15%

সত্য মামলা আগরতলা

Printed Price: TK. 400
Sell Price: TK. 340
15% Discount, Save Money 60 TK.
Summary: আগরতলা ষড়যন্ত্র মামলা’য় যাঁরা অভিযুক্ত ছিলেন, তাঁদের জন্য ‘ষড়যন্ত্র’ শব্দটি খুবই পীড়াদায়ক। কেননা, তাঁরা ষড়যন্ত্রকারী ছিলেন না, ছিলেন দেশপ্রেমে উদ্বুদ্ধ স্বাধীনতাকামী মানুষ। মূলত এ মামলার রাষ্ট্রীয় নাম ছিল ‘রাষ্ট্র বনাম Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleসত্য মামলা আগরতলা
Authorকর্ণেল শওকত আলী (অবঃ)
Publisherপ্রথমা প্রকাশন
Category
ISBN9789848765609
Edition4th Printed, 2018
Number Of Page208
Countryবাংলাদেশ
Languageবাংলা

Book Description

‘আগরতলা ষড়যন্ত্র মামলা’য় যাঁরা অভিযুক্ত ছিলেন, তাঁদের জন্য ‘ষড়যন্ত্র’ শব্দটি খুবই পীড়াদায়ক। কেননা, তাঁরা ষড়যন্ত্রকারী ছিলেন না, ছিলেন দেশপ্রেমে উদ্বুদ্ধ স্বাধীনতাকামী মানুষ। মূলত এ মামলার রাষ্ট্রীয় নাম ছিল ‘রাষ্ট্র বনাম শেখ মুজিবুর রহমান ও অন্যান্য’। পাকিস্তান সরকারের প্রচারযন্ত্র মামলাটির শিরোনাম বিকৃত করে প্রচার করে। এ বইয়ের লেখক ওই মামলার একজন অভিযুক্ত। সত্যনিষ্ঠ বয়ানে লেখক বিশ্লেষণ করেছেন ইতিহাসের পরম্পরা। নানা বিভ্রান্ত ধারণা নিরসন করবে এই বই। সূচিপত্র * বঙ্গবন্ধুও আগরতলা ষড়যন্ত্র মামলায় জড়িত * উর্দু এবং শুধুই উর্দু * বাঙালির স্বায়ত্তশাসনের দাবি * আমরা সেনাবাহিনীতে যোগদান * পাকিস্তানি সশস্ত্রও বাহিনীতে বাঙালির অবস্থান * আইয়ুব খানের দশক * বঙ্গবন্ধুর ছয় দফা কর্মসূচি * গ্রেফতার ও জিজ্ঞাসাবাদ * বিচারকার্য * শেখ মুজিবু বঙ্গবন্ধু হলেন * পরিশিষ্ট(ক-ছ)

Publisher Info

প্রথমা প্রকাশন

প্রথমা প্রকাশন বাংলাদেশের একটি স্বনামধন্য প্রকাশনা প্রতিষ্ঠান। এটির স্বত্বাধিকারী প্রতিষ্ঠান হচ্ছে প্রথম আলো। প্রথমা প্রকাশন ২০০৯ সালে প্রতিষ্ঠিত। প্রতিষ্ঠার শুরু থেকেই মুক্তিযুদ্ধ ও স্বপক্ষের বিভিন্ন বিষয় এবং নতুন ধারার বা মাত্রার বই প্রকাশ করে আসছে প্রথমা প্রকাশন। শুরু থেকেই প্রকাশনীটি একুশে বইমেলাতে অংশগ্রহণ করে আসছে। প্রকাশনটি এখন পর্যন্ত প্রায় ১০২ জন লেখকের ৩১৬ এর অধিক বই প্রকাশ করেছে।

Reviews

There are no reviews yet.


Be the first to review “সত্য মামলা আগরতলা”

সত্য মামলা আগরতলা
Sell Price: TK. 340
TK. 400, 15% Discount, Save Money 60 TK.
You've just added this product to the cart: