20%

সবার জন্য জ্যোতির্বিদ্যা

Printed Price: TK. 270
Sell Price: TK. 216
20% Discount, Save Money 54 TK.
Summary: ফ্ল্যাপের কিছু কথাঃ * তোমরা যারা আকাশ দেখতে চাও * তোমরা যারা মনের মধ্যে অনেক প্রশ্ন নিয়ে ঘুমাতে যাও * তোমরা যারা জ্যোতির্বিজ্ঞান নিয়ে ভাবতে চাও * তোমরা যারা এই মহাজগৎ নিয়ে ভাবিত * তোমরা Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleসবার জন্য জ্যোতির্বিদ্যা
Authorফারসীম মান্নান মোহাম্মদী, সৈয়দা লাম্মীম আহাদ
Publisherতাম্রলিপি
Category
ISBN9847009601774
Edition1st Published, 2012
Number Of Page224
Countryবাংলাদেশ
Languageবাংলা
Cover Typeহার্ড কভার

Book Description

ফ্ল্যাপের কিছু কথাঃ * তোমরা যারা আকাশ দেখতে চাও * তোমরা যারা মনের মধ্যে অনেক প্রশ্ন নিয়ে ঘুমাতে যাও * তোমরা যারা জ্যোতির্বিজ্ঞান নিয়ে ভাবতে চাও * তোমরা যারা এই মহাজগৎ নিয়ে ভাবিত * তোমরা যারা আকাশের কিছু অংকও শিখতে চাও যাতে প্রতিযোগিতায় অংশ নিতে পার। — তোমাদের জন্য এই বই সূচিপত্র পর্ব-১ * রাতের আকাশ * জ্যোতির্বিজ্ঞানের ইতিহাস * রেডিও তরঙ্গে পর্যবেক্ষণ * মহাকাশযান * জ্যোতিষাঙ্ক * সংযোজনী ও গাণিতিক সমস্যাবলী পর্ব-২ * আমাদের সৌরজগৎ * চন্দ্র ও সূর্য * কাছের গ্রহ * দূরের গ্রহ * গাণিতিক সমস্যাবলী পর্ব-৩ * আলোর খেলা * তারকালোক * নক্ষত্রের জন্ম-মৃত্যু * কৃষ্ণবিবর * গাণিতিক সমস্যাবলী পর্ব-৪ * আমাদের ছায়াপথ * গ্যালাক্সি জগৎ * বিগ ব্যাং ও তারপর * মহাবিশ্বের ভবিষ্যৎ * মহাবিশ্বে আমরা কি নিঃসঙ্গ ?

Author Info

ফারসীম মান্নান মোহাম্মদী, সৈয়দা লাম্মীম আহাদ

বিজ্ঞান পড়েন ও পড়ান, বিজ্ঞান নিয়েই লেখেন ও চর্চা করেন। বাংলা একাডেমী থেকে বিজ্ঞান লেখালেখির জন্য পেয়েছেন “হালিমা-শরফুদ্দিন’ পুরস্কার। জ্যোতির্বিজ্ঞান চর্চার সাথে জড়িত। কানাডার ম্যাকমাস্টার ইউনিভার্সিটি থেকে পিএইচডি । শিক্ষকতা করছেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে। প্রকৃতি পরিচয় থেকে ইতিপূর্বে প্রকাশিত গ্রন্থ “থাকে শুধু অন্ধকার: মহাবিশ্ব ও ধীমান সত্তার ভবিষ্যৎ’ (২০১৪) এবং “প্রাচীন মেলুহা: সিন্ধু সভ্যতার ইতিবৃত্ত’ (২০১৫)

Publisher Info

তাম্রলিপি

২০০৮ সালে বাংলাদেশের প্রকাশনা জগতে আবির্ভাব ঘটে তাম্রলিপি প্রকাশনীর। দেশের খ্যাতনামা প্রথিতযশা ঔপন্যাসিক, কবি, প্রাবন্ধিক, সাংবাদিক, শিক্ষাবিদ, ন্যাট্যকারের রচনা ও তরুণ লেখক এবং সাহিত্যিকের রচনা ছাড়াও দেশের শীর্ষস্থানীয় রাজনৈতিক ব্যক্তিত্বের বই এখান থেকে নিয়মিত প্রকাশিত হচ্ছে। তাম্রলিপি (Tamralipi) একটি সৃজনশীল সাহিত্য প্রকাশনা প্রতিষ্ঠান।

Reviews

There are no reviews yet.


Be the first to review “সবার জন্য জ্যোতির্বিদ্যা”

Sell Price: TK. 216
TK. 270, 20% Discount, Save Money 54 TK.
You've just added this product to the cart: