20%

হাসপাতালে ডাক্তার ও রোগীর পাশে

Printed Price: TK. 240
Sell Price: TK. 192
20% Discount, Save Money 48 TK.
Summary: ‘হাসপাতালে ডাক্তার ও রোগীর পাশে’ বইটি বিশ্ববরেন্য লেখক ডঃ মুহাম্মদ ইবনে আবদুর রহমান আরিফী এর লেখা একটি অসাধারন বই । ডঃ মুহাম্মাদ ইবনে আব্দুর রহমান আরিফী একজন অতি পরিচিত নাম Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleহাসপাতালে ডাক্তার ও রোগীর পাশে
Authorড. মুহাম্মদ ইবনে আবদুর রহমান আরিফী
Publisherহুদহুদ প্রকাশন
Category
ISBN9789849001141
Edition1st Published, 2016
Number Of Page128
Countryবাংলাদেশ
Languageবাংলা
Cover Typeহার্ড কভার

Book Description

‘হাসপাতালে ডাক্তার ও রোগীর পাশে’ বইটি বিশ্ববরেন্য লেখক ডঃ মুহাম্মদ ইবনে আবদুর রহমান আরিফী এর লেখা একটি অসাধারন বই । ডঃ মুহাম্মাদ ইবনে আব্দুর রহমান আরিফী একজন অতি পরিচিত নাম । তিনি তার বক্তৃতা ও লেখনীর মাধ্যমে অল্পদিনের মধ্যেই আরব ও অনারব সকল স্থানেই সাড়া ফেলেছেন । পশ্চিমা দুনিয়াতেও ইসলামী রেনেসার অগ্রদুত হিসেবে তার নাম বিশেষভাবে উল্লেখযোগ্য । তার জন্ম ১৯৭০ সালের ১৬ জুলাই । তিনি ইসলামের ইতিহাসের অন্যতম সেনা নায়ক খালিদ ইবনে ওয়ালিদ এর বংশধর । তিনি তার জীবনে অনেক বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ ও আলেমের সংস্পর্শে আসার সৌভাগ্য পেয়েছিলেন এবং তাদের থেকে তিনি জ্ঞান অর্জন করে নিতে পেরেছেন । তিনি ইসলামী দাওয়াত দেওয়া কে নিজের জীবনের লক্ষ হিসেবে নিয়েছেন এবং এই কারনে সে মানবজাতির হেদায়েতের জন্য জ্ঞানগর্ভ ভাষন দিয়ে থাকেন । তার বক্তৃতা সকল স্থানেই পাওয়া যায় যা বেশ জনপ্রিয় । তার লেখা প্রায় পচিশটি বই রয়েছে যা সবগুলোই জনপ্রিয় । অনেক ভাষায় অনুদিত হয়ে তার বই প্রকাশিত হয় । হাসপাতালে ডাক্তার ও রোগীর পাশে বইটি বাংলাতে অনুবাদ করেছেন মাওলানা মুহাম্মাদ আবদুল আলীম । বইতি প্রকাশিত হয় ২০১৬ সালে হুদহুদ প্রকাশনী থেকে । মানুষ এর সাথে হাসপাতাল শব্দটি একই সুত্রে গাথা , আল্লাহ মানুষ কে সৃষ্টি করেছেন , তিনিই মানুষকে রোগ বালাই দিয়েছেন , আবার তিনিই সেই রোগ সারানোর জন্য ডাক্তারদের জ্ঞান দিয়েছেন । বর্তমানে সবারই কমবেশী হাসপাতালে যেতে হয় , কখনো নিজের জন্য আবার কখনো অন্যের জন্য । হাসপাতালে যাওয়া ও অবস্থান করার ব্যাপারে শরীয়তের কিছু সুস্পষ্ট বিধান রয়েছে , যা আমাদের মধ্যে অনেকেই জানি না, এই না জানার কারনে আমরা হাসপাতালের মত স্থানে গিয়েও নানান অন্যায় কাজে জড়িয়ে পড়ি । হাসপাতালের মত স্থানে গিয়ে করনীয় ও বর্জনীয় সকল কিছু নিয়েই এই বইটি লিখেছেন লেখক ডক্টর মুহাম্মাদ ইবনে আব্দুর রহমান আরিফী , যা আমাদের সকলের জন্যই অত্যান্ত দরকারী ও উপকারী তা নিঃসন্দেহে বলা যায় ।

Author Info

ড. মুহাম্মদ ইবনে আবদুর রহমান আরিফী

জন্ম ১৯৭০ সালের ১৬ জুলাই। ইসলামের বিখ্যাত সেনাপতি খালিদ ইবনে ওয়ালিদ (রা) এর বংশধর তিনি। মাত্র ৫০ বছর বয়সেই হয়ে উঠেছেন আরব জাহানের বিশিষ্ট বক্তা এবং লেখক। তিনি তার বক্তৃতা এবং লেখনীর মাধ্যমে আরবসহ পশ্চিমা বিশ্বে আলোড়ন সৃষ্টি করেছেন। হ্যাঁ! আমরা আর কারো কথা বলছি না, বলছি ড. মুহাম্মদ ইবনে আবদুর রহমান আরিফীর কথা। দাম্মামে প্রাথমিক শিক্ষা সমাপ্ত করার পর সৌদি আরবের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে উচ্চতর পড়াশোনা করেন তিনি এবং রিয়াদের বাদশাহ সৌদ বিশ্ববিদ্যালয় থেকে অর্জন করেছেন পিএইচডি ডিগ্রি। বিখ্যাত হাদীস বিশারদ শায়খ মুহাম্মদ ইবনে ইসমাইল, শায়খ আব্দুল্লাহ ইবনে কুউদ, শায়খ আব্দুর রহমান ইবনে নাসের আল-বাররাক প্রমুখ ব্যক্তিবর্গকে শিক্ষক হিসেবে পেয়েছেন মুহাম্মদ আরিফী। প্রায় পনেরো-ষোলো বছর ইবনে বায রহ. এর সাথে থাকার সৌভাগ্য হয় তার। তার জীবনের মূল উদ্দেশ্য হলো আল্লাহর দাওয়াত দেওয়া। তাকে অনেক সময় “”দাওয়াত ইল্লাল্লাহ”” বলেও সম্বোধন করা হয়। তার বিভিন্ন স্থানে বক্তৃতা করার মূল কারণও এটি। বাজারে তার বক্তৃতায় অডিও-ভিডিও ক্যাসেট পাওয়া যায় যার দ্বারা উপকৃত হচ্ছে পুরো মুসলিম বিশ্ব। ড. মুহাম্মদ ইবনে আবদুর রহমান আরিফী বই রচনা করে চলেছেন মানবজাতির কল্যাণার্থে। ড. মুহাম্মদ ইবনে আবদুর রহমান আরিফী এর বই সমূহ প্রত্যেকটি বিক্রির সময় একটি আরেকটিকে ছাড়িয়ে রেকর্ড সৃষ্টি করেছে। ড. মুহাম্মদ ইবনে আবদুর রহমান আরিফী এর বই সমগ্র হলো ভার্সিটির ক্যান্টিনে, সুখময় জীবন উপভোগ করুন, তুমি সেই নারী, নবী-চরিত্রের আলোকে: জীবন উপভোগ করুন, রাগ করবেন না: হাত বাড়ালেই জান্নাত, কিতাবুল ফিতান, রোজা ও হজ্জের পয়গাম, নারী যখন রানী, তোমাকে বলছি হে বোন, আপনার যা জানতে হবে, রামাদান আল্লাহ’র সাথে সম্পর্ক করুন, যেভাবে মানুষকে আল্লাহর দিকে ডাকবেন ইত্যাদি।

Reviews

There are no reviews yet.


Be the first to review “হাসপাতালে ডাক্তার ও রোগীর পাশে”

হাসপাতালে ডাক্তার ও রোগীর পাশে
Sell Price: TK. 192
TK. 240, 20% Discount, Save Money 48 TK.
You've just added this product to the cart: