20%

ঝিলাম নদীর দেশ

Printed Price: TK. 250
Sell Price: TK. 200
20% Discount, Save Money 50 TK.
Summary: কাশ্মীর নামের যে ভূখন্ডকে পৃথিবীর ভূস্বর্গ বলা হয়। আযাদ কাশ্মীর পাকিস্তানের অংশ, আরেকটি জম্মু কাশ্মীর ভারতের অংশ। এ-কাহিনী ভারত-অংশের ভ্রমণ বৃত্তান্ত। বুলবুল সরওয়ার যখন এই ভ্রমণ-কাহিনী লিখেছেন, তখন তিনি ঢাকা Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleঝিলাম নদীর দেশ
Authorবুলবুল সরওয়ার
Publisherঅ্যাডর্ন পাবলিকেশন
Category,
ISBN9789842004216
Edition1st Edition, 2015
Number Of Page192
Countryবাংলাদেশ
Languageবাংলা
Cover Typeহার্ড কভার

Book Description

বইটির মূল সামারীঃ কাশ্মীর নামের যে ভূখন্ডকে পৃথিবীর ভূস্বর্গ বলা হয়। আযাদ কাশ্মীর পাকিস্তানের অংশ, আরেকটি জম্মু কাশ্মীর ভারতের অংশ। এ-কাহিনী ভারত-অংশের ভ্রমণ বৃত্তান্ত। বুলবুল সরওয়ার যখন এই ভ্রমণ-কাহিনী লিখেছেন, তখন তিনি ঢাকা মেডিকেল কলেজের ছাত্র। ঝিলাম হলো একটি নদীর নাম যা ভারত ও পাকিস্তানের মধ্য দিয়ে প্রবাহিত হয়ে গেছে, এটি পাঞ্জাবের পাঁচটি বড় নদীগুলোর মধ্যে একটি। এর উৎপত্তি জম্মু ও কাশ্মীরে। লেখক মূলত কাশ্মীরের বিভিন্ন প্রাকৃতিক সৌন্দর্য্য, কালচার, পাহাড়-পর্বতের অপরূপ মিলন, লেখকের ভাষায় প্রকৃতি যে এতো সুন্দুর হতে পারে, না দেখলে বুঝা যাবে না। বিভিন্ন জাতি ধর্ম-বর্ণ গোষ্ঠির বিষয় আলোচিত হয়েছে এখানে। কাশ্মীরে বসবাসরত মানুষের নিরবতা, দুই দেশের প্রভাব ইত্যাদি বিষয় লেখক অত্যন্ত সুন্দর ভাবে তুলে ধরেছেন।

Author Info

বুলবুল সরওয়ার

Bulbul Sarwar- ১৯৬২ সালে ২৭ নভেম্বর তিনি জন্মগ্রহণ করেন। লেখক ও কবি বুলবুল সরওয়ার পেশাগত জীবনে একজন চিকিৎসক ও শিক্ষক। ঢাকা মেডিকেল কলেজের স্নাতক ডা. বুলবুল সরওয়ার সরকারি, বেসরকারি, আধা-সরকারি এবং আন্তর্জাতিক সংস্থায় কাজ করেছেন দেড়-যুগ ধরে। হেল্থ এডুকেশন মাস্টর্স করে কায়রো থেকে উচ্ছশিক্ষা নিয়েছেন জনমিতিতে। বর্তমানে পিএইচডি গবেষণা করছেন HIV/AIDS নিয়েই। তিনি ইবনে সিনা মেডিকেল কলেজ এর Dept. of Community Medicine এর প্রধান হিসেবে কর্তব্যরত আছেন। অসাধারণ কিছু ভ্রমণকাহিনী রচনার জন্য অধিক খ্যাত হলেও গল্প, কবিতা, উপন্যাসেও তাঁর অবাধ বিচরণ। এছাড়া অনুবাদ সাহিত্যে তাঁর শক্তিশালী অবদান রয়েছে।

Reviews

There are no reviews yet.


Be the first to review “ঝিলাম নদীর দেশ”

ঝিলাম নদীর দেশ
Sell Price: TK. 200
TK. 250, 20% Discount, Save Money 50 TK.
You've just added this product to the cart: