20%

৩০ দেশের রূপকথা

Printed Price: TK. 250
Sell Price: TK. 200
20% Discount, Save Money 50 TK.
Summary: রূপকথার গল্পের কোনও জুড়ি নেই। স্বপ্ন, কল্পনার রঙিন জগতে, দূরের আকাশে ইচ্ছেমতন ঘোরাফেরা, ওড়াউড়ি। কেউ বাধা দেওয়ার নেই। কোথাও আমার হারিয়ে যাওয়ার নেই মানা। রাজা-রানী, রাজপুত্র, জীবজন্তু, দৈত্য দানো যে-ই Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Title৩০ দেশের রূপকথা
Authorহাসান হাফিজ
Publisherঅনিন্দ্য প্রকাশ
Category
ISBN9789844142886
Edition1st Published, 2011
Number Of Page200
Countryবাংলাদেশ
Languageবাংলা
Cover Typeহার্ড কভার

Book Description

রূপকথার গল্পের কোনও জুড়ি নেই। স্বপ্ন, কল্পনার রঙিন জগতে, দূরের আকাশে ইচ্ছেমতন ঘোরাফেরা, ওড়াউড়ি। কেউ বাধা দেওয়ার নেই। কোথাও আমার হারিয়ে যাওয়ার নেই মানা। রাজা-রানী, রাজপুত্র, জীবজন্তু, দৈত্য দানো যে-ই হোক না কেন গলে। পর চরিত্র, রূপকথার তুলনা রূপকথাই। বিশ্বের সব দেশে রূপকথার ভীষণ সমাদর, প্রচুর পাঠক। এই আবেদন ও আকর্ষণ বুঝি চিরকালের। শিশু-কিশোরদের মনের ভুবনকে ভালোলাগার বঙধনু রঙে রাঙিয়ে দিতে পারে মিষ্টি মজার, জমজমাট রূপকথা। এ বইয়ে রূপান্তরিত হয়েছে ৩০ দেশের সেরা ৩০টি রূপকথা। এই দেশগুলো হচ্ছে : তাজিকিস্তান, ওমান, ইন্দোনেশিয়া, ইউএই মালয়েশিয়া, মিয়ানমার, জাপান, ফিলিস্তিন, নেপাল, লাওস, সৌদি আরব, কোরিয়া, আফগানিস্তান, থাইল্যান্ড, ইরান, মঙ্গোলিয়া, ভুটান, ভারত, শ্রীলংকা, কম্বোডিয়া, সিঙ্গাপুর, পাকিস্তান, উজবেকিস্তান, ভিয়েতনাম, ফিলিপিন্স, আর্মেনিয়া, চীন, ইরাক, ইসরাইল ও সিরিয়া। শিশু-কিশোর মনের আগ্রহ ও কৌতূহল ঘনীভূত হয় এইসব কল্পকথার মায়াবি বর্ণচ্ছটায়। গল্পের জমাট বুনন, রহস্য, পরিণতি, কাহিনীর নাটকীয়তা পাঠককে আবিষ্ট করে রাখে। এক একটি গল্প এক এক রকম বৈশিষ্ট্য উজ্জ্বল।

Author Info

হাসান হাফিজ

হাসনা হাফিজের জন্ম ১৫ অক্টোবর ১৯৫৫, সোনারগাঁও উপজেলার এলাহীনগর গ্রামে। তার লেখা প্রথম ছাপা হয়েছিল দৈনিক ইত্তেফাকের কচি কাঁচার আসরে, তণ চিলেন স্কুলছাত্র। এ পর্যন্ বই রেবিয়ে ৫৫টি। কাব্যগন্থের সংখ্যা ২৫, এর মধ্যে একটি প্রকাশিত হয়েছে ভারতের কলকাতা থেকে। হাসান হাফিজ পড়াশোন করেছেন সোনারগাঁয়ের হোসেনপুর হাই স্কুল, ঢাকা করেজ এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ে। একটিতে অনার্সসহ দু’টি বিষয়ে এমএ ডিগ্রী অর্জন করেছেন। বশ্রন করেছেন ইরাক, জর্ডান, অস্ট্রেলিয়া, ফিজি, চীন, জাপান, ফিলিপিন্স, থাইল্যান্ড, ভারত, নেপাল এবং শ্রীলঙ্কা। সাহিত্যচর্চা ও সাংবাদিকতায় অবদান রাখার স্বীকৃতি হিসেবে তিনি পেয়েছেন বেশ কিছু পুরস্কার ও সম্মাননা। এর মধ্যে রয়েছে অতীম দীপঙ্কর শ্রীজ্ঞান স্বর্ণপদক, ডাকসু, সাহিত্য পুরস্কার, অগ্রণী ব্যাংক শিশুসাহিত্য পুরস্কার, জাতীয় প্রেসক্লাব লেখক সম্মাননা, কবিতালাপ সাহিত্য পুরস্কার, গোল্ডেন নেস্ট কালচারাল রিপোর্টার্স এ্যাওয়ার্ড, টোনাটুনি পদক, আমরা কুঁড়ি এ্যাওয়ার্ড, কমিউমেন্ট পদক, মওলানা ভাসানী স্মৃতির পুস্কার, কবি জসীম উদ্দীন স্মৃতি পুরস্কার ইত্যাদি। দীর্ঘ ৩১ বছরের পেশাগত জীবনে তিনি সাংবাদিকতা করেছেন অধুনালুপ্ত দৈনিক বাংলা, জনকণ্ঠ, কলকাতার সাপ্তাহিক দেশ (এখন পাক্ষিক), বৈশাখী টেলিভিশনে। বর্তমানে দৈনিক আমার দেশ-এর যুগ্ম বার্তা সম্পাদক হিসেবে কর্মরত।

Reviews

There are no reviews yet.


Be the first to review “৩০ দেশের রূপকথা”

৩০ দেশের রূপকথা
Sell Price: TK. 200
TK. 250, 20% Discount, Save Money 50 TK.
You've just added this product to the cart: