22%

হয়তো কেউ এসেছিল

Printed Price: TK. 150
Sell Price: TK. 117
22% Discount, Save Money 33 TK.
Summary: ব্যাপারটা ক’দিন ধরেই ঘটছে। প্রথম প্রথম তেমন টের পাইনি । কিছু বুঝিওনি ।পর্দাটা দুলে উঠত জানালার। ওপাশের হঠাৎ হঠাৎ ভাবতাম এমনি ।চমকে পাশ ফিরতাম ।পর্দাটা থেমে যেত ।দুলতে দুলতে ।ধীরে Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleহয়তো কেউ এসেছিল
Authorসুমন্ত আসলাম
Publisherদেশ পাবলিকেশনস
Category
ISBN9789849180371
Edition1st Published, 2016
Number Of Page80
Countryবাংলাদেশ
Languageবাংলা
Cover Typeহার্ড কভার

Book Description

ব্যাপারটা ক’দিন ধরেই ঘটছে। প্রথম প্রথম তেমন টের পাইনি । কিছু বুঝিওনি ।পর্দাটা দুলে উঠত জানালার। ওপাশের হঠাৎ হঠাৎ ভাবতাম এমনি ।চমকে পাশ ফিরতাম ।পর্দাটা থেমে যেত ।দুলতে দুলতে ।ধীরে ধীরে ।তাকিয়ে থাকতাম ।আরো কিছুক্ষণ মগ্ধতায় ।স্বপ্নবিষ্টে চোখ দুটো বুজে আসতে তারপর একসময় ।আবেশে । কখনো আয়েশে। তোমরা যদি কেউ নিয়মিত অমর একুশে গ্রন্থমেলায় গিয়ে থাকো তবে হয়তো দেখতে পেয়েছো একজন ভদ্রমহিলা নিজের বই কেনার জন্য মানুষের কাছে কাছে যাচ্ছে। তার বইটি নেয়ার জন্য মানুষের কাছে মিনতি করছে। অনেকে ভাবে, তিনি আর্থিকভাবে অস্বচ্ছলভাবে থাকায় হয়তো এ কাজ করছেন। কিন্তু খোঁজ নিলে দেখা যায় তিনি বেশ বিত্তবান বটে! শুধুমাত্র বইয়ের প্রতি মানুষের ভালোবাসা বাড়ানোর জন্য তিনি হাতে বই নিয়ে মানুষের কাছে আকুতি মিনতি করেন। আমাদের দেশজুড়ে ছড়িয়ে আছে এমন হাজারো বইপোকা। যারা কিনা বই পড়ে আনন্দ নেবার জন্য যে কোন কিছু করতে প্রস্তুত। কিন্তু বেশিরভাগ ক্ষেত্রেই দেখা যায়, বইমেলা কিংবা প্রকাশনী থেকে নতুন বই কেনা সব সময় সম্ভব হয়না। মাঝমধ্যে আবার দরকারি বইটা খুঁজেও পাওয়া যায় না কোথাও! এরকম বিভিন্ন ধরণের বাধা বিপত্তি এড়িয়ে একদম বিনামূল্যে বই পড়ার মাধ্যমগুলো নিয়ে আজ আলোচনা করা হবে এই লেখায়। সুতরাং বইয়ের আস্তানা নিয়ে তৈরি আজকের ব্লগে তোমাকে স্বাগতম। অনেকেই স্মার্টফোনে ই-বুক কিংবা পিডিএফ ফরম্যাটে বই পড়ে থাকে। তবে তাতেও সমস্যা। অন্য কেউ লিংক না দিলে অনেকেই পছন্দমত বই খুঁজেই পায় না। আমরা ইন্টারনেটে বই পড়া নিয়ে সবার পরে আলোচনা করবো। তার আগে চলো দেখে নেয়া যাক ঢাকার বুক ক্যাফেগুলো, যাতে ইন্টারনেট নয়, বরং নতুন মলাটের সত্যিকারের বই হাতে নিয়ে পড়তে পারবে নিমিষেই।

Author Info

সুমন্ত আসলাম

বর্তমান সময়ের তরুণ বাংলাদেশী লেখকদের তালিকা তৈরি করতে গেলে অনায়েসেই প্রথম সারিতে জায়গা করে নেবেন কথাসাহিত্যিক সুমন্ত আসলাম। তাঁর জন্ম সিরাজগঞ্জ জেলায়, মা রওশনারা পারুল ও বাবা মরহুম সোহরাব আলী তালুকদার। স্ত্রী ফারজানা ঊর্মি আর মেয়ে সুমর্মীকে নিয়ে গড়ে উঠেছে এই লেখকের সংসার। সিরাজগঞ্জে বাড়ির পারিবারিক লাইব্রেরিতেই বই পড়ার হাতেখড়ি তার। সেই সূত্রে ছোটবেলা থেকেই বই পড়ার অভ্যাস গড়ে উঠলেও লেখালেখির শুরু ঢাকায় আসার পরে। ছোটগল্পের বই ‘স্বপ্নবেড়ি’ তাঁর প্রকাশিত প্রথম বই, যা প্রকাশনায় ছিল ‘সময় প্রকাশন’। লেখালেখির পাশাপাশি বর্তমানে তিনি কাজ করছেন সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষিত করে তুলতে, চাইল্ড ড্রিম সোসাইটি নামের একটি সংগঠনে। এছাড়াও জড়িয়ে আছেন সাংবাদিকতা পেশার সাথে। পাঠক জনপ্রিয়তার দিক থেকে বিবেচনা করতে গেলে সুমন্ত আসলামের সেরা বই হিসেবে নাম উঠে আসবে ‘হয়তো কেউ এসেছিল’, ‘জানি না কখন’ বা ‘কে তুমি’ অথবা ‘যদি কখনো’ এর মতো জনপ্রিয় সব বই এর নাম । এছাড়াও ‘নীল এই যে আমি!’, ‘আমি আছি কাছাকাছি’, ‘অ্যালিয়ান’, ‘জানালার ওপাশে’, ‘রোল নাম্বার শূন্য’, ‘বীভৎস’, ‘কেউ একজন আসবে বলে’, ‘জিনিয়াস জিনিয়ান’, ‘কোনো কোনো একলা রাত এমন’, ‘তবুও তোমায় আমি’, ‘অনুভব’, ‘মিস্টার ৪২০’, ‘স্পর্শের বাইরে’, ‘ভালো থেকো ভালোবেসে’, ‘ডাঁটি ভাঙা চশমা রাফিদ’, ‘অযান্ত্রিক’, ‘জ্যোৎস্না নিমন্ত্রণ’, ‘প্রিয়ব্রতর ব্যক্তিগত পাপ’, ‘জ্যোৎস্না বিলাস’, ‘মহাকিপ্পন’, ‘তপুর চালাকি’, ‘আশ্চর্য তুমিও!’, ‘হাফ সার্কেল’, ‘কঞ্জুস’, ‘মাঝরাতে সে যখন একা’, ‘আই এম গুড ডু’, ‘আই সে দ্য সান’, ‘তুমি ছুঁয়ে যাও বৃষ্টি তবু’সহ আরো অনেক বই রয়েছে লেখক সুমন্ত আসলাম এর বই সমগ্র এর তালিকায়। এছাড়াও সিরিজ আকারে লিখেছেন ‘বাউন্ডুলে’ ও ‘পাঁচ গোয়েন্দা’র মতো জনপ্রিয় কিছু বই। বর্তমানে তরুণ প্রজন্মের কাছে, এমনকি একুশে বই মেলাতেও সুমন্ত আসলাম এর বই সমূহ এর ব্যাপক চাহিদা লক্ষ্য করা যায়। ভাষাগত সারল্য ও সাবলীলতা তাঁর জনপ্রিয়তার অন্যতম বড় কারণ। মানুষকে কেন্দ্র করে তাকে আবর্তিত করে যা যা আছে তা-ই মূলত তার লেখার বিষয়বস্তু।

Reviews

There are no reviews yet.


Be the first to review “হয়তো কেউ এসেছিল”

হয়তো কেউ এসেছিল
Sell Price: TK. 117
TK. 150, 22% Discount, Save Money 33 TK.
You've just added this product to the cart: