45%

তাবেঈদের আলোকিত জীবন

Printed Price: TK. 900
Sell Price: TK. 495
45% Discount, Save Money 405 TK.
Summary: রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেন, সৌভাগ্যবান তারা যারা আমাকে দেখেছে এবং আমার প্রতি ঈমান এনেছে। আর তারাও সৌভাগ্যবান যারা আমার প্রতি ঈমান এনেছে অথচ আমাকে দেখেনি। রাসূল সাল্লাল্লাহু আলাইহি Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleতাবেঈদের আলোকিত জীবন
Authorকাজী আবুল কালাম সিদ্দীক
Publisherমাকতাবাতু সাঈদ
Category
Edition1st Published, 2021
Number Of Page496
Countryবাংলাদেশ
Languageবাংলা
Cover Typeহার্ড কভার

Book Description

রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেন, সৌভাগ্যবান তারা যারা আমাকে দেখেছে এবং আমার প্রতি ঈমান এনেছে। আর তারাও সৌভাগ্যবান যারা আমার প্রতি ঈমান এনেছে অথচ আমাকে দেখেনি। রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এই হাদীসে বুঝাতে চেয়েছেন আমাকে যারা দেখেছে তাদের থেকে আমার কথা শুনে যারা আমার প্রতি ঈমান এনেছে তারাও সৌভাগ্যবান। এই গ্রন্থে সাত্রিশজন তাবেঈর জীবনী নিয়ে আলোচনা করা হয়েছে, তারা হলেন: আবু হানীফা রহ., ওয়াস কারনী রহ., হাসান বসরী রহ., সাঈদ ইবনুল মুসায়্যিব রহ., হুসাইন ইবনে আলী রহ., বিলাল ইবনে সাআদ রহ., মুসআব ইবনে যুবাইর রহ. ও উমর ইবনে আব্দুল আযীয রহ. এবং মুহাম্মাদ ইবনে সীরীন রহ. প্রমুখ। তাবেঈদের মর্যাদা প্রসঙ্গে নিম্নোক্ত হাদীসটিও বিশেষভাবে উল্লেখ করার মতো। আব্দুল্লাহ ইবনে মাসউদ রাযি. থেকে বর্ণিত, রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেছেন, خَيْرُ النَّاسِ قَرْنِي ، ثُمَّ الَّذِينَ يَلُونَهُمْ ، ثُمَّ الَّذِينَ يَلُونَهُمْ আমার উম্মতের মধ্যে সর্বোত্তম হচ্ছে আমার যুগের লোকেরা। তারপর তার পরের যুগের লোকেরা অর্থাৎ তাবেঈরা। এরপর তার পরের যুগের লোকেরা অর্থাৎ তাবে-তাবেঈগণ।

Author Info

কাজী আবুল কালাম সিদ্দীক

কাজী আবুল কালাম সিদ্দীক, ছদ্মনাম: আবু সুমাইয়া, ইবনে সিদ্দীক; পিতা: কাজী সিদ্দীকুর রহমান; মাতা: মমতাজ বেগম। জন্ম ২৮ মার্চ ১৯৮১, চট্টগ্রামের ফটিকছড়ির হেয়াকো গ্রামে। বর্তমান ঠিকানা: নাজিরহাট, ফটিকছড়ি, চট্টগ্রাম; স্থায়ী ঠিকানা, সরকারপাড়া, হেয়াকো বাজার, ভূজপুর, ফটিকছড়ি, চট্টগ্রাম। শিক্ষা: দাওরায়ে হাদীস, আল জামিয়াতুল ইসলামিয়া পটিয়া, চট্টগ্রাম; ইফতা, দারুল উলুম করাচি, পাকিস্তান। পেশা: শিক্ষকতা ও লেখালেখি। নির্বাহী সম্পাদক, মাসিক দাওয়াতুল হক ও মাসিক সুচিন্তা। লেখেন ফিচার, প্রবন্ধ, অনুবাদ। তিনি বাংলাদেশ ইসলামী লেখক ফোরামের সহসভাপতি।

Reviews

There are no reviews yet.


Be the first to review “তাবেঈদের আলোকিত জীবন”

তাবেঈদের আলোকিত জীবন
Sell Price: TK. 495
TK. 900, 45% Discount, Save Money 405 TK.
You've just added this product to the cart: