15%

স্মৃতিময় মুক্তিযুদ্ধ ও আমার সামরিক জীবন

Printed Price: TK. 400
Sell Price: TK. 340
15% Discount, Save Money 60 TK.
Summary: ‘স্মৃতিময় মুক্তিযুদ্ধ ও আমার সামরিক জীবন’ বইয়ের ফ্ল্যাপের কথাঃলে. কর্নেল এইচ এম আব্দুল গাফ্ফার মুক্তিযুদ্ধে মাঠপর্যায়ের একজন সেনা কর্মকর্তা ছিলেন। শুরুতেই যুদ্ধে যোগ দিয়ে তিনি শেষ দিন পর্যন্ত কসবা, সালদানদী Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleস্মৃতিময় মুক্তিযুদ্ধ ও আমার সামরিক জীবন
Authorএইচ এম আব্দুল গাফ্‌ফার
Publisherপ্রথমা প্রকাশন
Category
ISBN9789849176435
Edition1st Published, 2016
Number Of Page216
Countryবাংলাদেশ
Languageবাংলা

Book Description

‘স্মৃতিময় মুক্তিযুদ্ধ ও আমার সামরিক জীবন’ বইয়ের ফ্ল্যাপের কথাঃলে. কর্নেল এইচ এম আব্দুল গাফ্ফার মুক্তিযুদ্ধে মাঠপর্যায়ের একজন সেনা কর্মকর্তা ছিলেন। শুরুতেই যুদ্ধে যোগ দিয়ে তিনি শেষ দিন পর্যন্ত কসবা, সালদানদী ও মন্দাবাগ এলাকার রণক্ষেত্রে অবস্থান করেন। যুদ্ধে সালদানদী এলাকা দখলে সাফল্যের জন্য প্রধান সেনাপতি তাৎক্ষণিকভাবে তাঁকে বীর উত্তম খেতাব প্রদানের সুপারিশ করেন। মুক্তিযুদ্ধের আগে ও পরে প্রায় সাত বছর তিনি পাকিস্তান ও বাংলাদেশ সেনাবাহিনীতে চাকরি করেছেন। স্মৃতিময় মুক্তিযুদ্ধ ও আমার সামরিক জীবন গ্রন্থটি লেখকের মুক্তিযুদ্ধ ও সামরিক জীবনের রোজনামচা। এতে লেখক তাঁর যুদ্ধকালীন প্রায় প্রতিদিনের উল্লেখযোগ্য কর্মকাণ্ডের ধারাবাহিক বিবরণ দিয়েছেন। যুদ্ধশেষে মিরপুর এলাকায় অবাঙালিদের বাংলাদেশ-বিরোধী তৎপরতা দমনের অভিজ্ঞতা বর্ণনা করেছেন। সর্বোপরি ১৯৭৫ সালের ৩ নভেম্বরের অভ্যুত্থানে নিজের ভূমিকা ও পরিণতির কথা লিপিবদ্ধ করেছেন।

Publisher Info

প্রথমা প্রকাশন

প্রথমা প্রকাশন বাংলাদেশের একটি স্বনামধন্য প্রকাশনা প্রতিষ্ঠান। এটির স্বত্বাধিকারী প্রতিষ্ঠান হচ্ছে প্রথম আলো। প্রথমা প্রকাশন ২০০৯ সালে প্রতিষ্ঠিত। প্রতিষ্ঠার শুরু থেকেই মুক্তিযুদ্ধ ও স্বপক্ষের বিভিন্ন বিষয় এবং নতুন ধারার বা মাত্রার বই প্রকাশ করে আসছে প্রথমা প্রকাশন। শুরু থেকেই প্রকাশনীটি একুশে বইমেলাতে অংশগ্রহণ করে আসছে। প্রকাশনটি এখন পর্যন্ত প্রায় ১০২ জন লেখকের ৩১৬ এর অধিক বই প্রকাশ করেছে।

Reviews

There are no reviews yet.


Be the first to review “স্মৃতিময় মুক্তিযুদ্ধ ও আমার সামরিক জীবন”

স্মৃতিময় মুক্তিযুদ্ধ ও আমার সামরিক জীবন
Sell Price: TK. 340
TK. 400, 15% Discount, Save Money 60 TK.
You've just added this product to the cart: