েছে। উচ্চবর্ণ ও বর্গের মানুষের জাতিঘৃণা, সামাজিক-তাচ্ছিল্য, আর্থনৈতিক-শোষণ ও ধর্মীয় বঞ্চনার বিরুদ্ধে নিম্নবর্নের মানুষের দ্রোহ থেকেই বাউলের জন্ম।

Author Info

আবুল আহসান চৌধুরী

আবুল আহসান চৌধুরী মূলত প্রাবন্ধিক ও গবেষক। সমাজমনস্ক ও ঐতিহ্যসন্ধানী। তাঁর চর্চা ও গবেষণার বিষয় ফোকলোর, উনিশ শতকের সমাজ ও সাহিত্য, সাময়িকপত্র, আধুনিক সাহিত্য, সংগীত-সংস্কৃতি ও আঞ্চলিক ইতিহাস। তাঁর লালন সাঁই, কাঙাল হরিনাথ ও মীর মশাররফ হোসেন-বিষয়ক গবেষণা-কাজ দেশে-বিদেশে সমাদৃত হয়েছে। জন্ম কুষ্টিয়া জেলার মজমপুরে, ১৩ জানুয়ারি ১৯৫৩। সাহিত্যচর্চার পেছনে আছে পারিবারিক আবহ ও আনুকূল্য। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বাংলা ভাষা ও সাহিত্যে স্নাতক (সম্মান), স্নাতকোত্তর ও পিএইচডি। প্রায় সাঁইত্রিশ বছর অধ্যাপনা-পেশায় যুক্ত। বর্তমানে কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের প্রফেসর। পেয়েছেন পশ্চিমবঙ্গ রাজ্য লালনমেলা সমিতির লালন পুরস্কার (২০০০), বঙ্গীয় সাহিত্য পরিষৎ পুরস্কার (কলকাতা, ২০০৮) এবং গবেষণায় বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার (ঢাকা, ২০০৯)।

Reviews

There are no reviews yet.


Be the first to review “বাউল ধ্বংস ফৎওয়া ও অন্যান্য”

বাউল ধ্বংস ফৎওয়া ও অন্যান্য
Sell Price: TK. 520
TK. 650, 20% Discount, Save Money 130 TK.
You've just added this product to the cart: