হাবু ভুঁইমালির পুতুল

Sell Price: TK. 225
Summary: গল্প টা মহীধরের, যে কিনা বেজায় কিপটে লোক। সে প্রতিদিনের খরচা, দান-দক্ষিণা যাই হোক বাঞ্চারাম কে দিয়ে হিসেবের খাতায় তুলে রাখায়। এমন কি এক জোড়া ছেড়া জুতা দানের কথাটাও! তবে Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleহাবু ভুঁইমালির পুতুল
Authorশীর্ষেন্দু মুখোপাধ্যায়
Publisherআনন্দ পাবলিশার্স (ভারত)
Category
ISBN9789350405994
Edition1st Published,2016
Number Of Page104
Countryভারত
Languageবাংলা
Cover Typeহার্ড কভার

Book Description

গল্প টা মহীধরের, যে কিনা বেজায় কিপটে লোক। সে প্রতিদিনের খরচা, দান-দক্ষিণা যাই হোক বাঞ্চারাম কে দিয়ে হিসেবের খাতায় তুলে রাখায়। এমন কি এক জোড়া ছেড়া জুতা দানের কথাটাও! তবে সে কিন্তু যে সে লোক নয়। দেড়শ বছরের জমিদারির গৌরব রয়েছে তার পূর্বপুরুষের। কিন্তু সে এমনই কিপটে যে, মাসে দুই কেজি সরিষার তেল খরচের সংবাদেও মূর্ছা যায়।তাই দেড়শত বছরের পুরনো, প্রায় দেড় দুই মণ ওজনের এর এক বিশাল ঘড়ি বন্ধ হয়ে যাবার খবর ও তাকে দেয়ার সাহস পায় না বাড়ির কেউ। কিন্তু কথায় কথায় বাঞ্চারামের মুখে এই খবর শুনে সে খুব নরম গলায় বলে, ” তাই বলে আমায় একটা খবর টা জানাবিনে?”

Author Info

শীর্ষেন্দু মুখোপাধ্যায়

শীর্ষেন্দু মুখোপাধ্যায় ১৯৩৫ খ্রিষ্টাব্দের ২রা নভেম্বর ব্রিটিশ ভারতের বেঙ্গল প্রেসিডেন্সির অন্তর্গত ময়মনসিংহে জন্মগ্রহণ করেন, যেখানে তার জীবনের প্রথম এগারো বছর কাটে। ভারত বিভাজনের সময়, তার পরিবার কলকাতা চলে আসে। এই সময় রেলওয়েতে চাকুরীরত পিতার সঙ্গে তিনি অসম, পশ্চিমবঙ্গ ও বিহারের বিভিন্ন স্থানে তার জীবন অতিবাহিত করেন। তিনি কোচবিহারের ভিক্টোরিয়া কলেজ থেকে মাধ্যমিক শিক্ষা সম্পন্ন করেন। পরে, কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে বাংলায় স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। শীর্ষেন্দু একজন বিদ্যালয়ের শিক্ষক হিসেবে তার কর্মজীবন শুরু করেন। বর্তমানে তিনি আনন্দবাজার পত্রিকা ও দেশ পত্রিকার সঙ্গে জড়িত।

Reviews

There are no reviews yet.


Be the first to review “হাবু ভুঁইমালির পুতুল”

হাবু ভুঁইমালির পুতুল
Sell Price: TK. 225
You've just added this product to the cart: