20%

শেষ জাহাজের আদমেরা

Printed Price: TK. 370
Sell Price: TK. 296
20% Discount, Save Money 74 TK.
Summary: সমুদ্রপথে মানবপাচারের মর্মান্তিক ঘটনাকে উপজীব্য করে খ্যাতিমান কথাশিল্পী স্বকৃত নোমানের উপন্যাস ‘শেষ জাহাজের আদমেরা’। মানবতার চূড়ান্ত পতন, একই সঙ্গে তুঙ্গ উত্থান এবং অনিবার্য মৃত্যুর মুখোমুখি দাঁড়িয়ে মানুষের মানসিক কী প্রতিক্রিয়া দেখা Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleশেষ জাহাজের আদমেরা
Authorস্বকৃত নোমান
Publisherপাঞ্জেরী পাবলিকেশন্স
Category
Edition1st Published, 2020
Countryবাংলাদেশ
Languageবাংলা
Cover Typeহার্ড কভার

Book Description

সমুদ্রপথে মানবপাচারের মর্মান্তিক ঘটনাকে উপজীব্য করে খ্যাতিমান কথাশিল্পী স্বকৃত নোমানের উপন্যাস ‘শেষ জাহাজের আদমেরা’। মানবতার চূড়ান্ত পতন, একই সঙ্গে তুঙ্গ উত্থান এবং অনিবার্য মৃত্যুর মুখোমুখি দাঁড়িয়ে মানুষের মানসিক কী প্রতিক্রিয়া দেখা দেয়- সবকিছুকে শব্দে এঁকেছেন লেখক। চারশ বছর আগের মগ-ফিরিঙ্গিদের মানবপাচার ও চারশ বছর পরের মানবপাচারকে গেঁথেছেন একই সুতোয়। চার শ বছর আগে মগ-ফিরিঙ্গি হার্মাদরা অপহরণ করেছিল সিতারাবানুর স্বামীকে। সিতারাকে তাড়া করেছিল ভয়ংকর এক দুঃস্বপ্ন: তার শিশুপুত্রকে গিলে ফেলেছে সাগরের মস্ত এক কুমির। চার শ বছর পর নূরনিসাকে তাড়া করে আরেক দুঃস্বপ্ন : ধনেশ পাখি হয়ে উড়ে গেছে তার এক শিশুপুত্র। স্বপ্ন কি বাস্তবের রূপ নেয়? হয়ত নেয়। সমুদ্রস্নানের সময় উড়ে যায় শিবু। ভাগ্যান্বেষী শত শত আদম চলে যায় হাঙর-কুমিরের পেটে। পাঁচ শ তিরাশিজন যাত্রীবোঝাই এমভি সাউথ বেঙ্গল-৩ জাহাজটি কি শেষ পর্যন্ত মালয়েশিয়ায় পৌঁছতে পেরেছিল? রাহাত কমল কি পূর্ববঙ্গ গীতিকায় সমকালীন প্রসঙ্গ খুঁজে পেয়েছিল? শেষ পর্যন্ত সে কি ফিরে আসতে পেরেছিল দেশে? আর সিতারাবানু কি জাতিস্মর! নইলে চার শ বছর পর আঁচল উড়িয়ে কীভাবে সে দাঁড়িয়ে থাকে বঙ্গোপসাগরের তীরে! প্রিয় পাঠক, এসব প্রশ্নের মীমাংসায় আসুন ‘শেষ জাহাজের আদমেরা’য় প্রবেশ করি। দেখি, ইতিহাস ও বর্তমান একটি জাহাজে মুখোমুখি বসে কীভাবে কথা বলছে, দুই শতাব্দীর মানব পাচারের ঘটনা কীভাবে গেঁথে আছে আশ্চর্য এক সুতোয়।

Author Info

স্বকৃত নোমান

জন্ম ৮ নভম্বের, ১৯৮০, বিলোনয়িা, পরশুরাম, ফেনী। পশোয় সাংবাদকি। উল্লখেযোগ্য বই : রাজনটী (উপন্যাস), ২০১১, ইত্যাদি গ্রন্থ প্রকাশ। বগোনা (উপন্যাস) ২০১২, বদ্যিাপ্রকাশ। হীরকডানা (উপন্যাস) ২০১৩, বদ্যিাপ্রকাশ। নশিরিঙ্গনিী (গল্পগ্রন্থ) ২০১৪, জাগৃতি প্রকাশনী। কালকউেটরে সুখ (উপন্যাস) ২০১৫, জাগৃতি প্রকাশনী বালহিাঁসরে ডাক (গল্প), ২০১৬, অনন্দ্যি প্রকাশ আবদুশ শাকুররে জীবনী, বাংলা একাডমে, ২০১৫ খ্যাতিমানদরে শৈশব (গবষেণা), ২০১০, ইত্যাদি গ্রন্থ প্রকাশ। গুণীজন কহনে (সাক্ষাৎকার সংকলন) ২০১২, অন্বষো প্রকাশন। বহুমাত্রকি আলাপ (সাক্ষাৎকার সংকলন), ২০১৫, বিদ্যাপ্রকাশ। পুরস্কার : এইচএসবিসি- কালি ও কলম পুরস্কার, শ্রীপুর সাহিত্য পুরস্কার।

Publisher Info

পাঞ্জেরী পাবলিকেশন্স

পাঞ্জেরী প্রকাশনী ১৯৯৫ সাল থেকে প্রকাশনা কার্যক্রম আরম্ভ করে। প্রতিষ্ঠানটি শুরু থেকে পাঠ্যবই সম্পর্কিত বইপত্র প্রকাশ করে আসছে। উন্নতির পরিক্রমায় পাঠক সমাজের চাহিদা এবং রুচির প্রতি খেয়াল রেখে এই প্রতিষ্ঠান নানা আমেজের বই প্রকাশ এবং বাজারজাত করছে। তন্মধ্যে সকল শ্রেনীর পাঠ্যবই, স্নাতক এবং স্নাতকোত্তর শ্রেনীর জন্য রেফারেন্স বই, ফিকশন সম্পর্কিত বই, কম্পিউটার সংক্রান্ত বই, মাসিক ম্যাগাজিন, শিক্ষামূলক সিডি/ডিভিডি, গবেষনা এবং উন্নয়নমূলক বই অন্যতম।

Reviews

There are no reviews yet.


Be the first to review “শেষ জাহাজের আদমেরা”

শেষ জাহাজের আদমেরা
Sell Price: TK. 296
TK. 370, 20% Discount, Save Money 74 TK.
You've just added this product to the cart: