25%

১৯৭১ : অজানা গণহত্যা

Printed Price: TK. 300
Sell Price: TK. 225
25% Discount, Save Money 75 TK.
Category:
Summary: সময়টা-১৯৭১ সালের ২০ জুন, বাংলায় ৫ জ্যৈষ্ঠ ১৩৭৮, ভোর আনুমানিক ৫টা। সাভারের ইছরকান্দি গ্রাম। সুনসান নীরবতায় গ্রামের অনেকে ঘুমে আবার কেউ কেউ বাড়ি বা মাঠের কাজে। ঠিক সেই সময় পাকবাহিনী Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Title১৯৭১ : অজানা গণহত্যা
Authorজি. এম. ফয়সাল আলম
Publisherঅন্বেষা প্রকাশন
Category
Edition1st Published, 2022
Number Of Page160
Countryবাংলাদেশ
Languageবাংলা
Cover Typeহার্ড কভার

Book Description

সময়টা-১৯৭১ সালের ২০ জুন, বাংলায় ৫ জ্যৈষ্ঠ ১৩৭৮, ভোর আনুমানিক ৫টা। সাভারের ইছরকান্দি গ্রাম। সুনসান নীরবতায় গ্রামের অনেকে ঘুমে আবার কেউ কেউ বাড়ি বা মাঠের কাজে। ঠিক সেই সময় পাকবাহিনী আচমকা হানা দেয়। গ্রামের অসহায় নিরীহ মানুষগুলো কিছু বুঝতে না বুঝতেই পাকবাহিনীর মারণাস্ত্রের মুখোমুখি হয়। কেউ কেউ পালাতে সক্ষম হলেও অনেকে সেদিন পাকবাহিনীর হাতে ধরা পড়েন। তারপরের ঘটনা নদী তীরবর্তী গ্রামটি সেদিন রক্তে রঞ্জিত হয়েছিল, কয়েক ঘণ্টার সেই আচমকা থাবায় প্রাণ হারিয়েছিল প্রায় অর্ধশত নিরীহ অসহায় মানুষ। কিন্তু স্বাধীনতার এত বছর পরও সেই ইতিহাস কেউ জানতে পারেনি। পাকবাহিনীর সেই বর্বরতা, নিষ্ঠুরতা এবং নির্মমতা নিয়ে ১৯৭১-অজনা গণহত্যা।

Publisher Info

অন্বেষা প্রকাশন

“অন্বেষা প্রকাশন” সীমিত পরিসরে যাত্রা শুর করলেও বর্তমানে বাংলা সাহিত্যের বিভিন্ন বিষয়ে বৈচিত্র্যধমী বই প্রকাশ করছে যা নান শ্রেণির পাঠকের চাহিদা পূরণে সক্ষম। অন্বেষা প্রকাশন প্রতি একুশে গ্রন্থমেলায় তরুণ লেখকদের সুযোগ দিয়ে আসছে যেন নতুন লেখকদের মধ্য থেকেই বেরিয়ে আসে আমাদের সাহিত্যের ভবিষ্যৎ সারথিরা। বতর্মানে পাঠ্য সহায়ক বিভিন্ন গ্রন্থ বিশেষ করে স্নাতক ও স্নাতকেত্তর শিক্ষাথীর্দের কাছে তাদের চাহিদা মোতাবেক গ্রন্থগুরো সরবরাহের স্বার্থে আমরা প্রকাশ করছি সমারোচনা “রেফারেন্স” গ্রন্থ। অন্বেষা প্রকাশন গ্রন্থকে ব্যবসায়ের উপাদান মনে করে না বরং জাতির মনন গঠনে গ্রন্থের গুরুত্বকে প্রধান বলে বিবেচনা করে। গ্রন্থপ্রেমী সুধী মহলের পরামর্শ, উৎসাহ এবং সাবির্ক সাহযোগীতা আমাদের যাত্রাপথকে নিষ্কন্টক করবে। অন্বেষা প্রকাশন একটি সৃজনশীল গ্রন্থ প্রকাশনা প্রতিষ্ঠান। অত্যন্ত সুনামের সাথে দেশের স্বনামধন্য লেখকদের সৃজনশীল ও মননশীল গ্রন্থ প্রকাশ করে আসছে আমাদের এই প্রতিষ্ঠান। শুধু গল্প-উপন্যাস নয় শিশু-কিশোর থেকে শুরু করে বিশ্ববিদ্যালয়ের রেফারেন্স গ্রন্থও প্রকাশ করছে অন্বেষা প্রকাশন। আমাদের প্রকাশিত গ্রন্থ তালিকায় আরো রয়েছে প্রবন্ধ ,ভৌতিক কাহিনী  ইত্যাদি ।

Reviews

There are no reviews yet.


Be the first to review “১৯৭১ : অজানা গণহত্যা”

১৯৭১ : অজানা গণহত্যা
Sell Price: TK. 225
TK. 300, 25% Discount, Save Money 75 TK.
You've just added this product to the cart: