15%

সড়কপথে অক্সফোর্ড থেকে ঢাকা

Printed Price: TK. 250
Sell Price: TK. 213
15% Discount, Save Money 37 TK.
Category:
Summary: "সড়কপথে অক্সফোর্ড থেকে ঢাকা" বইয়ের ফ্ল্যাপের লেখা: বিশ শতকের সত্তরের দশকের মাঝামাঝি অক্সফোর্ডে পিএইচডি শেষে সড়কপথে দেশে ফেরার পরিকল্পনা করেছিলেন অধ্যাপক এ কে আজাদ খান। তাঁর সঙ্গে যুক্ত হয়েছিলেন আরও দুজন—তাঁর Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleসড়কপথে অক্সফোর্ড থেকে ঢাকা
Authorঅধ্যাপক এ কে আজাদ খান
Publisherপ্রথমা প্রকাশন
Category
ISBN9789849318910
Edition1st Published, 2018
Number Of Page128
Countryবাংলাদেশ
Languageবাংলা

Book Description

“সড়কপথে অক্সফোর্ড থেকে ঢাকা” বইয়ের ফ্ল্যাপের লেখা: বিশ শতকের সত্তরের দশকের মাঝামাঝি অক্সফোর্ডে পিএইচডি শেষে সড়কপথে দেশে ফেরার পরিকল্পনা করেছিলেন অধ্যাপক এ কে আজাদ খান। তাঁর সঙ্গে যুক্ত হয়েছিলেন আরও দুজন—তাঁর স্ত্রী। অধ্যাপক কিশােয়ার আজাদ ও তাঁর ভারতীয় বন্ধু অধ্যাপক ভূপেন্দ্রজিৎ সিং আনন্দ। তাদের সঙ্গী হলাে ভারতীয় বন্ধুর একটি ভক্সওয়াগন। ব্রিটেন থেকে ইউরােপ ও এশিয়ার বিভিন্ন দেশের ওপর দিয়ে আসতে গিয়ে সেসব দেশ, দেশের মানুষ ও তাদের সংস্কৃতি সম্পর্কে গভীরভাবে জানাই ছিল তাদের আসল লক্ষ্য। বাংলাদেশে ফেরার পথে বিভিন্ন দেশে হােটেলে থাকার বদলে রাত কাটিয়েছেন ক্যাম্পিং করে। গাড়ি চালিয়ে গেছেন এক দেশ থেকে অন্য দেশে ভ্রমণের সময় নানান অভিজ্ঞতা হয়েছে। পরিচয় হয়েছে নানা ধরনের মানুষ ও নানা সংস্কৃতির সঙ্গে। সড়কপথে অক্সফোর্ড থেকে ঢাকায় আসার সেই সব অভিজ্ঞতার গল্প নিয়েই এ বই। এ বইয়ে প্রসঙ্গক্রমে যুক্ত হয়েছে বিভিন্ন দেশের ইতিহাস-ঐতিহ্যের নানা বিষয়, বিভিন্ন দেশের রাজনৈতিক-সামাজিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব সম্পর্কে চিত্তাকর্ষক নানা গল্প ভ্রমণপিপাসু আর বিভিন্ন দেশ ও দেশের সংস্কৃতি সম্পর্কে জানতে আগ্রহী পাঠকদের এই বই ভালাে লাগবে।

Publisher Info

প্রথমা প্রকাশন

প্রথমা প্রকাশন বাংলাদেশের একটি স্বনামধন্য প্রকাশনা প্রতিষ্ঠান। এটির স্বত্বাধিকারী প্রতিষ্ঠান হচ্ছে প্রথম আলো। প্রথমা প্রকাশন ২০০৯ সালে প্রতিষ্ঠিত। প্রতিষ্ঠার শুরু থেকেই মুক্তিযুদ্ধ ও স্বপক্ষের বিভিন্ন বিষয় এবং নতুন ধারার বা মাত্রার বই প্রকাশ করে আসছে প্রথমা প্রকাশন। শুরু থেকেই প্রকাশনীটি একুশে বইমেলাতে অংশগ্রহণ করে আসছে। প্রকাশনটি এখন পর্যন্ত প্রায় ১০২ জন লেখকের ৩১৬ এর অধিক বই প্রকাশ করেছে।

Reviews

There are no reviews yet.


Be the first to review “সড়কপথে অক্সফোর্ড থেকে ঢাকা”

সড়কপথে অক্সফোর্ড থেকে ঢাকা
Sell Price: TK. 213
TK. 250, 15% Discount, Save Money 37 TK.
You've just added this product to the cart: