20%

কে তাহারে চিনতে পারে

Printed Price: TK. 150
Sell Price: TK. 120
20% Discount, Save Money 30 TK.
Summary: গুরুর নির্দেশে একজন লালনপন্থী সাধু তাঁতে বোনা একখণ্ড গামছা পরিধান করে পাগলের হালে ঘুরে বেড়ান। কিন্তু কেন? এটা কি শুধুই ভাববাদী কোনো খেয়াল, না-কি এর আড়ালে রয়েছে সুগভীর কোনো অন্তর্বেদনার Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleকে তাহারে চিনতে পারে
Authorসাইমন জাকারিয়া
Publisherঅ্যাডর্ন পাবলিকেশন
Category
ISBN9789842004162
Edition2nd Print , 2014
Number Of Page79
Countryবাংলাদেশ
Languageবাংলা
Cover Typeহার্ড কভার

Book Description

গুরুর নির্দেশে একজন লালনপন্থী সাধু তাঁতে বোনা একখণ্ড গামছা পরিধান করে পাগলের হালে ঘুরে বেড়ান। কিন্তু কেন? এটা কি শুধুই ভাববাদী কোনো খেয়াল, না-কি এর আড়ালে রয়েছে সুগভীর কোনো অন্তর্বেদনার ইতিহাস? উপমহাদেশের বিখ্যাত বস্ত্রকারখানা মোহিনীমিল বন্ধে আকষ্মিক বেকার হয়ে পড়া এক সত্যনিষ্ঠ শ্রমিকের অহিংস জীবনাচার নয়া উপনিবেশবাদ, সাম্রাজ্যবাদ, পুঁজিবাদ ইত্যাদির বিরুদ্ধে প্রতিবাদেরই আরেক রূপ। বাংলাদেশে ভাববাদী চেতনা উদ্বোধিত হবার মূলে ইতিহাস-ঐতিহ্যের পাশাপাশি অর্থনৈতিক, সামাজিক ও ব্যক্তিক বিষয়ও কম গুরুত্বপূর্ণ নয়। এই আখ্যান নিশ্চিতভাবেই তার প্রামাণ্য হিসেবে পাঠকের মনোযোগ দাবী করবে।

Author Info

সাইমন জাকারিয়া

সাইমন জাকারিয়া (জন্ম ৩ ডিসেম্বর ১৯৭২) একজন বাংলাদেশি লোক সংস্কৃতি গবেষক এবং নাট্যকার যিনি বাংলা একাডেমির ফোকলোর উপবিভাগের সহপরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন। লোকাচার বিদ্যায় বিশেষ অবদানের জন্য ২০২০ সালে তিনি বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার লাভ করেন।

Reviews

There are no reviews yet.


Be the first to review “কে তাহারে চিনতে পারে”

কে তাহারে চিনতে পারে
Sell Price: TK. 120
TK. 150, 20% Discount, Save Money 30 TK.
You've just added this product to the cart: