22%

সাহিত্য-ভাবনায় সেকাল একাল

Printed Price: TK. 150
Sell Price: TK. 117
22% Discount, Save Money 33 TK.
Summary: বাংলা সাহিত্যের অন্যান্য শাখার তুলনায় প্রবন্ধসাহিত্য অপেক্ষাকৃত অনুজ্জ্বল।  মননশীল সাহিত্যচর্চার প্রতি তরুণ লেখকদের অধিকাংশই অনাগ্রহী।  যে কয়েকজন তরুণ লেখক প্রবন্ধ ও সমালোচনা সাহিত্যে ধারাবাহিকতা অব্যাহত রেখেছেন তাদের মধ্যে রাজীব সরকার Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleসাহিত্য-ভাবনায় সেকাল একাল
Authorরাজীব সরকার
Publisherকথাপ্রকাশ
Category
ISBN984 70120 0853 9
Edition01 Feb, 2019
Number Of Page১৬৮
Countryবাংলাদেশ
Languageবাংলা

Book Description

বাংলা সাহিত্যের অন্যান্য শাখার তুলনায় প্রবন্ধসাহিত্য অপেক্ষাকৃত অনুজ্জ্বল।  মননশীল সাহিত্যচর্চার প্রতি তরুণ লেখকদের অধিকাংশই অনাগ্রহী।  যে কয়েকজন তরুণ লেখক প্রবন্ধ ও সমালোচনা সাহিত্যে ধারাবাহিকতা অব্যাহত রেখেছেন তাদের মধ্যে রাজীব সরকার অন্যতম।  অকাট্য যুক্তি ও নৈর্ব্যক্তিক বিশ্লেষণের গুণে তিনি বিদগ্ধজনের প্রশংসা অর্জন করেছেন।  সাহিত্য-ভাবনায় সেকাল একাল  রাজীব সরকারের নতুন প্রবন্ধ সংকলন। আধুনিক বাংলা সাহিত্যের অন্যতম পথিকৃৎ বঙ্কিমচন্দ্র থেকে শুরু করে একালের বিশিষ্ট কথাসাহিত্যিক হরিশংকর জলদাস পর্যন্ত কৃতী সাহিত্যিকদের উজ্জ্বল অবদানকে গবেষকের অন্তর্দৃষ্টি দিয়ে অবলোকন করেছেন লেখক।  সৃজনশীল ও মননশীল উভয় ধারার স্মরণীয় স্রষ্টাদের নির্মোহ মূল্যায়নে সমৃদ্ধ এ বই।  সাহিত্য-ভাবনায় সেকাল একাল সচেতন পাঠককে নিঃসন্দেহে চিন্তার খোরাক জোগাবে।

Author Info

রাজীব সরকার

রাজীব সরকারের জন্ম ১৯৮০ সালে ময়মনসিংহে ।  তাঁর নিজ জেলা কিশোরগঞ্জ।  উচ্চতর শিক্ষা গ্রহণ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ ও যুক্তরাজ্যের নর্দাম্ব্রিয়া বিশ্ববিদ্যালয় থেকে।  দেশের অন্যতম শ্রেষ্ঠ বিতার্কিক রাজীব সরকার।  ১৮তম জাতীয় টেলিভিশন বিতর্ক প্রতিযোগিতায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হল তাঁর নেতৃত্বে চ্যাম্পিয়ন হয় এবং তিনি শ্রেষ্ঠ বক্তা নির্বাচিত হন।  বিশ্বসাহিত্য কেন্দ্রে পাঠচক্র সমন্বয়কারীর দায়িত্ব পালন করেছেন তিন বছর।  বিভিন্ন দৈনিক ও সাহিত্যপত্রে লেখালেখি করেন।  তাঁর প্রকাশিত অন্যান্য গ্রন্থ : বাংলাদেশে ধর্মনিরপেক্ষতার ভবিষ্যৎ (২০০১), নিহত রবীন্দ্রনাথ, যুক্তি+ তর্ক = বিতর্ক (২০১২), মুখ ঢেকে যায় বিজ্ঞাপনে (২০১৪), সাহিত্যিকের সমাজচেতনা ও অন্যান্য ভাবনা (২০১৫) এবং ইউরোপের পথে পথে (২০১৬)। তিনি এশিয়া, ইউরোপ ও অস্ট্রেলিয়ার ১৬টি দেশ ভ্রমণ করেছেন।  স্ত্রী সুদীপ্তা সরকার।  দুই পুত্র সাগ্নিক ও ঋত্বিক।

Publisher Info

কথাপ্রকাশ

87 Aziz Co-Operative Super Market (3rd floor), Shahbag, Dhaka 1000 Dhaka, Bangladesh

Reviews

There are no reviews yet.


Be the first to review “সাহিত্য-ভাবনায় সেকাল একাল”

সাহিত্য-ভাবনায় সেকাল একাল
Sell Price: TK. 117
TK. 150, 22% Discount, Save Money 33 TK.
You've just added this product to the cart: