21%

শ্রেষ্ঠ গল্প

Printed Price: TK. 480
Sell Price: TK. 379
21% Discount, Save Money 101 TK.
Category:
Summary: গল্প হলো জীবনের লগ্ন কিংবা সুহূর্তের চিত্র। তারও রূপ বদলাচ্ছে। শোনা থেকে পৌছে গেছে দেখানোয়; উপন্যাস হয়েছে চলচ্চিত্র। কিন্ত এরপর? সে ও এক গল্প। মূলে প্রত্যাবর্তনের চিরায়ত চক্র। গল্প জীবন Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleশ্রেষ্ঠ গল্প
Authorবুলবুল সরওয়ার
Publisherআদর্শ
Category
ISBN9789848875087
Edition1st, 2015
Countryবাংলাদেশ
Languageবাংলা

Book Description

গল্প হলো জীবনের লগ্ন কিংবা সুহূর্তের চিত্র। তারও রূপ বদলাচ্ছে। শোনা থেকে পৌছে গেছে দেখানোয়; উপন্যাস হয়েছে চলচ্চিত্র। কিন্ত এরপর? সে ও এক গল্প। মূলে প্রত্যাবর্তনের চিরায়ত চক্র। গল্প জীবন জিজ্ঞাসাও বটে। কৌশল এবং ঢং শুধু ভিন্ন ভিন্ন। নিরীক্ষা ও নিজস্বতার রূপেই তার পরিচয় । তাই এ জগত আলাদা আলাদা সৌরজগত আলোকবর্ষের দূর দুরান্তরে। কুড়ি বছরের কালক্রম চুরাশি থেকে দু হাজার তিন সময়ের তির্যাক আলোকপাতে উজ্জ্বল অনেকগুলো গল্পের সন্নিবেশ নানা বিচারে তাৎপর্যাপূর্ণ। অন্তত তিনটি গল্প রাজরোষে রক্তাত্ত; নির্যাতন ক্লান্ত ও আইনের মারপ্যাচে নিষিদ্ধ। এ গল্প সংকলন শ্রেষ্ঠ কোন বিচারে নিরিখের ভার পাঠকের ওপরই রইল। শুধু এটুকু বলা যায় এ কোনো সরল প্রেমকাহিনী নয় নয় কোনো দর্শনের কানাগলি: এ হলো জীবন নদী অর্থাৎ বাংলাদেশ।

Author Info

বুলবুল সরওয়ার

Bulbul Sarwar- ১৯৬২ সালে ২৭ নভেম্বর তিনি জন্মগ্রহণ করেন। লেখক ও কবি বুলবুল সরওয়ার পেশাগত জীবনে একজন চিকিৎসক ও শিক্ষক। ঢাকা মেডিকেল কলেজের স্নাতক ডা. বুলবুল সরওয়ার সরকারি, বেসরকারি, আধা-সরকারি এবং আন্তর্জাতিক সংস্থায় কাজ করেছেন দেড়-যুগ ধরে। হেল্থ এডুকেশন মাস্টর্স করে কায়রো থেকে উচ্ছশিক্ষা নিয়েছেন জনমিতিতে। বর্তমানে পিএইচডি গবেষণা করছেন HIV/AIDS নিয়েই। তিনি ইবনে সিনা মেডিকেল কলেজ এর Dept. of Community Medicine এর প্রধান হিসেবে কর্তব্যরত আছেন। অসাধারণ কিছু ভ্রমণকাহিনী রচনার জন্য অধিক খ্যাত হলেও গল্প, কবিতা, উপন্যাসেও তাঁর অবাধ বিচরণ। এছাড়া অনুবাদ সাহিত্যে তাঁর শক্তিশালী অবদান রয়েছে।

Publisher Info

Reviews

There are no reviews yet.


Be the first to review “শ্রেষ্ঠ গল্প”

শ্রেষ্ঠ গল্প
Sell Price: TK. 379
TK. 480, 21% Discount, Save Money 101 TK.
You've just added this product to the cart: