10%

গল্পে গল্পে পরিসংখ্যান

Printed Price: TK. 300
Sell Price: TK. 269
10% Discount, Save Money 31 TK.
Summary: "গল্পে গল্পে পরিসংখ্যান" বইয়ের ফ্ল্যাপের লেখা: পরিসংখ্যানের প্রতি সন্দেহ আর অবিশ্বাস অনেক পুরােনাে। ফরমায়েশি বা মনগড়া তথ্য-উপাত্ত দিয়ে মানুষকে বিভ্রান্ত করার অপবাদ অহরহই জোটে এর কপালে। কিন্তু তা যে সব সময় Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleগল্পে গল্পে পরিসংখ্যান
Authorরহমতউল্লা ইমন
Publisherপ্রথমা প্রকাশন
Category
ISBN9789849318941
Edition1st Published, 2018
Number Of Page148
Countryবাংলাদেশ
Languageবাংলা

Book Description

“গল্পে গল্পে পরিসংখ্যান” বইয়ের ফ্ল্যাপের লেখা: পরিসংখ্যানের প্রতি সন্দেহ আর অবিশ্বাস অনেক পুরােনাে। ফরমায়েশি বা মনগড়া তথ্য-উপাত্ত দিয়ে মানুষকে বিভ্রান্ত করার অপবাদ অহরহই জোটে এর কপালে। কিন্তু তা যে সব সময় ইচ্ছাকৃত তা কিন্তু নয়। বিজ্ঞানের অন্য যেকোনাে শাখার মতাে পরিসংখ্যানও কিছু নিয়ম মেনে চলে। ব্যবহারকারীরা, অধিকাংশ ক্ষেত্রেই অজ্ঞতাবশত, এসব নিয়মের ব্যত্যয় ঘটান। এ কারণেই ভুল, আবােলতাবােল ও হাস্যকর সিদ্ধান্তে ভরে ওঠে আমাদের চারপাশ। যারা পরিসংখ্যান পড়ান তারাও শিক্ষকতা করতে গিয়ে উপলব্ধি করতে পারেন যে চমকপ্রদ, আকর্ষণীয় ও কৌতূহলােদ্দীপক এই বিষয়টিকে অনেক ক্ষেত্রেই অনাবশ্যক জটিল করে তােলা হয়েছে। এই বইটি লেখা হয়েছে পরিসংখ্যান-ভীতি দূর করে বিষয়টির প্রতি পাঠকের আগ্রহ তৈরির জন্য। গল্পের মতাে করে লেখা রচনাগুলাে পড়ে পাঠক নতুন একটি জগৎ আবিষ্কারের আনন্দ পাবেন।

Publisher Info

প্রথমা প্রকাশন

প্রথমা প্রকাশন বাংলাদেশের একটি স্বনামধন্য প্রকাশনা প্রতিষ্ঠান। এটির স্বত্বাধিকারী প্রতিষ্ঠান হচ্ছে প্রথম আলো। প্রথমা প্রকাশন ২০০৯ সালে প্রতিষ্ঠিত। প্রতিষ্ঠার শুরু থেকেই মুক্তিযুদ্ধ ও স্বপক্ষের বিভিন্ন বিষয় এবং নতুন ধারার বা মাত্রার বই প্রকাশ করে আসছে প্রথমা প্রকাশন। শুরু থেকেই প্রকাশনীটি একুশে বইমেলাতে অংশগ্রহণ করে আসছে। প্রকাশনটি এখন পর্যন্ত প্রায় ১০২ জন লেখকের ৩১৬ এর অধিক বই প্রকাশ করেছে।

Reviews

There are no reviews yet.


Be the first to review “গল্পে গল্পে পরিসংখ্যান”

গল্পে গল্পে পরিসংখ্যান
Sell Price: TK. 269
TK. 300, 10% Discount, Save Money 31 TK.
You've just added this product to the cart: