32%

শেখ মুজিব : তাঁকে যেমন দেখেছি

Printed Price: TK. 250
Sell Price: TK. 170
32% Discount, Save Money 80 TK.
Summary: বঙ্গবন্ধু শেখ মুজিব যখন নিহত হন তখন বাবা চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য। বঙ্গবন্ধু আগ্রহে অবসর গ্রহণের পনের বছর পরে প্রয়ি সত্তর বছর বয়সে তিনি একটি প্রায় অচল হয়ে পড়া ক্যাম্পাসে শৃঙ্খলা Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleশেখ মুজিব : তাঁকে যেমন দেখেছি
Authorআবুল ফজল
Publisherবাতিঘর প্রকাশনী
Category
ISBN9789848825242
Edition1st Edition, 2016
Number Of Page119
Countryবাংলাদেশ
Languageবাংলা
Cover Typeহার্ড কভার

Book Description

বঙ্গবন্ধু শেখ মুজিব যখন নিহত হন তখন বাবা চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য। বঙ্গবন্ধু আগ্রহে অবসর গ্রহণের পনের বছর পরে প্রয়ি সত্তর বছর বয়সে তিনি একটি প্রায় অচল হয়ে পড়া ক্যাম্পাসে শৃঙ্খলা ফিরিয়ে আনার দায়িত্ব গ্রহণ করেছিলেন । কাজটাতে অল্পদিনেই তিনি সফলও হয়েছিলেন। বঙ্গবন্ধুর আকস্মিক হত্যাকান্ডে এবং এর নির্মমতা তাঁকে খুবই বিচলিত করেছিল। এই নির্মম হত্যাকান্ডের পরপরই তিনি ডায়েরিতে তাঁর প্রতিক্রিয়া লিখেছেন । সেই নিঃসঙ্গ বয়োবৃ্দ্ধ মানুষের পক্ষে তা ভেদ করা সম্ভর ছিলানা। অনেক সময় স্বাধীনতার পরে ঘাপটি মেরে সুযোগের সন্ধানে থাকা ষড়যন্তকারীদের প্রচারনা , তা ধরতে পারেননি তিনি। তবে সামগ্রিকভাবে প্রজ্ঞা ও অন্তর্জ্ঞানের ভিত্তিতে তিনি আমাদের জাতীয় ইতিহাসে বঙ্গবন্ধু অবদান ও অবস্তান তুলে ধরতে পেরেছেন।শেষাংশে সংযুক্ত শেখ কামালের স্মৃতিচারন এই অকালপ্রয়াত তরুনটি সম্পর্কে শ্রেষ্ট একটি লেখা……….

Author Info

আবুল ফজল

১৯০৩ সালের ১৭ জুলাই চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার কেঁওচিয়ায় জন্মগ্রহণ করা আবুল ফজল বাংলাদেশের প্রখ্যাত সাহিত্যিক। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এবং রাষ্ট্রপতির শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক উপদেষ্টা ছিলেন। তিনি মূলত একজন চিন্তাশীল ও সমাজমনস্ক প্রবন্ধকার। তার প্রবন্ধে সমাজ, সাহিত্য, সংস্কৃতি ও রাষ্ট্র সম্পর্কে গভীর ও স্বচ্ছ দৃষ্টিসম্পন্ন মনোভাবের পরিচয় পাওয়া যায়। সাহিত্য চর্চায় অসাধারণ অবদানের জন্য ২০১২ সালে বাংলাদেশের “সর্বোচ্চ বেসামরিক পুরস্কার” হিসাবে পরিচিত “স্বাধীনতা পুরস্কার” প্রদান করা হয় তাকে।এছাড়াও তিনি বাংলা একাডেমি পুরস্কার (১৯৬২), প্রেসিডেন্ট সাহিত্য পুরস্কার (১৯৬৩), আদমজী সাহিত্য পুরস্কার (১৯৬০), নাসিরুদ্দীন স্বর্ণপদক (১৯৮০), মুক্তধারা সাহিত্য পুরস্কার (১৯৮১), আব্দুল হাই সাহিত্য পদক (১৯৮২), রাষ্ট্রীয় সাহিত্য পুরস্কার এবং সমকাল পুরস্কার লাভ করেছেন। ১৯৮৩ সালের ৪ মে তিনি চট্রগ্রামে মৃত্যুবরণ করেন।

Publisher Info

Reviews

There are no reviews yet.


Be the first to review “শেখ মুজিব : তাঁকে যেমন দেখেছি”

শেখ মুজিব : তাঁকে যেমন দেখেছি
Sell Price: TK. 170
TK. 250, 32% Discount, Save Money 80 TK.
You've just added this product to the cart: