20%

হৃদয়নাথের ঢাকা শহর

Printed Price: TK. 210
Sell Price: TK. 168
20% Discount, Save Money 42 TK.
Summary: হৃদয়নাথের ঢাকা শহর’ মুনতাসীর মামুনের এক স্মৃতি জাগানিয়া সুখপাঠ্য বই। এ বইয়ের পাতায় পাতায় উঠে এসেছে চারশ বছরের ঐতিহ্যবাহী ঢাকার অনেক না জানা উপাখ্যান। বইটি পাঠ করলে জানা যাবে হারিয়ে Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleহৃদয়নাথের ঢাকা শহর
Authorমুনতাসীর মামুন
Publisherপাঞ্জেরী পাবলিকেশন্স
Category
Edition1st Published, 2020
Countryবাংলাদেশ
Languageবাংলা
Cover Typeহার্ড কভার

Book Description

হৃদয়নাথের ঢাকা শহর’ মুনতাসীর মামুনের এক স্মৃতি জাগানিয়া সুখপাঠ্য বই। এ বইয়ের পাতায় পাতায় উঠে এসেছে চারশ বছরের ঐতিহ্যবাহী ঢাকার অনেক না জানা উপাখ্যান। বইটি পাঠ করলে জানা যাবে হারিয়ে যাওয়া ঢাকার ইতিহাস। ঢাকা মানেই স্মৃতি-বিস্মৃতির এক ঝলমলে শহরের ইতিকথা। কত ঘটনা, কত গৌরব, কত ঐতিহ্য আর কত না কিংবদন্তি ছুঁয়ে আছে এই শহরকে ঘিরে! ঢাকা বিশেষজ্ঞ ইতিহাসবিদ সুলেখক মুনতাসীর মামুন এই বইয়ে হারিয়ে যাওয়া ঢাকার নানা অধ্যায়ের একটি মনোগ্রাহী ইতিহাসনির্ভর পরিচিতি তুলে ধরার চেষ্টা করেছেন, যেখানে পাঠক গল্পের মতো খুঁজে পাবেন ঢাকা শহরকে। ‘হৃদয়নাথের ঢাকা শহর’ বইটির শুরু থেকে শেষ পর্যন্ত লিপিবদ্ধ হয়েছে ঢাকা শহরের প্রতি লেখকের অফুরান ভালোবাসার কথা। ঢাকা শহরের জন্য যাদের হৃদয়ে এক আকাশ ভালোবাসা রয়েছে, এ বই তাদের অবশ্যপাঠ্য।হৃদয়নাথের ঢাকা শহর’ মুনতাসীর মামুনের এক স্মৃতি জাগানিয়া সুখপাঠ্য বই। এ বইয়ের পাতায় পাতায় উঠে এসেছে চারশ বছরের ঐতিহ্যবাহী ঢাকার অনেক না জানা উপাখ্যান। বইটি পাঠ করলে জানা যাবে হারিয়ে যাওয়া ঢাকার ইতিহাস। ঢাকা মানেই স্মৃতি-বিস্মৃতির এক ঝলমলে শহরের ইতিকথা। কত ঘটনা, কত গৌরব, কত ঐতিহ্য আর কত না কিংবদন্তি ছুঁয়ে আছে এই শহরকে ঘিরে! ঢাকা বিশেষজ্ঞ ইতিহাসবিদ সুলেখক মুনতাসীর মামুন এই বইয়ে হারিয়ে যাওয়া ঢাকার নানা অধ্যায়ের একটি মনোগ্রাহী ইতিহাসনির্ভর পরিচিতি তুলে ধরার চেষ্টা করেছেন, যেখানে পাঠক গল্পের মতো খুঁজে পাবেন ঢাকা শহরকে। ‘হৃদয়নাথের ঢাকা শহর’ বইটির শুরু থেকে শেষ পর্যন্ত লিপিবদ্ধ হয়েছে ঢাকা শহরের প্রতি লেখকের অফুরান ভালোবাসার কথা। ঢাকা শহরের জন্য যাদের হৃদয়ে এক আকাশ ভালোবাসা রয়েছে, এ বই তাদের অবশ্যপাঠ্য।

Author Info

মুনতাসীর মামুন

অধ্যাপক মুনতাসীর মামুন বাংলাদেশের অগ্রগণ্য লেখক- ঐতিহাসিক । ইতিহাসবিদ হিসেবে তার ব্যাপক পরিচিতির কারণ, বাংলাদেশে তিনিই একমাত্র ইতিহাসবিদ যিনি ইতিহাসকে জনমানসে প্রতিষ্ঠা করার জন্য চার দশক চেষ্টা করে গেছেন, ইতিহাসকে সাধারণ মানুষের কাছে নিয়ে গেছেন। তিনি বাংলাদেশের অন্যতম শিশুসাহিত্যিক, পরিচিত গল্পকার, অনুবাদক, শিল্প সমালোচক। এখন জনপ্রিয় রাজনৈতিক ভাষ্যকার এবং মননশীল প্ৰবন্ধের লেখক । বাংলাদেশে সিভিল সমাজ প্রতিষ্ঠার লড়াইয়ে অনন্য ভূমিকা রেখেছেন। মুনতাসীর মামুন শুধু লেখক-ইতিহাসবিদ নন, জনবুদ্ধিজীবীর বা পাবলিক ইনটেলেকচুয়ালের স্থান অজানা করেছেন । শিশুসাহিত্যের জন্য ১৯৬৩ সালে প্রেসিডেন্ট স্বর্ণপদক পুরস্কার, সাহিত্যে সামগ্রিক অবদানের জন্য ১৯৯২ সালে বাংলা একাডেমি পুরস্কার ও ২০১৫ সালে বঙ্গীয় সাহিত্য পরিষৎ কর্তৃক ব্ৰজেন্দ্রনাথ বন্দ্যোপাধ্যায় সাহিত্য পুরস্কার’ প্ৰদান করা হয় এবং গবেষণার জন্য ২০১১ সালে লাভ করেছেন একুশে পদক ।

Publisher Info

পাঞ্জেরী পাবলিকেশন্স

পাঞ্জেরী প্রকাশনী ১৯৯৫ সাল থেকে প্রকাশনা কার্যক্রম আরম্ভ করে। প্রতিষ্ঠানটি শুরু থেকে পাঠ্যবই সম্পর্কিত বইপত্র প্রকাশ করে আসছে। উন্নতির পরিক্রমায় পাঠক সমাজের চাহিদা এবং রুচির প্রতি খেয়াল রেখে এই প্রতিষ্ঠান নানা আমেজের বই প্রকাশ এবং বাজারজাত করছে। তন্মধ্যে সকল শ্রেনীর পাঠ্যবই, স্নাতক এবং স্নাতকোত্তর শ্রেনীর জন্য রেফারেন্স বই, ফিকশন সম্পর্কিত বই, কম্পিউটার সংক্রান্ত বই, মাসিক ম্যাগাজিন, শিক্ষামূলক সিডি/ডিভিডি, গবেষনা এবং উন্নয়নমূলক বই অন্যতম।

Reviews

There are no reviews yet.


Be the first to review “হৃদয়নাথের ঢাকা শহর”

হৃদয়নাথের ঢাকা শহর
Sell Price: TK. 168
TK. 210, 20% Discount, Save Money 42 TK.
You've just added this product to the cart: