15%

কামিনী রায় রচনাসংগ্রহ

Printed Price: TK. 300
Sell Price: TK. 255
15% Discount, Save Money 45 TK.
Summary: বাংলা সাহিত্যের এক অনন্য প্রতিভাময়ী কবি কামিনী রায়। জীবনের বহুমুখী ডাক থেকে বেরিয়ে এসে তার ভাবনার যাত্রা মানব মনের সুখ-দুঃখকে ঘিরে বেড়ে উঠেছে। কামিনী রায়ের কবিতা, গদ্য, সাহিত্যভাবনা, জীবনচরিত নিয়ে Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleকামিনী রায় রচনাসংগ্রহ
Authorড. মিজান রহমান
Publisherইত্যাদি গ্রন্থ প্রকাশ
Category
Countryবাংলাদেশ
Languageবাংলা

Book Description

বাংলা সাহিত্যের এক অনন্য প্রতিভাময়ী কবি কামিনী রায়। জীবনের বহুমুখী ডাক থেকে বেরিয়ে এসে তার ভাবনার যাত্রা মানব মনের সুখ-দুঃখকে ঘিরে বেড়ে উঠেছে। কামিনী রায়ের কবিতা, গদ্য, সাহিত্যভাবনা, জীবনচরিত নিয়ে বইটি বাংলা সাহিত্যে এক পূর্ণাঙ্গ সংগ্রহ।

Author Info

ড. মিজান রহমান

ড. মিজান রহমান (১৬ সেপ্টেম্বর ১৯৩২ – ৫ জানুয়ারি ২০১৫) একজন বাংলাদেশী কানাডিয়ান গণিতবিদ এবং লেখক ছিলেন। তিনি বেসিক হাইপোজিওমেট্রিক সিরিজ এবং অরথোগোনাল বহুবর্ষ হিসাবে গণিতের ক্ষেত্রে গবেষক ছিলেন । তার আগ্রহ ছিল সাহিত্য, দর্শন, বৈজ্ঞানিক সংশয়বাদ, মুক্তচিন্তা ও যুক্তিবাদকে অন্তর্ভুক্ত করে। তিনি জর্জ গ্যাস্পারের সাথে বেসিক হাইপারজোমেট্রিক সিরিজ সহ-রচনা করেছিলেন। এই বইটি বহুলভাবে পড়াশোনার বিষয়টির জন্য পছন্দের মানক কাজ হিসাবে বিবেচিত হয়। তিনি দশটি বাংলা বই প্রকাশ করেছিলেন মিজান রহমান পূর্ব বাংলায়, ব্রিটিশ ভারতের (বর্তমানে বাংলাদেশ ) জন্মগ্রহণ করেছিলেন। তিনি জন্মস্থানেই শৈশবকাল কাটান। পড়াশোনা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ে। ১৯৫৩ সালে গণিত ও পদার্থ বিজ্ঞানে তার বিএসসি ডিগ্রি ও ১৯৫৪ সালে ফলিত গণিতে এমএসসি ডিগ্রি অর্জন করেন। তিনি ১৯৫৮ সালে কেমব্রিজ বিশ্ববিদ্যালয় থেকে গণিতে বিএ এবং ১৯৬৩ সালে একই বিশ্ববিদ্যালয় থেকে গণিতে এমএ পেয়েছিলেন। তিনি ১৯৫৮ সাল থেকে ১৯৬২ সাল পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনিয়র প্রভাষক ছিলেন। রহমান ১৯৬২ সালে কানাডার নিউ ব্রান্সউইক বিশ্ববিদ্যালয়ে যান এবং ১৯৬৫ সালে একক একীকরণের সমীকরণ কৌশল ব্যবহার করে প্লাজমার গতিবিজ্ঞান তত্ত্বের উপর একটি থিসিস দিয়ে পিএইচডি ডিগ্রি অর্জন করেন।

Reviews

There are no reviews yet.


Be the first to review “কামিনী রায় রচনাসংগ্রহ”

কামিনী রায় রচনাসংগ্রহ
Sell Price: TK. 255
TK. 300, 15% Discount, Save Money 45 TK.
You've just added this product to the cart: