10%

সুন্দরবনের প্রাকৃতিক ইতিহাস

Printed Price: TK. 420
Sell Price: TK. 376
10% Discount, Save Money 44 TK.
Summary: সুন্দরবন বাংলাদেশের জন্য একটি গুরুত্বপূর্ণ প্রাকৃতিক ঐতিহ্য। এ বন সম্পর্কে জানার আগ্রহ সব বয়সী পাঠকের মধ্যেই কমবেশি রয়েছে। বাংলা ভাষায় সুন্দরবন নিয়ে বেশ কিছু বই থাকলেও প্রাণপ্রকৃতির ইতিহাস কোনো বইয়েই Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleসুন্দরবনের প্রাকৃতিক ইতিহাস
Authorএম. এ. আজিজ
Publisherপ্রথমা প্রকাশন
Category,
ISBN9789849632795
Edition1st Published, 2022
Countryবাংলাদেশ
Languageবাংলা
Cover Typeহার্ড কভার

Book Description

সুন্দরবন বাংলাদেশের জন্য একটি গুরুত্বপূর্ণ প্রাকৃতিক ঐতিহ্য। এ বন সম্পর্কে জানার আগ্রহ সব বয়সী পাঠকের মধ্যেই কমবেশি রয়েছে। বাংলা ভাষায় সুন্দরবন নিয়ে বেশ কিছু বই থাকলেও প্রাণপ্রকৃতির ইতিহাস কোনো বইয়েই তেমনটা পাওয়া যায় না। বইগুলো দুষ্প্রাপ্যও। সুন্দরবন সংরক্ষণ করতে হলে দেশের আপামর মানুষের সচেতনতা যেমন প্রয়োজন, তেমনিভাবে নতুন প্রজন্মকেও সুন্দরবন সম্পর্কে একটি সঠিক ধারণা দেওয়া জরুরি। সে লক্ষ্যেই লেখক সুন্দরবনের ওপর গবেষণামূলক এ বই লিখেছেন। নিজস্ব গবেষণা ছাড়াও সমসাময়িক নানা গবেষণাপত্র, ব্রিটিশ সময়কালে রচিত গুরুত্বপূর্ণ দলিল ও ঐতিহাসিক জেলা গেজেটিয়ারের তথ্য-উপাত্ত বিশ্লেষণ করে লেখক সুন্দরবনের একটি সামগ্রিক ইতিহাস তুলে এনেছেন এ বইয়ে। সুন্দরবনের ইতিহাস-ঐতিহ্য ছাড়াও প্রাণপ্রকৃতির নানা বিষয় সাধারণ পাঠকের জন্য সাবলীল ভাবে উপস্থাপনের দক্ষতা দেখিয়েছেন লেখক। বইটি নানা শ্রেণির পাঠকের জন্য একটি ভালো তথ্যভান্ডার। গবেষকদের জন্যও এটি একটি রেফারেন্স বই হিসেবে ভূমিকা রাখবে। বইটি পড়লে পাঠক সুন্দরবন সম্পর্কে জানতে পারবেন নানা অজানা বিষয়।

Publisher Info

প্রথমা প্রকাশন

প্রথমা প্রকাশন বাংলাদেশের একটি স্বনামধন্য প্রকাশনা প্রতিষ্ঠান। এটির স্বত্বাধিকারী প্রতিষ্ঠান হচ্ছে প্রথম আলো। প্রথমা প্রকাশন ২০০৯ সালে প্রতিষ্ঠিত। প্রতিষ্ঠার শুরু থেকেই মুক্তিযুদ্ধ ও স্বপক্ষের বিভিন্ন বিষয় এবং নতুন ধারার বা মাত্রার বই প্রকাশ করে আসছে প্রথমা প্রকাশন। শুরু থেকেই প্রকাশনীটি একুশে বইমেলাতে অংশগ্রহণ করে আসছে। প্রকাশনটি এখন পর্যন্ত প্রায় ১০২ জন লেখকের ৩১৬ এর অধিক বই প্রকাশ করেছে।

Reviews

There are no reviews yet.


Be the first to review “সুন্দরবনের প্রাকৃতিক ইতিহাস”

সুন্দরবনের প্রাকৃতিক ইতিহাস
Sell Price: TK. 376
TK. 420, 10% Discount, Save Money 44 TK.
You've just added this product to the cart: