10%

সুনীতির জন্য কবিতা

Printed Price: TK. 60
Sell Price: TK. 54
10% Discount, Save Money 6 TK.
Summary: যার কবিতার মধ্যে দরিয়ার ঘ্রাণ, সমুদ্রের সিম্ফনী যার শব্দ খেলা করে উন্মাতাল হয়ে তিনি মুহম্মদ নূরুল হুদা। তার কাব্য সুনীতির জন্য কবিতা জলাঙ্গিনী, আগুনযুবতী, জৈবতীবালাকে ঘিরে এক রহস্যময়তার জন্ম দেয়। Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleসুনীতির জন্য কবিতা
Authorমুহম্মদ নূরুল হুদা
Publisherইত্যাদি গ্রন্থ প্রকাশ
Category
ISBN9848519734
Edition1st Published, 2008
Number Of Page48
Countryবাংলাদেশ
Languageবাংলা

Book Description

যার কবিতার মধ্যে দরিয়ার ঘ্রাণ, সমুদ্রের সিম্ফনী যার শব্দ খেলা করে উন্মাতাল হয়ে তিনি মুহম্মদ নূরুল হুদা। তার কাব্য সুনীতির জন্য কবিতা জলাঙ্গিনী, আগুনযুবতী, জৈবতীবালাকে ঘিরে এক রহস্যময়তার জন্ম দেয়। আত্মার অঙ্কুর থেকে কবি সুনীতিকে ডেকে তুলেছেন উক্ত কাব্যে।

Author Info

মুহম্মদ নূরুল হুদা

মুহম্মদ নূরুল হুদা ১৯৪৯ সালের ৩০ সেপ্টেম্বর বাংলাদেশের কক্সবাজার জেলায় জন্মগ্রহণ করেন। তাঁর পিতা মোহাম্মদ সেকান্দর ও মাতা আঞ্জুমান আরা বেগম। মূলত কবি তিনি। তবে কথাসাহিত্য, মননশীল প্রবন্ধ ও অনুবাদসহ সাহিত্যের প্রায় সব শাখাতেই তিনি বিচরণশীল। অতিপ্রজ ও সব্যসাচী এই লেখকের স্বরচিত, অনূদিত ও সম্পাদিত গ্রন্থসংখ্যা শতাধিক। মুহম্মদ নূরুল হুদার প্রাপ্ত পুরস্কারগুলোর মধ্যে উল্লেখযোগ্য আলাওল সাহিত্য পুরস্কার (১৯৮৩), যশোর সাহিত্য পুরস্কার (১৯৮৩), আবুল হাসান কবিতা পুরস্কার (১৯৮৩), বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার (১৯৮৮), কক্সবাজার পদক (১৯৮৯), হুমায়ুন কাদির স্মৃতি পুরস্কার (১৯৯৪), আহসান হাবীব কবিতা পুরস্কার (১৯৯৫), যুক্তরাষ্ট্রের আই.এস.সি ঘোষিত পয়েট অব ইন্টারন্যাশনাল মেরিট ও পয়েট অব দ্য ইয়ার (১৯৯৫), কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ কর্তৃক প্রদত্ত নজরুল জন্মশতবার্ষিকী সম্মাননা (১৯৯৯), জীবনানন্দ জন্মশতবার্ষিকী সম্মাননা (১৯৯৯), সুকান্ত পুরস্কার (২০০৪), একুশ-উনিশে ভাষা গৌরব শীর্ষক ত্রিপুরা রাজ্য সরকার কর্তৃক প্রদত্ত সম্মাননা (২১শে ফেব্রুয়ারি ২০১২) ইত্যাদি। ১৯৯৭ সালে তিনি তুরস্কের রাষ্ট্রপতি সুলেমান ডেমিরিল কর্তৃক বিশেষ রাষ্ট্রীয় সম্মানে ভূষিত হন। ২০১৫ সালে তিনি বাংলাদেশের অন্যতম সর্বোচ্চ রাষ্ট্রীয় সম্মাননা একুশে পদক লাভ করেন। কর্মজীবন শুরু হয়েছিল ইংরেজি ভাষা ও সাহিত্যের অধ্যাপনা দিয়ে। তারপর বাংলা একাডেমিতে চাকরি বদল। এখানেই বিকশিত তাঁর সৃষ্টির শ্রেষ্ঠ সময়। তিনি নজরুল ইনস্টিটিউটের সাবেক নির্বাহী পরিচালক ও জাতীয় পর্যায়ে নজরুল জন্মশতবার্ষিকী উদযাপন কমিটির সদস্য-সচিব। বাংলা একাডেমির পরিচালক হিসেবেও দায়িত্ব পালন করেছেন। তিনি বাংলাদেশের লেখকদের সবচেয়ে প্রতিনিধিত্বশীল প্রতিষ্ঠান বাংলাদেশ রাইটার্স ক্লাবের অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য ও বর্তমান সভাপতি। তিনি আন্তর্জাতিক লেখক দিবসের প্রবক্তা। সাহিত্য-সাধনার পাশাপাশি সাহিত্য-সংগঠক হিসেবেও তিনি সর্বমহলে সমাদৃত।

Reviews

There are no reviews yet.


Be the first to review “সুনীতির জন্য কবিতা”

সুনীতির জন্য কবিতা
Sell Price: TK. 54
TK. 60, 10% Discount, Save Money 6 TK.
You've just added this product to the cart: