পেট নিয়ে ভাবুন কম

Sell Price: TK. 360
Summary: বিভিন্ন রােগ ও তাদের চিকিৎসা-সংক্রান্ত বিষয়ে একাধিক গুরুত্বপূর্ণ রচনা করেছেন ডা. শ্যামল চক্রবর্তী। এবারের গ্রন্থটির বিষয় উদর অর্থাৎ পেট। রসনার তৃপ্তি না হলে মানুষের চলে না। সচেতনতার অভাবে খাদ্যরসিক মানুষ Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleপেট নিয়ে ভাবুন কম
Authorডা. শ্যামল চক্রবর্তী
Publisherআনন্দ পাবলিশার্স (ভারত)
Category
ISBN9788177568349
Edition3rd Print, 2014
Number Of Page222
Countryভারত
Languageবাংলা
Cover Typeহার্ড কভার

Book Description

বিভিন্ন রােগ ও তাদের চিকিৎসা-সংক্রান্ত বিষয়ে একাধিক গুরুত্বপূর্ণ রচনা করেছেন ডা. শ্যামল চক্রবর্তী। এবারের গ্রন্থটির বিষয় উদর অর্থাৎ পেট। রসনার তৃপ্তি না হলে মানুষের চলে না। সচেতনতার অভাবে খাদ্যরসিক মানুষ পেট-সংক্রান্ত নানা অসুখে কাহিল হয়ে পড়েন। ডা. শ্যামল চক্রবর্তী গল্পের ঢঙে আলােচনা করেছেন পেটের নানা অসুখ এবং অসুখের কারণগুলিকে। গ্যাসট্রাইটিস, পাকস্থলীর ক্যানসার, ডায়রিয়া, জিয়ারডিয়াসিস, ব্লাড ডিসেন্ট্রি, হেপাটাইটিস বি, পিত্তপাথুরি, প্যাংক্ৰিয়াটাইটিস, কোলাইটিস, অ্যাপেনডিসাইটিস, পাইলস প্রভৃতি অসুখে জেরবার এই সময়ের অসংখ্য মানুষ। কেন হয় এইসব সমস্যা, সমাধানইবা কী, তার আশ্চর্য প্রতিবেদন এই গ্রন্থে। গাম্ভীর্য সরিয়ে ঘরােয়া আড্ডার সহজ, সরল সুর। জরুরি এই গ্রন্থটিকে মানুষের কাছে গ্রহণযােগ্য করে তুলবে এক লহমায়। ‘পেট নিয়ে ভাবুন কম’ গ্রন্থটি ব্যাধিভয় দূর করে, পাশাপাশি গড়ে তােলে স্বাস্থ্য-সচেতনতা।

Author Info

ডা. শ্যামল চক্রবর্তী

(Dr. Shyamal Chakraborty) জন্ম ১৯৫৯ সালে, উত্তরপাড়ায়। চিকিৎসাবিজ্ঞানের স্নাতক ও স্নাতকোত্তর পড়াশোনা কলকাতা ন্যাশনাল মেডিকেল কলেজে। ষোলো বছর বয়সে “অণু আন্দোলন” পত্রিকায় লেখালেখির শুরু। স্বাস্থ্য নিয়ে লিখছেন ১৯৮৩ সাল থেকে। একটানা বহু বছর ‘উৎস মানুষ’ পত্রিকায়। মাঝে সাময়িক ছেদ। ১৯৯২ থেকে আবার লিখছেন নতুন উদ্যমে। বিষয়: স্বাস্থ্য, বিজ্ঞান আর ভ্ৰমণ। শরীর নিয়ে প্ৰবন্ধ লেখেন বর্তমান, সুস্বাস্থ্য, সাপ্তাহিক বর্তমান, আজকাল, উৎস মানুষ ও প্রতিদিন পত্রিকায়। অরণ্যপ্রেমিক। ফুরসত পেলেই চলে যান অরণ্যের কাছে। ভ্ৰমণকাহিনী লেখেন সানন্দা, ভ্ৰমণ, সাপ্তাহিক বর্তমান, সংবাদ প্রতিদিন ও অন্যান্য পত্রিকায়। এখন লিখছেন ছোটগল্প, রম্যরচনাও। দীর্ঘ গবেষণার ফসল “স্বপ্ন দেখেন কেন” বইটি পাঠক মহলে আলোড়ন তুলেছে। ডাক্তারি করতে করতে ডাক্তার, লিখতে লিখতে লেখক। প্রচলিত ছকের বাইরে লিখে বেঁচে থাকতে চান এভাবেই। ভাললাগা: ছবি তোলা, বেড়ানো, আর স্বপ্ন দেখা।

Reviews

There are no reviews yet.


Be the first to review “পেট নিয়ে ভাবুন কম”

পেট নিয়ে ভাবুন কম
Sell Price: TK. 360
You've just added this product to the cart: