2%

অভিনয় নয় : মীনা কুমারীর কবিতা

Printed Price: TK. 200
Sell Price: TK. 197
2% Discount, Save Money 3 TK.
Category:
Summary: আঁচলজুড়ে কাজলের এই চমক, এ তোমার পলক না আমার পলক মীনা কুমারী (১৯৩৩-১৯৭২) ভারতীয় চলচ্চিত্রের প্রবাদপ্রতিম অভিনেত্রী। এই কবির সব কবিতার অনুবাদ এ বই। মূল থেকে অনূদিত। সঙ্গে আছে তাঁর Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleঅভিনয় নয় : মীনা কুমারীর কবিতা
Authorমীনা কুমারী
Translatorসফিকুন্নবী সামাদী
Publisherপ্রথমা প্রকাশন
Category
ISBN9789849647461
Edition1st Published, 2022
Number Of Page20
Countryবাংলাদেশ
Languageবাংলা
Cover Typeহার্ড কভার

Book Description

আঁচলজুড়ে কাজলের এই চমক, এ তোমার পলক না আমার পলক মীনা কুমারী (১৯৩৩-১৯৭২) ভারতীয় চলচ্চিত্রের প্রবাদপ্রতিম অভিনেত্রী। এই কবির সব কবিতার অনুবাদ এ বই। মূল থেকে অনূদিত। সঙ্গে আছে তাঁর চার দশকের জীবনের রূপরেখা। মীনা কুমারী ভারতীয় চলচ্চিত্রের খ্যাতনামা অভিনেত্রীই শুধু নন, তিনি উদু‌র্ সাহিত্যের একজন অনবদ্য কবি। তাঁর কবিতা জীবনে প্রেম, নিঃসঙ্গতা আর স্বপ্নের কথা বলে। হৃদয়ের স্পন্দনকে তিনি কবিতার শব্দে রূপান্তরিত করেছেন। মীনা কুমারীর কবিতা তাঁর নিজেরই বিয়োগাত্মক জীবনের স্ফটিকস্বচ্ছ প্রকাশ। সিনেমা যে রূপ তাঁকে দিয়েছে, কবিতায় তিনি এর বিপরীত স্বতন্ত্র আত্মমর্যাদাপূর্ণ এক মানুষের জীবন অর্জন করেছেন। বিনোদন শিল্পের পণ্যময়তার বিরুদ্ধে তাঁর কবিতা উপমহাদেশের প্রথম বিদ্রোহগুলোর অন্যতম।

Publisher Info

প্রথমা প্রকাশন

প্রথমা প্রকাশন বাংলাদেশের একটি স্বনামধন্য প্রকাশনা প্রতিষ্ঠান। এটির স্বত্বাধিকারী প্রতিষ্ঠান হচ্ছে প্রথম আলো। প্রথমা প্রকাশন ২০০৯ সালে প্রতিষ্ঠিত। প্রতিষ্ঠার শুরু থেকেই মুক্তিযুদ্ধ ও স্বপক্ষের বিভিন্ন বিষয় এবং নতুন ধারার বা মাত্রার বই প্রকাশ করে আসছে প্রথমা প্রকাশন। শুরু থেকেই প্রকাশনীটি একুশে বইমেলাতে অংশগ্রহণ করে আসছে। প্রকাশনটি এখন পর্যন্ত প্রায় ১০২ জন লেখকের ৩১৬ এর অধিক বই প্রকাশ করেছে।

Reviews

There are no reviews yet.


Be the first to review “অভিনয় নয় : মীনা কুমারীর কবিতা”

অভিনয় নয় : মীনা কুমারীর কবিতা
Sell Price: TK. 197
TK. 200, 2% Discount, Save Money 3 TK.
You've just added this product to the cart: