ডাক্তার ডাকার আগে

Sell Price: TK. 270
Summary: বিপদ-আপদের মুখােমুখি কী করব, কী করব না—সিদ্ধান্ত নিতে হয়। তখন দরকার হয় নির্ভরযােগ্য পরামর্শদাতার। ‘ডাক্তার ডাকার আগে’ গ্রন্থটি আমাদের সেই নির্ভরতা দেয়। হাজারটা আধিব্যাধিতে প্রাথমিক চিকিৎসা কোনটা, তার লক্ষ্মণরেখাটা ঠিক Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleডাক্তার ডাকার আগে
Authorডা. শ্যামল চক্রবর্তী
Publisherআনন্দ পাবলিশার্স (ভারত)
Category,
ISBN9789350401675
Edition2nd Edition, 2015
Number Of Page179
Countryভারত
Languageবাংলা
Cover Typeহার্ড কভার

Book Description

বিপদ-আপদের মুখােমুখি কী করব, কী করব না—সিদ্ধান্ত নিতে হয়। তখন দরকার হয় নির্ভরযােগ্য পরামর্শদাতার। ‘ডাক্তার ডাকার আগে’ গ্রন্থটি আমাদের সেই নির্ভরতা দেয়। হাজারটা আধিব্যাধিতে প্রাথমিক চিকিৎসা কোনটা, তার লক্ষ্মণরেখাটা ঠিক কোথায়, এসব নিয়ে সচেতন থাকা জরুরি। আড্ডার মেজাজে, গল্প বলার ভাষায় এই গ্রন্থে প্রকাশিত হয়েছে সাধারণ ও জটিল রােগের প্রাথমিক চিকিৎসার সবিস্তার আলােচনা এবং শরীর-মনের নানা সমস্যায় যুগযুগ ধরে প্রচলিত লােকচিকিৎসার নানা পদ্ধতির বিজ্ঞানসম্মত মূল্যায়ন। ব্যাধিজর্জর মানুষের প্রতি শুভার্থী স্বজনের কর্তব্যই যেন লিপিবদ্ধ হয়েছে গ্রন্থের পাতায়-পাতায়।

Author Info

ডা. শ্যামল চক্রবর্তী

(Dr. Shyamal Chakraborty) জন্ম ১৯৫৯ সালে, উত্তরপাড়ায়। চিকিৎসাবিজ্ঞানের স্নাতক ও স্নাতকোত্তর পড়াশোনা কলকাতা ন্যাশনাল মেডিকেল কলেজে। ষোলো বছর বয়সে “অণু আন্দোলন” পত্রিকায় লেখালেখির শুরু। স্বাস্থ্য নিয়ে লিখছেন ১৯৮৩ সাল থেকে। একটানা বহু বছর ‘উৎস মানুষ’ পত্রিকায়। মাঝে সাময়িক ছেদ। ১৯৯২ থেকে আবার লিখছেন নতুন উদ্যমে। বিষয়: স্বাস্থ্য, বিজ্ঞান আর ভ্ৰমণ। শরীর নিয়ে প্ৰবন্ধ লেখেন বর্তমান, সুস্বাস্থ্য, সাপ্তাহিক বর্তমান, আজকাল, উৎস মানুষ ও প্রতিদিন পত্রিকায়। অরণ্যপ্রেমিক। ফুরসত পেলেই চলে যান অরণ্যের কাছে। ভ্ৰমণকাহিনী লেখেন সানন্দা, ভ্ৰমণ, সাপ্তাহিক বর্তমান, সংবাদ প্রতিদিন ও অন্যান্য পত্রিকায়। এখন লিখছেন ছোটগল্প, রম্যরচনাও। দীর্ঘ গবেষণার ফসল “স্বপ্ন দেখেন কেন” বইটি পাঠক মহলে আলোড়ন তুলেছে। ডাক্তারি করতে করতে ডাক্তার, লিখতে লিখতে লেখক। প্রচলিত ছকের বাইরে লিখে বেঁচে থাকতে চান এভাবেই। ভাললাগা: ছবি তোলা, বেড়ানো, আর স্বপ্ন দেখা।

Reviews

There are no reviews yet.


Be the first to review “ডাক্তার ডাকার আগে”

ডাক্তার ডাকার আগে
Sell Price: TK. 270
You've just added this product to the cart: