30%

ইসলাম সম্পর্কে অমুসলিমদের প্রশ্নের জবাব

Printed Price: TK. 200
Sell Price: TK. 140
30% Discount, Save Money 60 TK.
Summary: বিশ্বে অনেক অমুসলিম রয়েছে যারা ইসলাম সম্পর্কে অধ্যয়ন করছেন। তাদের মধ্যে অধিকাংশই এমন সব বই পড়ছেন, যেগুলােতে ইসলামের সমালােচনা করা হয়েছে। এসব অমুসলিমদের ইসলাম সম্পর্কে আরাে অতিরিক্ত বিশটি সাধারণ ভুল Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleইসলাম সম্পর্কে অমুসলিমদের প্রশ্নের জবাব
Authorডা. জাকির নায়েক
Publisherপ্রত্যাশা প্রকাশন
Category
Edition1st Published 2023
Number Of Page80
Countryবাংলাদেশ
Languageবাংলা
Cover Typeহার্ডকভার

Book Description

বিশ্বে অনেক অমুসলিম রয়েছে যারা ইসলাম সম্পর্কে অধ্যয়ন করছেন। তাদের মধ্যে অধিকাংশই এমন সব বই পড়ছেন, যেগুলােতে ইসলামের সমালােচনা করা হয়েছে। এসব অমুসলিমদের ইসলাম সম্পর্কে আরাে অতিরিক্ত বিশটি সাধারণ ভুল ধারণা রয়েছে উদাহরণস্বরূপ বলা যায়, কুরআন বিজ্ঞানসম্মত নয় এবং এতে বৈপরিত্য রয়েছে, ইত্যাদি। বিকৃত উৎস থেকে ইসলাম সম্পর্কে জ্ঞান আহরণকারীরাও ঐসব অমুসলিমদের বিশটি প্রশ্নের জবাব দিয়েছেন। উক্ত বইতে ডা. জাকির নায়েক অমুসলিমদের অপেক্ষাকৃত কম ঐসব সাধারণ বিশটি প্রশ্নের জবাব দিয়েছেন।

Author Info

ডা. জাকির নায়েক

জাকির আব্দুল করিম নায়েক (ইংরেজি: Zakir Naik, উর্দু: ذاکر نائیک‎‎; জন্মঃ ১৮ অক্টোবর ১৯৬৫, মুম্বাই, ভারত) হলেন একজন ভারতীয় ইসলামী চিন্তাবিদ, ধর্মপ্রচারক, বক্তা ও লেখক যিনি ইসলাম ও তুলনামূলক ধর্মতত্ত্ব বিষয়ে কাজ করেন। তিনি ‘ইসলামিক রিসার্চ ফাউন্ডেশন’ নামক একটি অলাভজনক প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা যেটি পিস টিভি নেটওয়ার্ক পরিচালনা করে থাকে, যার মাধ্যমে তার বক্তৃতা প্রায় দশ কোটি দর্শকের নিকট পৌঁছে যায়। তাকে “তুলনামূলক ধর্মতত্ত্বের একজন বিশেষজ্ঞ”, “অনুমেয়ভাবে ভারতের সালাফি মতাদর্শের অনুসারী সবচেয়ে প্রভাবশালী ব্যক্তি” “টেলিভিশনভিত্তিক-ধর্মপ্রচারণার রকস্টার এবং আধুনিক ইসলামের একজন পৃষ্ঠপোষক” এবং “পৃথিবীর শীর্ষস্থানীয় ইসলাম ধর্মপ্রচারক” বলা হয়ে থাকে। বহু ইসলামী ধর্মপ্রচারকদের সাথে তার ভিন্নতা হল, তার বক্তৃতাগুলো পারস্পারিক আলাপচারিতা ও প্রশ্নোত্তরভিত্তিক, যা তিনি আরবি কিংবা উর্দুতে নয় বরং ইংরেজি ভাষায় প্রদান করেন, এবং অধিকাংশ সময়েই তিনি ঐতিহ্যগত আলখাল্লার পরিবর্তে স্যুট-টাই পরিধান করে থাকেন। পেশাগত জীবনে তিনি একজন ডাক্তার হলেও ১৯৯১ সাল থেকে তিনি ইসলাম ধর্ম প্রচারে মনোনিবেশ করেন। ইসলাম এবং তুলনামূলক ধর্মের উপর তিনি তার বক্তৃতার বহু পুস্তিকা সংস্করণ প্রকাশ করেছেন। যদিও প্রকাশ্যে তিনি ইসলামে শ্রেণীবিভাজনকে অস্বীকার করে থাকেন, তবুও অনেকে তাকে সালাফি মতাদর্শের সমর্থক বলে মনে করেন, এবং আরও অনেকে তাকে ওয়াহাবি মতবাদ প্রচারকারী একজন আমূল-সংস্কারবাদী ইসলামিক “টেলিভেগানিস্ট” বা “তহবিল সংগ্রহকারী টেলিভিশন ধর্মপ্রচারক” বলেও মনে করে থাকেন।বর্তমানে ভারত, কানাডা, যুক্তরাজ্য ও বাংলাদেশে তার ধর্মপ্রচার নিষিদ্ধ। বলা হয়ে থাকে যে, ইসলামিক সম্প্রদায়ের বাহিরের তুলনায় এর ভেতরেই তার সমালোচকের সংখ্যা বেশি।

Reviews

There are no reviews yet.


Be the first to review “ইসলাম সম্পর্কে অমুসলিমদের প্রশ্নের জবাব”

ইসলাম সম্পর্কে অমুসলিমদের প্রশ্নের জবাব
Sell Price: TK. 140
TK. 200, 30% Discount, Save Money 60 TK.
You've just added this product to the cart: